আপডেট ১৪ মিনিট ৫৫ সেকেন্ড

ঢাকা সোমবার, ৬ কার্তিক, ১৪২৬ , হেমন্তকাল, ২১ সফর, ১৪৪১

ঢাকা, সড়ক সংবাদ কাল ভৈরবে জিল্লুর রহমান সড়ক সেতুর উদ্বোধন

কাল ভৈরবে জিল্লুর রহমান সড়ক সেতুর উদ্বোধন

মোঃ আলাল উদ্দিন,নিরাপদ নিউজ: দীর্ঘ কয়েক যুগের স্বপ্ন কালী নদীর উপর নির্মিত ভৈরব-কুলিয়ারচর এ দুই উপজেলার মিলন সেতুর উদ্বোধন করা হবে। আগামীকাল ৭ অক্টোবর সোমবার বিকেলে সেতুটি উদ্বোধন করবেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বি সিবি) সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব নাজমুল হাসান পাপন। ফলে দুই উপজেলাবাসীর জন্য খুলবে নতুন দুয়ার। নদীর পাড়ে হাজার হাজার মানুষের দাবী, এই সেতু নির্মাণের ফলে যেমন গ্রামীণ অবকাঠামোর উন্নয়ন হয়েছে। তেমনি বাড়বে জীবনযাত্রার মান।

একই সাথে গ্রামাঞ্চলে উৎপাদিত বিভিন্ন কৃষিপন্য সহজে শহরের হাট-বাজারে ন্যয্য মূল্যে বিক্রি করতে পারবে কৃষকরা। ফলে মহা খুশি তারা। এছাড়াও জিল্লুর রহমান সড়ক সেতু উদ্বোধন উপলক্ষে এলাকায় বইছে উৎসবের আমেজ। স্থানীয় সংসদ সদস্য ও বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনকে অভিনন্দন জানিয়ে গাছে গাছে ব্যানার ও ফেস্টুন টানানো হয়েছে। প্রায় দুই কিলোমিটার সড়কে ২০টির বেশি তোরণ নির্মাণ করা হয়েছে।

জানাগেছে, সারাদেশে যোগাযোগ ব্যবস্থা উন্নয়নের অংশ হিসেবে ভৈরব-কুলিয়ারচর এই দুই উপজেলাবাসীর কয়েক যুগের স্বপ্ন বাস্তবায়নে কালী নদীর উপর ৫২০ মিটার দৈর্ঘ্যের একটি সেতু নির্মাণের পরিকল্পনা হাতে নেয়া হয়। ফলে ৭১ কোটি ১৯ লাখ টাকা ব্যয় ২০১৭ সালের মার্চ মাসে সেতুর নিমার্ণ কাজ শুরু করা হয়। দু’বছর মেয়াদী সেতুটি চলতি বছরের মার্চ মাসে নিমার্ণ কাজ শেষ হবার কথা থাকলেও নির্ধারিত সময়ের চেয়ে কিছু সময় বেশি লাগলেও সেতু নির্মাণ সম্পন্ন হওয়ায় নদীর পাড়ের বাসিন্দারা আনন্দিত ও উল্লাসিত।

এ প্রসঙ্গে জানতে চাইলে ভৈরব উপজেলার গজারিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস সালাম শাহারিয়ার বলেন, সেতুটি নির্মাণের ফলে দুই উপজেলার হাজার হাজার মানুষের শত বছরের স্বপ্ন পূরণ হতে যাচ্ছে। ফলে নদী পারাপারে ভোগান্তি থেকে রেহাই পাবে তারা। এছাড়াও সেতুটি চালু হলে ব্যবসা-বাণিজ্যের উন্নতিসহ বাড়বে শিক্ষা ও স্বাস্থ্য সেবার মানও। তার মতে, দুই উপজেলার মিলন সেতুটি জাতীয় অর্থনীতিতেও রাখবে অগ্রণী ভূমিকা।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)