আপডেট মার্চ ১৫, ২০১৯

ঢাকা মঙ্গলবার, ৮ জ্যৈষ্ঠ, ১৪২৬ , গ্রীষ্মকাল, ১৬ রমযান, ১৪৪০

লিড নিউজ, শিক্ষা কোচিং ও নোটবই পড়াতে বাধ্য করা যাবে না: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

কোচিং ও নোটবই পড়াতে বাধ্য করা যাবে না: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

নিরাপদ নিউজ: ‘শিক্ষার্থীদের নোটবই পড়াতে বাধ্য করা ও কোচিংয়ে উৎসাহিত করা যাবে না। আমি যেন না শুনি আপনারা কোচিং করাচ্ছেন। প্রাইভেট কোচিং শিক্ষকদের কাজ হতে পারে না। শিক্ষকতার পেশা ন্যায়, নৈতিকতার সঙ্গে করতে হবে।’

আজ শুক্রবার (১৫ মার্চ) দুপুরে শরীয়তপুর সরকারি কলেজের ৪০ বছর পূর্তি ও পুনর্মিলনী উৎসবে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষকদের উদ্দেশ্যে এসব কথা বলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

মন্ত্রী বলেন, সন্ত্রাসী, জঙ্গিবাদী, মৌলবাদী যারা গণতন্ত্রের শত্রু তাদেরকে প্রতিহত করতে হবে। এ সরকারের আমলে ১০ বছরে শিক্ষাখাত ব্যাপক উন্নত হয়েছে।’ তিনি বলেন, ‘আমাদের বহু দূরে যেতে হবে। তাই সকল শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের সহযোগিতা প্রয়োজন।

এর আগে শরীয়তপুর সরকারি কলেজের ৪০ বছর পূর্তি উপলক্ষে সকাল সাড়ে ৯টার দিকে কলেজ প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এতে কয়েক হাজার শিক্ষার্থী অংশ নেয়। অনুষ্ঠানের অংশ হিসেবে কলেজ মাঠে দিনব্যাপী স্মৃতিচারণ ও মতবিনিময় অনুষ্ঠিত হয়।

শরীয়তপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. মনোয়ার হোসেনের সভাপতিত্বে আলোচনাসভায় উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন পানিসম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু, কেন্দ্রীয় আওয়ামী যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য অধ্যাপক অপু উকিল, জেলা প্রশাসক কাজী আবু তাহের, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা সিকদার প্রমুখ।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)