ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট জুন ১৭, ২০১৯

ঢাকা শুক্রবার, ৭ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ২৪ রবিউল-আউয়াল, ১৪৪১

ক্রিকেট, লিড নিউজ ক্যারিবীয়দের বিপক্ষে টাইগারদের দুর্দান্ত জয়

ক্যারিবীয়দের বিপক্ষে টাইগারদের দুর্দান্ত জয়

নিরাপদ নিউজ: স্বপ্ন নিয়ে বিশ্বকাপ খেলতে যুক্তরাজ্য পাড়ি দিয়েছিলেন মাশরাফি বাহিনী। প্রথম ম্যাচ জিতে সেই স্বপ্ন যেন বাস্তবে রূপ নিতে যাচ্ছিল। কিন্তু মাঝ পথে হঠাৎই স্বপ্নটা ফিকে হতে শুরু করেছিল সাকিব-তামিমদের। সেমির সেই স্বপ্ন আবারও বাস্তবে রূপ দিতে টনন্টনে এক ধাপ এগিয়ে গেল টাইগাররা।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুর্দান্ত জয়ে যাত্রা শুরু করা বাংলাদেশ সেমির আশা বাঁচিয়ে রাখলো। সোমবার টনটনে ক্যারিবীয়দের বিপক্ষে দুর্দান্ত এক জয়ের পর আবারও বিশ্বমঞ্চে লাল-সবুজ পতাকা তুলে ধরলেন সাকিবরা। এদিন ক্যারিবীয়দের বিপক্ষে ৭ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

উইন্ডিজের দেয়া ৩২২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুভ সূচনা করেন তামিম-সৌম্য। সৌম্য সরকার ২৯, তামিমের ব্যাট থেকে এসেছে ৪৮ ও মুশফিকুর রহিম করেছেন ১ রান। রহিমের আউটের পর জ্বলে উঠেন সাকিব। ৯৯ বলে ১২৪ রান করে অপরাজিত থাকেন বিশ্বসেরা এই ক্রিকেটার। ১৬ চারে সাজানো ছিল সাকিবের ইনিংস।

সাকিবের দিনে উজ্জ্বল ছিলেন লিটন। সাকিবের সঙ্গে দুর্দান্ত এক পার্টনারশীপ গড়ে তোলেন লিটন। ম্যাচের ৩৭ ওভারে পরপর তিন ছক্কা হাঁকিয়ে গ্যালারি মাতান এই হার্ড হিটার ব্যাটসম্যান। ৪ ছক্কায় এবং ৮ চারে ৯৪ রান করেন লিটন।

২০১৯ বিশ্বকাপের ২৩তম ম্যাচে টনটনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন মাশরাফি। ব্যাটিংয়ে নেমে ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩২১ রান সংগ্রহ করে উইন্ডিজ।

জবাবে ব্যাট করতে নেমে ৪১.৩ ওভারে ৩ উইকেট হারিয়ে ৩২২ রান করে বাংলাদেশ।

ক্যারিবিয়ানদের বিপক্ষে জিতে সেমির আশা জিয়ে রাখলো ম্যাশ বাহিনী। এর আগে ২০১৫ বিশ্বকাপে স্কটল্যান্ডের দেয়া ৩১৯ রানের লক্ষ্য ৬ উইকেট হাতে রেখে জিতেছিল বাংলাদেশ।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)