আপডেট ১ মিনিট ৩১ সেকেন্ড

ঢাকা শনিবার, ১০ চৈত্র, ১৪২৫ , বসন্তকাল, ১৬ রজব, ১৪৪০

খুলনা, সড়ক সংবাদ কালীগঞ্জে হাসপাতাল সড়কের বেহাল দশা: সংস্কার ও প্রশস্তকরণেই মহা ভোগান্তিতে পৌরবাসী

কালীগঞ্জে হাসপাতাল সড়কের বেহাল দশা: সংস্কার ও প্রশস্তকরণেই মহা ভোগান্তিতে পৌরবাসী

শিপলু জামান,নিরাপদ নিউজ: ঝিনাইদহের কালীগঞ্জে হাসপাতাল সড়ক সংস্কার ও প্রশস্তকরণের দাবি এলাকাবাসীর দীর্ঘদিনের। সেই সড়ক সংস্কার ও প্রশস্তকরণেই মহা ভোগান্তিতে পড়েছেন পৌরবাসী। স্থানীয় জনসাধারণের দাবির প্রেক্ষিতে সম্প্রতি সড়কটি সংস্কার কাজ শুরু করেছে সড়ক বিভাগ। তবে সড়কের দু’ধারে জমে থাকা পানি নিষ্কাশনের ব্যবস্থা না রেখে সংস্কার করায় তারা এই ভোগান্তির শিকার হচ্ছেন বলে স্থানীয়রা জানিয়েছেন। সামান্য বৃষ্টিতে সড়কে সৃষ্ঠি হয়েছে হাটু সমান পানিকাদা ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভার ৩ নং ওয়ার্ডের পুরাতনবাজার থেকে শুরু করে হাসপাতাল সড়ক পর্যন্ত সড়কের বেহাল দশা । তাছাড়া সড়কের দুই ধারের পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় সামান্য বৃষ্টিতেই সড়কের ওই অংশের ওপর হাটুপানি জমে যায়। ফলে সেখানে যানযট থেকে শুরু করে ছোটখাট দুর্ঘটনা ঘটেই চলে। আর সড়কের ওপর দীর্ঘসময় ধরে পানি জমে থাকায় সড়কের ওই অংশ দ্রুত নষ্ট হয়ে যায়। বিষয়টি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়। সরেজমিনে ৩নং ওয়ার্ডের ফয়লা দাসপাড়া, রোডে পরিদর্শনে দেখা যায় সড়কে একপাশে ঠিকাদারি প্রতিষ্ঠান উঁচু করণের কাজ শুরু করায় বালু ভরাট করছে।

অন্যপাশে হাটুপানি জমে আছে। আর এই পানিতে কয়েকটি মাল বোঝাই ট্রাক আটকে যাওয়ায় জনসাধারণের ভোগান্তি চরমে পৌছেছে। পৌর সভার ব্যস্ততম হাসপাতাল সড়কের বোর্ড স্কুলের সামনে, সলিমুননেছাবালিকা বিদ্যালয় , শহীদ নূর আলী কলেজ , কালীবাড়ী , কোলাবাজার , নলডাংঙ্গা রোডে অসংখ্যক ছোটবড় খানাখন্দ সৃষ্টি হয়েছে । গত দুদিনের সামান্য বৃষ্ঠিতে সড়কে সৃষ্ঠি হয়েছে জলাবদ্ধতা কাদামাটি । জীবনের ঝুকি নিয়ে এলাকাবাসী, শিক্ষার্থী ও রোগীনিয়ে চলাচল করছে ছোটবড় হাজারো যানবাহন । দীর্ঘদিন ধরে রাস্তাটি খুড়াখুড়ি করে ফেলে রাখা হয়েছে ।

সড়ক প্রশস্ত করণ ও উঁচু করণের কাজ চলায় অতিব্যস্ত এই অংশে জ্যাম বেঁধে যাচ্ছে। তার উপর গত দুদিনের বৃষ্টির পানি সড়কের উপর জমে থাকায় ইঞ্জিনচালিত বিভিন্ন যানবাহন আটকে জনসাধারণের ভোগান্তি চরমে পৌছেছে। ৩নং ওয়ার্ডের (ফয়লা)বসিন্দা রিপন হোসেন বলেন, রাস্তার বেহাল দশার কারনে আমাদের বিকল্প সড়ক দিয়ে চলাচল করতে হচ্ছে । এ ব্যাপারে কালীগঞ্জ পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র আশরাফুল আলম আশরাফ বলেন, অল্পদিনে সমস্যার সমাধান করা হবে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)