আপডেট ২৯ মিনিট ৫৯ সেকেন্ড

ঢাকা শনিবার, ১০ ভাদ্র, ১৪২৬ , শরৎকাল, ২৩ জিলহজ্জ, ১৪৪০

ঢাকা কলেজছাত্র নাসির হত্যাকারীদের গ্রেফতার দাবিতে সড়ক অবরোধ

কলেজছাত্র নাসির হত্যাকারীদের গ্রেফতার দাবিতে সড়ক অবরোধ

নিরাপদনিউজ: নারায়ণগঞ্জের রূপগঞ্জে সলিমউদ্দিন চৌধুরী বিশ্ববিদ্যালয় কলেজের অনার্স ৩য় বর্ষের মেধাবী শিক্ষার্থী মামুন দেওয়ান নাসির হত্যাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

রোববার বেলা ১১টার দিকে ওই কলেজের শিক্ষার্থী, শিক্ষক, এফএনএফ ফাউন্ডেশন, আব্দুল হক ভুইয়া ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী, এইচ আর মডেল স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী, নিহতের স্বজনরা উপজেলার এশিয়ান হাইওয়ে সড়কের কাঞ্চন সেতুর পশ্চিমপাশে ও কাঞ্চন-কুড়িল বিশ্বরোড সড়কে মানববন্ধন করেন। একপর্যায়ে তারা সড়ক অবরোধ করে হত্যাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে দফায় দফায় বিক্ষোভ করে। এতে করে সড়কের উভয় দিকে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

এ সময় বিক্ষোভকারীরা নাসির হত্যাকারীদের পুলিশ অতিদ্রুত গ্রেফতার করে আইনের আওতায় না আনলে আরো বড় ধরনের কর্মসূচি দিবেন বলে ঘোষণা দেন। খবর পেয়ে দুপুর সোয়া ১২ টার দিকে পুলিশ এসে অতি দ্রুত আসামিদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে এমন আশ্বাস দিলে তারা সড়ক থেকে সরে যায়।

এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই শাহজাহান বলেন, আসামিদের গ্রেফতারে চেষ্টা অব্যাহত রয়েছে। আশা করি খুব শীঘ্রই আসামিদের গ্রেফতার করতে পারব।

উল্লেখ্য, গত (২৯ জানুয়ারি) মঙ্গলবার জমিসংক্রান্ত বিরোধের জেরে স্থানীয় সলিমউদ্দিন চৌধুরী বিশ্ববিদ্যালয় কলেজে সমাজকর্ম বিভাগে অনার্স ৩য় বর্ষের মেধাবী শিক্ষার্থী ও পিতলগঞ্জ এলাকার জিয়ারুল দেওয়ানের ছেলে মামুন দেওয়ান নাছিরকে (২১) তার আত্মীয় বোরহান দেওয়ান, আছমা বেগম, মাজেদা বেগম, আবুল হোসেন, হিমেল, আলীনুর ও হাবিবুর পিটিয়ে গুরুতর আহত করেন। চিকিৎসাধীন অবস্থায় (৩১ জানুয়ারি) বৃহস্পতিবার দুপুরে রাজধানীর বাড্ডা জেনারেল হাসপাতালে মৃত্যুবরণ করে সে।

এ ঘটনায় নিহতের পিতা বাদী হয়ে রূপগঞ্জ থানায় মামলা দায়ের করেন। নাসিরের মৃত্যুর ৪ দিন অতিবাহিত হলেও পুুলিশ এখনও কোনো আসামিকে গ্রেফতার করতে পারেনি।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)