আপডেট ১২ মিনিট ৮ সেকেন্ড

ঢাকা মঙ্গলবার, ৩ আশ্বিন, ১৪২৬ , শরৎকাল, ১৮ মুহাররম, ১৪৪১

ক্রিকেট ‘কোহলি আমার চেয়ে ভালো অধিনায়ক’

‘কোহলি আমার চেয়ে ভালো অধিনায়ক’

নিরাপদনিউজ: সৌরভ গাঙ্গুলিকে মনে করা হয় ভারতের সর্বকালের সেরা অধিনায়কদের একজন। নেতৃত্বগুণ আর বুদ্ধিমত্তার বিচারে তার ধারেকাছে আছেন খুব কম জনই। তবে এই সৌরভ এবার বড় এক স্বীকৃতি দিলেন তার উত্তরসূরী বিরাট কোহলিকে। ভারতের সাবেক এই অধিনায়কের মতে, কোহলি তার চেয়েও ভালো অধিনায়ক।

ভারতের অধিনায়কের দায়িত্ব নেয়ার পর মোটামুটি সফলই বলতে হবে কোহলিকে। তবে আইপিএলে তার অধীনে বারবার ব্যর্থ হচ্ছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। এবারও সবার আগে প্লে-অফ লড়াই থেকে ছিটকে পড়েছে তারকাসর্বস্ব দলটি।

কোহলির নেতৃত্ব নিয়ে তাই অনেক কথা হচ্ছে। আসন্ন বিশ্বকাপে এই কোহলির অধীনে দল কতদূর যেতে পারবে, সেটি নিয়েও সন্দিহান অনেকে।

তবে নিজের এমন খারাপ সময়ে সাবেক অধিনায়ক সৌরভকে পাশেই পাচ্ছেন কোহলি। উত্তরসূরীকে নেতৃত্বের প্রশংসায় পঞ্চমুখ সৌরভ বলেন, ‘অবিশ্বাস্য। ভারতের হয়ে তার বিস্ময়কর রেকর্ড। টি-টোয়েন্টির নেতৃত্ব দিয়ে তাকে বিচার করবেন না। ভারতের পক্ষে তার নেতৃত্ব অসাধারণ।’

শুধু প্রশংসাই নয়, কোহলিকে তার চেয়েও ভালো অধিনায়ক আখ্যা দিয়ে বসেছেন সৌরভ। ‘দাদা’খ্যাত সাবেক এই অধিনায়ক বলেন, ‘সে দাদার থেকে ভালো। কোহলি দাদার থেকে ভালো অধিনায়ক।’

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)