ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ৪৬ মিনিট ৩৪ সেকেন্ড

ঢাকা সোমবার, ৩ পৌষ, ১৪২৫ , শীতকাল, ৯ রবিউস-সানি, ১৪৪০

জাতীয়, লিড নিউজ কাহার আকন্দকে অতিরিক্ত ডিআইজি পদে নিয়োগ

কাহার আকন্দকে অতিরিক্ত ডিআইজি পদে নিয়োগ

আব্দুল কাহার আকন্দ

১৭ জানুয়ারি ২০১৭, নিরাপদ নিউজ : পুলিশের অপরাধ তদন্ত বিভাগের বিশেষ পুলিশ সুপার হিসেবে চুক্তিতে নিয়োজিত আব্দুল কাহার আকন্দকে অতিরিক্ত ডিআইজি পদে নিয়োগ দিয়েছে সরকার।

আজ সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় কাহার আকন্দকে ১২ জানুয়ারি বা তার যোগদানের তারিখ থেকে এক বছরের চুক্তিতে অতিরিক্ত ডিআইজি পদে নিয়োগ দিয়ে আদেশ জারি করেছে। তার চুক্তিভিত্তিক নিয়োগের অন্যান্য শর্ত অনুমোদিত চুক্তিপত্র দিয়ে নির্ধারিত হবে।
কাহার আকন্দ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যা মামলা, পিলখানা হত্যাকাণ্ডসহ আলোচিত বহু মামলার তদন্ত করেছেন। এই পুলিশ কর্মকর্তা বঙ্গবন্ধু এভিনিউয়ে ২১ আগাস্ট গ্রেনেড হামলার ঘটনার বিষয়টিও তদন্ত করছেন।

উল্লেখ্য, বিগত চারদলীয় জোট সরকার কাহার আকন্দকে চাকরিচ্যুত করলে আদালতের মাধ্যমে সাত বছর পর ২০০৯ সালের ২৮ জানুয়ারি তিনি চাকরি ফিরে পান। তার একদিন পরেই তিনি অবসরে যান। পরে ২০১০ সালের ১২ জানুয়ারি চুক্তিতে আবার সিআইডিতে ফেরেন অভিজ্ঞ এই কর্মকর্তা। এরপর চার দফায় তার চুক্তির মেয়াদ বাড়ানো হয়। সবশেষ ২০১৫ সালের ১৪ জানুয়ারি বিশেষ পুলিশ সুপার হিসেবে কাহার আকন্দের চুক্তির মেয়াদ দুই বছর বাড়ায় সরকার।

এদিকে অবসরোত্তর ছুটি (পিআরএল) ভোগরত অতিরিক্ত সচিব তরুণ কান্তি ঘোষকে পিআরএল বাতিলের শর্তে দুই বছরের জন্য পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান পদে চুক্তিতে নিয়োগ দিয়েছে সরকার। তার নিয়োগের অন্যান্য শর্তও অনুমোদিত চুক্তিপত্র দিয়ে নির্ধারিত হবে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)