সংবাদ শিরোনাম

২০শে অক্টোবর, ২০১৭ ইং

00:00:00 শুক্রবার, ৫ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ , হেমন্তকাল, ১লা সফর, ১৪৩৯ হিজরী
জাতীয়, লিড নিউজ ক্যাথলিক ধর্মগুরু পোপ ফ্রান্সিস ৩০ নভেম্বর বাংলাদেশে আসবেন

ক্যাথলিক ধর্মগুরু পোপ ফ্রান্সিস ৩০ নভেম্বর বাংলাদেশে আসবেন

পোস্ট করেছেন: মোবারক হোসেন | প্রকাশিত হয়েছে: অক্টোবর ১২, ২০১৭ , ১২:২৫ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়,লিড নিউজ

ক্যাথলিক ধর্মগুরু পোপ ফ্রান্সিস

১২ অক্টোবর, ২০১৭, নিরাপদ নিউজ : ক্যাথলিক ধর্মগুরু পোপ ফ্রান্সিস বাংলাদেশে ৩০ নভেম্বর আসবেন। মঙ্গলবার ভ্যাটিকান সিটির পক্ষ থেকে বাংলাদেশ সফরের বিস্তারিত সূচি ঘোষণা করা হয়েছে। ঘোষিত সূচি অনুযায়ী নভেম্বরের ৩০ তারিখ থেকে ডিসেম্বরের ২ তারিখ পর্যন্ত বাংলাদেশে অবস্থান করবেন তিনি।

৩০ নভেম্বর বৃহস্পতিবার বিকেলে ঢাকায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের পর পোপ সাভারে জাতীয় স্মৃতিসৌধে শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি ও ধানমন্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাবেন। এরপর প্রেসিডেন্ট আব্দুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন পোপ ফ্রান্সিস। এদিন সুশীল সমাজের প্রতিনিধি, ঊর্ধ্বতন কর্মকর্তা ও কূটনীতিকের সঙ্গেও দেখা করবেন তিনি।

পহেলা ডিসেম্বর রমনার সোহরাওয়ার্দী উদ্যানে এক সমাবেশে অংশ নেবেন পোপ। এদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন পোপ ফ্রান্সিস। একইদিনে বিশপসহ অন্যান্য ধর্মীয় নেতাদের সঙ্গে বৈঠক করবেন তিনি। বিকালে আর্চবিশপ হাউজের মাঠে শান্তির জন্য আন্তঃধর্মীয় ও আন্তঃমাণ্ডলিক সমাবেশে বক্তব্য রাখবেন তিনি।

সফরের শেষদিন ২ ডিসেম্বর পোপ তেজগাঁওয়ে মাদার তেরেসা ভবন পরিদর্শন করবেন। সেখানে পোপ ফ্রান্সিস পাদ্রি, সন্যাসব্রতীদের সঙ্গে এক সমাবেশে মিলিত হবেন। অংশ নেবেন সেমিনারে। সেদিন সন্ধ্যায় তিনি বাংলাদেশ ত্যাগের আগে নটর ডেম কলেজে যুব সমাবেশে বক্তব্য রাখবেন।

Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Digg thisShare on Tumblr0Email this to someonePin on Pinterest0Print this page

comments

Bangla Converter | Career | About Us