সংবাদ শিরোনাম

২২শে সেপ্টেম্বর, ২০১৭ ইং

00:00:00 শনিবার, ৮ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ , শরৎকাল, ৩রা মুহাররম, ১৪৩৯ হিজরী
রাজশাহী, সংগঠন সংবাদ কাহালুর প্রত্যন্ত অঞ্চল নিমারপাড়ায় নিসচা’র দাবিতে সমাবেশ ও চলচ্চিত্র প্রদর্শন

কাহালুর প্রত্যন্ত অঞ্চল নিমারপাড়ায় নিসচা’র দাবিতে সমাবেশ ও চলচ্চিত্র প্রদর্শন

পোস্ট করেছেন: Nsc Sohag | প্রকাশিত হয়েছে: এপ্রিল ২১, ২০১৭ , ২:২০ অপরাহ্ণ | বিভাগ: রাজশাহী,সংগঠন সংবাদ

বগুড়া কাহালুর প্রত্যন্ত অঞ্চল নিমারপাড়ায় নিসচা’র দাবিতে সমাবেশ ও চলচ্চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত

গোলাম রব্বানী শিপন, নিরাপদ নিউজ : দূর্যোগপূর্ন অাবহাওয়াকে উপেক্ষা করে বগুড়ার প্রত্যন্ত অঞ্চল কাহালু জামগ্রামের নিমারপাড়ায় নিরাপদ সড়কের দাবিতে লক্ষ্য করা যায় হাজারো জনতার ঢল। ঝড় বৃষ্টি উপেক্ষা করে নিরাপদ সড়ক চাই এর সচেতনমুলক সমাবেশে উপস্থিত হয় হাজার হাজার গ্রামবাসী। বাড়ছে মানুষ হচ্ছে সড়ক দুর্ঘটনা। অার এই সড়ক দুর্ঘটনার প্রধান কারণ হিসাবে সচেতনতার অভাব বলেই শনাক্ত করা হয়েছে। দেশব্যাপী এই ক্রমবর্ধমান সড়ক দুর্ঘটনা নিরসনে সামাজিক সচেতনতা সৃষ্টির প্রয়োজনে এবং কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবিতে ১৯৯৩ সালে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের নেতৃত্বে গঠিত ‘নিরাপদ সড়ক চাই’ (নিসচা) সংগঠন।

সড়ক দুর্ঘটনামুক্ত বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে গঠিত নিরাপদ সড়ক চাই (নিসচা) তার কার্যক্রমের মধ্যদিয়ে প্রতিষ্ঠালগ্ন থেকেই দেশের সর্বস্তরের মানুষের সমর্থনে ধন্য হয়ে ওঠে। নিরাপদ সড়ক চাই তার প্রতিষ্ঠার দীর্ঘ প্রায় ২ যুগের মধ্যে জনকল্যাণমুখী সংগঠন হিসাবে তার ব্যাপক কর্মতৎপরতায় দেশের সীমানা ছাড়িয়ে ইতোমধ্যে আন্তর্জাতিক পর্যায়েও পেয়ে গেছে যথেষ্ট পরিচিতি। নিরাপদ সড়ক চাই (নিসচা) এখন সফল একটি অান্দোলনের নাম। নিরাপদ সড়ক এর দাবি আজ দেশের প্রত্যন্ত গ্রাম অঞ্চলের মানুষের মুখে মুখে। আমরা সবাই সচেতন হলে নিরাপদ সড়ক চাই এই দাবি একদিন পুরন হবেই। কথা গুলো গতকাল ২০ এপ্রিল বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় অনুষ্ঠিত বগুড়া নিরাপদ সড়ক চাই জেলা শাখার অায়োজনে নিমারপাড়া জামগ্রাম, কাহালুতে স্থানীয় এলাকাবাসীর উদ্যোগে নিরাপদ সড়ক চাই এর জমকালো সমাবেশ ও চলচ্চিত্র প্রদর্শনী অনুষ্ঠানে বলেন সমাবেশের প্রধান অতিথি কাহালু থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ নূরে-এ- আলম সিদ্দিকী। সমাবেশ বিকাল ৪টায় অনুষ্ঠিত হবার কথা থাকলেও বৈরী আবহাওয়ার কারণে যথাসময় অনুষ্ঠিত হয়নি বলে জানান আয়োজক কমিটি। তবে গ্রামবাসীর স্বত:স্ফুর্ত অংশগ্রহনে সন্ধ্যা থেকে সমাবেশ ও চলচ্চিত্র প্রদর্শন অনুষ্ঠানে লক্ষ করা যায় হাজার হাজার জনতার জনস্রোত।

উক্ত সমাবেশে হাজারোও ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা, গ্রামবাসী’সহ বিভিন্ন রাজনৈতিক অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের মাঝে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বগুড়ার কাহালু থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ নূরে-এ- আলম সিদ্দিকী।

কাহালু নিরাপদ সড়ক চাই এর আহবায়ক শাহাবুদ্দিন কুতুব বাবুর সঞ্চালনায় ও কাহালু নিরাপদ সড়ক চাই উপজেলার সদস্য সচিব জিল্লুর রহমান এর সভাপতিত্বে সমাবেশে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন রোটা: মোস্তাফিজার রহমান, সভাপতি, বগুড়া জেলা নিরাপদ সড়ক চাই। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রকিবুল ইসলাম সোহাগ, সাধারন সম্পাদক, বগুড়া জেলা নিরাপদ সড়ক চাই। রায়হান আহমেদ রানা,সাংবাদিক ও বগুড়া নিসচার সহ-সাধারন সম্পাদক। অানছার অালী শাহজাহানপুর বগুড়া, গোলাম রব্বানী শিপন, সাংবাদিক নিরাপদ নিউজ মহাস্থান প্রতিনিধি। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মো: রফিকুল ইসলাম,পরিবার পরিকল্পনা অধিদপ্তর, মো: রিপন আলী, সোহান রহমান, মেহেদি হাসান, গফুর অালী, হাবিবুর রহমান (খোকাএমপি) ইসরাফিল, রায়হান, আপেল, রাকিবুল, হাবিবুর,সাইফুল, আল আমিন প্রমুখ।

অনুষ্ঠানটির সার্বিক সহযোগিতায় ছিলেন নিমারপাড়া জামগ্রামের  প্রতিবন্ধী যুবক রানা আমহেদ। সমাবেশ ও চলচ্চিত্র প্রদর্শনী অনুষ্ঠানে মিডিয়া পার্টার ছিলো দেশের জনপ্রিয় অনলাই নিউজ পোর্টাল নিরাপদ নিউজ।

Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Digg thisShare on Tumblr0Email this to someonePin on Pinterest0Print this page

comments

Bangla Converter | Career | About Us