ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ১৫ মিনিট ৩৭ সেকেন্ড

ঢাকা মঙ্গলবার, ২ শ্রাবণ, ১৪২৬ , বর্ষাকাল, ১৩ জিলক্বদ, ১৪৪০

বরিশাল কলাপাড়া তাপ বিদ্যুৎ কেন্দ্রে ফিরে এসেছে প্রান চাঞ্চল্যতা

কলাপাড়া তাপ বিদ্যুৎ কেন্দ্রে ফিরে এসেছে প্রান চাঞ্চল্যতা

রাসেল কবির মুরাদ, নিরাপদ নিউজ: কলাপাড়া তাপ বিদ্যুৎ কেন্দ্রে ক্ষতিগ্রস্থ যন্ত্রপাতি ও অবকাঠামো উন্নয়নে কাজ শুরু করেছে চায়না শ্রমিকরা। বুধবার বেলা ১১.৩০ মিনিটে তাপ বিদ্যুৎ কেন্দ্র হল রুমে মতবিনিময় সভা করেন বাংলাদেশ চায়না পাওয়ার কোম্পানী লিমিটেড (বিসিপিসিএল) এর প্রকল্প পরিচালক শাহ আব্দুল মাওলা। সভায় সিদ্ধান্ত হয় আগামী কয়েক দিনের মধ্যে দেশী বিদেশী শ্রমিকদের সমন্বয়ে পুরোদমে কাজ শুরু করা যাবে বলে । আরো বেশী কর্মপরিবেশ সৃষ্টি ও ভাষাগত সমস্যা দুরীকরনের জন্য ব্যাবস্থা নেয়া হচ্ছে।

তিনি বলেন, গত মঙ্গলবার ঘটে যাওয়া সহিংস ঘটনাটি অনভিপ্রেত এবং দু:খজনক। এঘটনায় যেসব চায়নীজ ও বাংলাদেশী শ্রমিক আহত হয়েছে তাদের চিকিৎসা চলছে। অনেকেই ইতিমধ্যে সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছেন।

যে সব মালামাল ক্ষতিগ্রস্ত হয়েছে তার হিসেব-নিকেষ ও পর্যবেক্ষন চলছে। কিছু মালামাল বিদেশ থেকে আনার ব্যাবস্থা নেয়া হয়েছে। এগুলো স্থাপন ও ক্ষতিগ্রস্থ যস্ত্রপাতি মেরামত সাপেক্ষে খুব শিঘ্রই এখানকার কর্মযজ্ঞ আবার আগের মতো পুরোদমে শুরু হবে এবং আগামী ৩০ ডিসেম্বরের মধ্যেই এ প্রকল্পের প্রথম ইউনিট উৎপাদনে যাবে।

এসময় বিসিপিসিএল এর নির্বাহী প্রকৌশলী রেজওয়ান ইকবাল খান, জোবায়ের আহমেদ, মোঃ তারিক নূর, ওয়াং শিয়াং শি সহ বিভিন্ন গনমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)