ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ২৬ মিনিট ১৩ সেকেন্ড

ঢাকা মঙ্গলবার, ২৫ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ১২ রবিউস-সানি, ১৪৪১

চট্টগ্রাম, লিড নিউজ কুবির ছাত্রলীগ নেতা নিহতের মামলা ডিবিতে : ছাত্রলীগ নেতাসহ ৬ ছাত্র গ্রেফতার

কুবির ছাত্রলীগ নেতা নিহতের মামলা ডিবিতে : ছাত্রলীগ নেতাসহ ৬ ছাত্র গ্রেফতার

নিহত  সাইফুল্লাহ খালিদ

নিহত  সাইফুল্লাহ খালিদ

০২ আগষ্ট, ২০১৬, নিরাপদনিউজ : কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের সময় গুলিবিদ্ধ হয়ে মার্কেটিং বিভাগের সপ্তম ব্যাচের শিক্ষার্থী খালিদ সাইফুল্লাহ নিহতের ঘটনায় দায়েরকৃত মামলা জেলা গোয়েন্দা শাখায় (ডিবি) হস্তান্তর করা হয়েছে। সোমবার রাতে জেলার সদর দক্ষিণ মডেল থানায় কুবির নিরাপত্তা কর্মকর্তা সাদেক হোসেন মজুমদার বাদি হয়ে অজ্ঞাতনামা ১৫০ জনের বিরুদ্ধে ওই মামলাটি দায়ের করেন। মামলাটি তদন্ত করছেন ডিবির এসআই শাহ কামাল আকন্দ পিপিএম। মঙ্গলবার দুপুরে এ মামলায় কুবির ২ ছাত্রলীগ নেতাসহ ৬ ছাত্রকে গ্রেফতার দেখানো হয়েছে।

গতকাল সোমবার দুপুরে ১২ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হলেও আজ মঙ্গলবার সকালে ৬ জনকে জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেয়া হয়। নিহত খালিদের পরিবার অবিলম্বে ঘাতকদের গ্রেফতার ও বিচার দাবি করেছেন। জানা যায়, শোকাবহ আগস্টের প্রথম প্রহরে গভীর রাতে কুবির বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আবাসিক হলে জাতীর জনকের প্রতিকৃতিতে মোমবাতি প্রজ্জ্বলনের সময় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে কুবির শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হলের ছাত্রলীগের বহিস্কৃত নেতা ইলিয়াস হোসেন সবুজ গ্রুপের সাথে কুবি ছাত্রলীগের সভাপতি নাজমুল হাসান আলিফ গ্রুপের কর্মীদের সংঘর্ষের সময় গুলিবিদ্ধ হয়ে সবুজ গ্রুপের ছাত্রলীগ নেতা খালিদ সাইফুল্লাহ নিহত হন। পরে পুলিশ ছাত্রদের হলে অভিযান চালিয়ে একটি পিস্তলসহ বিপূল পরিমান দেশীয় অস্ত্র উদ্ধার করে। নিহত ছাত্রলীগ নেতা ও মার্কেটিং বিভাগের ছাত্র খালিদ সাইফুল্লাহ হত্যা মামলায় কুবি ছাত্রলীগের ২ নেতাসহ ৬ ছাত্রকে ডিবি পুলিশ গ্রেফতার করেছে।

গ্রেফতারকৃতরা হচ্ছে- সিলেটের গোলাপগঞ্জ উপজেলার সাজেদ বাগিরঘাট গ্রামের আবদুল বাতেনের পুত্র গণিত বিভাগের ৪র্থ বর্ষের ছাত্র ও কুবি ছাত্রলীগের যুগ্ম সম্পাদক (সুবজ গ্রুপ) মো: রেজাউল ইসলাম (২৩), কুমিল্লার দেবিদ্বার উপজেলার বিষ্ণপুর নোয়াপাড়া গ্রামের জহিরুল আলমের পুত্র ইংরেজি বিভাগের মাস্টার্সের ছাত্র জাহিদুল আলম (২৭), কক্সবাজার জেলার কুতুবদিয়ার লেশখালী গ্রামে আবদুস সাত্তারের পুত্র লোকপ্রশাসন বিভাগ মাস্টার্স শেষ বর্ষের ছাত্র আবুবকর ছিদ্দিক (২৬), চট্টগ্রামের মীরশ্বরাই উপজেলার দূর্গাপুর গ্রামের মৃত বিমল নাথের পুত্র বিবিএ শেষ বর্ষের ছাত্র সুদীপ্তনাথ (২৪), কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার চান্দিশকরা (মধ্যপাড়া) গ্রামের পরশ চন্দ্র দেবনাথের পুত্র বিবিএ ৩য় বর্ষের ছাত্র ও কুবি ছাত্রলীগের সহসভাপতি (সবুজ গ্রুপ) রুপম চন্দ্র দেব নাথ (২৩), মাগুরা সদর উপজেলার সাতদোহাপাড়া গ্রামের কার্তিক চন্দ্র বিশ্বাসের পুত্র নৃ-বিজ্ঞান ৩য় বর্ষের ছাত্র সজন বরণ বিশ্বাস (২১)। তাদের মধ্যে সজন চন্দ্র বিশ্বাস ও রুপম চন্দ্র দেবনাথ বিশ্ববিদ্যালয়ের কবি কাজী নজরুল ইসলাম হলের আবাসিক ছাত্র এবং অন্যরা ধীরেন্দ্রনাথ দত্ত হলের আবাসিক ছাত্র।

মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি’র এসআই শাহ কামাল আকন্দ বলেন, হত্যাকান্ড ছাড়াও ওই রাতে কুবির আবাসিক হলে হামলা, ভাঙচুর, সহ অনেক ছাত্র আহত হয়েছে, তাই বিভিন্ন অপরাধে জড়িত থাকার সন্দেহে ৬জনকে গ্রেফতার করা হয়েছে। হত্যাকান্ডসহ এসব ঘটনার সাথে যারাই জড়িত রয়েছে তাদের সবাইকে গ্রেফতার করা হবে, কাউকে হয়রানীমূলকভাবে গ্রেফতার করা হবে না।

ঘাতকদের বিচার দাবি পরিবারের এদিকে প্রিয় সন্তান খালিদকে নিয়ে অনেক স্বপ্ন দেখেছিলেন তার বাবা-মা। কিন্তু অকালে তাকে হারিয়ে তার বাবা-মা, ভাই-বোন ও আত্মীয়-স্বজনসহ সহপাঠিরা এখন নির্বাক। তার অনাকাক্সিক্ষত ও অকাল এ মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। খালিদের বাবা জয়নাল আবেদীন দাউদকান্দি আদর্শ পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও মডেল থানা জামে মসজিদের ঈমাম। তিনি ছেলে হত্যাকারীদের গ্রেফতার ও বিচার দাবি করেছেন।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)