ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ১৫ মিনিট ৩৪ সেকেন্ড

ঢাকা সোমবার, ৩ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ২০ রবিউল-আউয়াল, ১৪৪১

চট্টগ্রাম, নিসচা সংবাদ, লিড নিউজ কুমিল্লা নেতৃবৃন্দের সাথে নিসচা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চনের মতবিনিময়

কুমিল্লা নেতৃবৃন্দের সাথে নিসচা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চনের মতবিনিময়

নিরাপদ নিউজ: রবিবার সন্ধ্যায় কুমিল্লা নিসচা কর্মিদের সাথে নিসচা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন ও নিসচা কেন্দ্রীয় নেতৃবৃন্দদের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। জীবনের আগে জীবিকা নয় সড়ক দুর্ঘটনা আর নয় এই স্লোগানকে সামনে রেখে নিসচার মাস ব্যাপী কর্মসূচির ১৩তম দিনে দাগনভূঞা উপজেলা শাখা কমিটির উদ্যোগে ফেনী শহরে আমেনা সিরাজ কনভেনশন সেন্টারে গাড়ী চালকদের দক্ষতা ও সচেতনতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ কর্মশালা শেষে কুমিল্লায় এসে পৌছান নিসচা নেতৃবৃন্দরা। কুমিল্লায় পৌছনোর পর হোটেল নুরজাহানে কুমিল্লা জেলা শাখার কর্মিদের সাথে নিসচা চেয়ারম্যান ও কেন্দ্রীয় নেতৃবৃন্দদের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মবিনিময় সভায় দিক নির্দেশনা মুলক বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির মহাসচিব সৈয়দ এহসান উল হক কামাল, যুগ্ম মহাসচিব লিটন এরশাদ, সাংগঠনিক সম্পাদক এসএম আজাদ হোসেন,আসাদুর রহমান সমাজকল্যাণ সম্পাদক এবং নিরাপদ সড়ক চাই (নিসচা) আন্দোলনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন।

মতবিনিময় সভায় নিরাপদ সড়ক চাই কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন বলেন, সকলের সম্মিলিত প্রয়াশে দেশের ১২০টি শাখা সংগঠনের ঐক্যবদ্ধ আন্তরিক প্রচেস্টার মাধ্যমে এদেশের সড়ক নিরাপদ হয়ে উঠবে। আমি আমার ক্যারিয়ার আমার অর্থ আমার মেধা আমার শ্রম এই নিসচা আন্দোলনের পিছনে ব্যায় করেছি। আমি জানি এটি একটি মহৎ কাজ। আমার স্ত্রীর মৃত্যুতে এই সংগঠনের জন্ম, ধরে নিতে পারেন এটি আমার স্ত্রী। ধরে নিতে পারেন এটি আমার সন্তান। আপনারা আমাকে ভালোবাসলে আমার স্ত্রী সন্তানকে যে যেটিই ভাবুন ভালোবাসতে হবে। তাহলেই আমি সন্তুষ্ট হব। আমরা কোন অনিয়ম করবো না। কাউকে কোন অনিয়ম করতে দেবনা। সড়কে শৃংখলা ফিরে আনবই। কারো অবহেলায় একটি প্রাণও নিভে যাবেনা সেই প্রতিজ্ঞায় আমরা অবিচল থাকব। তিনি তার বক্তব্যে নিসচার কার্যক্রম সম্পর্কে তুলে ধরে নিসচা কর্মিদের দিকনির্দেশনা প্রদান করেন এবং কুমিল্লা শাখাকে আরো ভালো ভালো কাজের মাধ্যমে গতিশীল করার আহবান জানান।

ইলিয়াস কাঞ্চন মতবিনিময় সভায় উপস্থিত কর্মিদের কাছ থেকে তাদের কার্যক্রম সম্পর্কে বিস্তারিত তথ্য শোনেন এবং আগামীতে কুমিল্লা নিসচা শাখার কর্মসূচির পরিকল্পনা সম্পর্কেও কর্মিদের বিস্তারিত বলতে বলেন। কর্মিদের বক্তব্যে তিনি সন্তুস্ত প্রকাশ করেন এবং আগামী দিনে পরিকল্পনা অনুযায়ী কাজ করার নির্দেশনা প্রদান করেন। সেই সাথে কুমিল্লা জেলার যানজট নিরোসন,সড়কের পাশে অবৈধ গাড়ি পার্কিং বন্ধে কার্যকর পদক্ষেপ গ্রহনের আহবান জানান। এছাড়াও বদিয়ার বাজার বিশ্বরোড থেকে কুমিল্লা ক্যান্টর্মেন্ট পর্যন্ত দুর্ঘটনা প্রবল এড়িয়া হওয়ায় এই এলাকা গুলোতে দুর্ঘটনারোধে সচেতনতা বৃদ্ধিমুলক কর্মকান্ড বৃদ্ধি করা এবং কুমিল্লা নিসচা শাখার পক্ষ থেকে এখানে সিসি ক্যামেরা স্থাপনার প্রস্তাবকে ধন্যবাদ জানান। এছাড়াও কর্মিদের গনমুখি কর্মকান্ড বাড়ানোর পরামর্শ দেন এবং কর্মসুচির অভিজ্ঞতার ওপর পরবর্তি রিপোর্ট প্রদানের নির্দেশ প্রদান করেন।

মতবিনিময় সভায় জেলা কমিটির সকল সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)