আপডেট এপ্রিল ১৯, ২০১৯

ঢাকা মঙ্গলবার, ৮ জ্যৈষ্ঠ, ১৪২৬ , গ্রীষ্মকাল, ১৫ রমযান, ১৪৪০

জীবনযাপন কৃত্রিম পা নিয়ে নতুন জীবন শুরু করেছেন বাস চাপায় পা হারানো রাসেল

কৃত্রিম পা নিয়ে নতুন জীবন শুরু করেছেন বাস চাপায় পা হারানো রাসেল

নিরাপদ নিউজ: কৃত্রিম পা নিয়ে নতুন জীবন শুরু করেছেন গ্রিন লাইন পরিবহনের বাস চাপায় পা হারানো রাসেল সরকার। বৃহস্পতিবার সকালে সাভারের পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্র (সিআরপি) থেকে তাকে একটি কৃত্রিম পা দেওয়া হয়। সিআরপি’র কৃত্রিম অঙ্গ সংযোজন বিভাগের প্রধান মোহাম্মদ শফিক সকাল সাড়ে ১০টায় রাসেল সরকারের বাম পায়ে কৃত্রিম পা সংযোজন করেন।

শরীরে কৃত্রিম পা সংযোজনের পর অনুভূতি প্রকাশ করতে গিয়ে রাসেল সরকার বলেন, শরীরে কৃত্রিম পা সংযোজন হওয়ায় নতুন ভাবে বাঁচার স্বপ্ন দেখছি। সিআরপি’র পক্ষ থেকে তাকে বিনামূল্যে কৃত্রিম পা প্রদান করায় তিনি সিআরপির সকল কর্মকর্তা-কর্মচারীদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সিআরপি’র কৃত্রিম অঙ্গ সংযোজন বিভাগের প্রধান মোহাম্মদ শফিক জানান, রাসেল সরকারের দেহে সুইজারল্যান্ডের ইন্টারন্যাশনাল টেকনোলজির কৃত্রিম পা সংযোজন করা হয়েছে। তার এই পা নিয়ে স্বাভাবিক জীবনে ফিরতে প্রায় ৪ সপ্তাহ সময় লাগবে। আর এই সময়ের মধ্যে নতুন পা দিয়ে চলাফেরাসহ দৈনন্দিন কাজের বিষয় গুলো তাকে অনুশীলন করানো হবে।

উল্লেখ্য, ২০১৮ সালের ২৮ এপ্রিল রাজধানীর যাত্রাবাড়ীতে কথা কাটাকাটির জেরে গ্রিন লাইন পরিবহণের বাসের চালক ক্ষিপ্ত হয়ে রাসেল সরকারকে চাপা দেয়। এতে তার বাম পা বিচ্ছিন্ন হয়ে যায়।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)