ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট জানুয়ারি ১০, ২০১৫

ঢাকা সোমবার, ৩০ আশ্বিন, ১৪২৬ , শরৎকাল, ১৪ সফর, ১৪৪১

আধ্যাত্মিক নগরী সংবাদ কাল সিসিক মেয়রের চেয়ারে বসছেন কয়েস লোদী

কাল সিসিক মেয়রের চেয়ারে বসছেন কয়েস লোদী

প্যানেল মেয়র-১ রেজাউল হাসান কয়েস লোদী

প্যানেল মেয়র-১ রেজাউল হাসান কয়েস লোদী

সিলেট, ১০ জানুয়ারি ২০১৫, নিরাপদনিউজ: অনেক জল ঘোলা হওয়ার পর অবশেষে রোববার সিলেট সিটি করপোরেশনের (সিসিক) ভারপ্রাপ্ত মেয়রের চেয়ারে বসতে যাচ্ছেন প্যানেল মেয়র-১ রেজাউল হাসান কয়েস লোদী। এ লক্ষ্যে তার বিরুদ্ধে একাট্টা হওয়া ক্ষুব্ধ কাউন্সিলরদের নিয়ে শনিবার নিজ কার্যালয়ে বৈঠক করেছেন লোদী।
সংবাদমাধ্যমকে লোদী জানিয়েছেন, তিনি সব কাউন্সিলরদের নিয়েই সিসিকের ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পালন করতে চান।
গত ৭ জানুয়ারি, বুধবার বাংলাদেশ স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় থেকে জারিকৃত এক প্রজ্ঞাপনে নির্বাচিত মেয়র আরিফুল হক চৌধুরীকে বরখাস্ত করে। এ প্রজ্ঞাপনেই সিসিকের ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব গ্রহণের জন্য ‘প্যানেল মেয়র-১, সিলেটকে’ অনুরোধ জানানো হয়। এ প্রজ্ঞাপনের ভিত্তিতেই সিসিকের ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পান প্যানেল মেয়র-১ রেজাউল হাসান কয়েস লোদী। কিন্তু তার দায়িত্বভার গ্রহণের আগেই শুরু হয় বিতর্ক। নির্বাচিত মেয়র আরিফকে যে আইনে বরখাস্ত করা হয়েছে, সে একই আইনে বরখাস্ত হওয়ার কথা লোদীরও। কেননা আরিফের মতো লোদীও ফৌজদারী মামলায় অভিযুক্ত।
এ বিতর্কের সঙ্গে সঙ্গে লোদীর বিরুদ্ধে বাধার দেয়াল তুলেন কাউন্সিলররা। গত বৃহস্পতিবার সিসিকের বেশ কয়েকজন কাউন্সিলর সংবাদ সম্মেলন করে লোদীকে ভারপ্রাপ্ত মেয়র মানবেন না বলে জানিয়ে দেন। তাছাড়া যিনি শহীদ মিনারে হামলা, ভাঙচুর ও খুনের মামলার আসামি, তাকে সিসিকের ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব দেয়া নিয়েও প্রশ্ন তুলেন তারা। যে কারণে লোদী বৃহস্পতিবার সিসিকে গিয়ে ভারপ্রাপ্ত মেয়র হিসেবে অফিস করেননি।
এমতাবস্থায় শনিবার নিজ উদ্যোগে সিসিকের সব কাউন্সিলরকে চিঠি দিয়ে নিজ কার্যালয়ে আমন্ত্রণ জানান লোদী। পরে তাদের সঙ্গে বৈঠক করে কাউন্সিলরদের ক্ষোভ প্রশমিত করার চেষ্টা করেন। তাছাড়া কাউন্সিলরদের ফোন করেও মনোমালিন্য মিটিয়ে ফেলার চেষ্টা চালান তিনি।
এ ব্যাপারে রেজাউল হাসান কয়েস লোদী বলেন, বুধবার চিঠির মাধ্যমে আমাকে ভারপ্রাপ্ত মেয়রে দায়িত্বভার গ্রহণের অনুরোধ জানানো হয়েছে। আমি সব কাউন্সিলর নিয়েই ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পালন করতে চাই। এসময় নির্বাচিত মেয়র আরিফুল হক চৌধুরীর মুক্তির দাবিও জানান লোদী।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)