আপডেট ১৪ মিনিট ৯ সেকেন্ড

ঢাকা মঙ্গলবার, ২৫ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ১২ রবিউস-সানি, ১৪৪১

ক্রিকেট ক্যারিবীয় নতুন অধিনায়ক কাইরন পোলার্ড

ক্যারিবীয় নতুন অধিনায়ক কাইরন পোলার্ড

নিরাপদ নিউজ: ২০১৯ ইংল্যান্ড বিশ্বকাপে হতাশাজনক পারফরম্যান্স এবং এর পরে ভারতের বিপক্ষে ‘হোয়াইটওয়াশ’ নিয়ে বিরক্ত ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেট বোর্ড একটি বড় সিদ্ধান্ত নিয়েছে। ওয়ানডে থেকে জেসন হোল্ডার এবং কার্লোস ব্র্যাথওয়েটকে টি-টোয়েন্টি অধিনায়কত্ব থেকে সরিয়ে দিয়েছে। ওয়ানডে এবং টি-টোয়েন্টি দলের জন্য ক্যারিবীয় নতুন অধিনায়কের দায়িত্ব কাঁধে নিলেন অলরাউন্ডার কাইরন পোলার্ড। ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে অধিনায়ক জেসন হোল্ডার ও টি-টোয়েন্টি অধিনায়ক কার্লোস ব্র্যাথওয়েটকে বাদ দেওয়া আর কাইরন পোলার্ডকে অধিনায়ক করা নিয়ে উইন্ডিজ ক্রিকেট বোর্ডের ছয়জন ডিরেক্টর  পক্ষে ভোট দেন, ছয়জন ভোট দিতে বিরত থাকেন।

আর তাতেই কাইরন পোলার্ডকে অধিনায়ক হিসেবে নির্বাচন করলো ক্যারিবীয় বোর্ড। পোলার্ড বর্তমানে ক্যারিবীয় প্রিমিয়ার লিগে (সিপিএল) ত্রিনবাগো নাইট রাইডার্সের নেতৃত্ব দিচ্ছেন। ব্যাট হাতে দলের জয়ে ভ‚মিকা রাখছেন দারুণ ভাবে; ৩ ম্যাচে তার রান (৪৭, ৩৩*, ২৬*)। দেশের হয়ে ২০১৬ সালে সর্বশেষ ওয়ানডে খেলেছিলেন কাইরন পোলার্ড। ২০১৯ বিশ্বকাপে ক্যারিবিয়ান দলে রিজার্ভ বেঞ্চের সদস্য ছিলেন এই অলরাউন্ডার। আর ভারতের বিপক্ষে সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি সিরিজে উইন্ডিজ দলে ফেরেন তিনি। সর্বশেষ খেলা ৩ টি-টোয়েন্টি ম্যাচে তার ইনিংসগুলো ছিলো (৪৯, ৮* ৫৮)।

উইন্ডিজের জার্সিতে  ১০১টি ওয়ানডে খেলেছেন কাইরন পোলার্ড। যেখানে তার রান সংখ্যা ২২৮৯*।৩টি সেঞ্চুরি ইনিংসের সঙ্গে হাঁকিয়েছেন ৯টি হাফ সেঞ্চুরি। বল হাতে নিয়েছেন ৫০টি উইকেট। টি-টোয়েন্টি ফরম্যাটে খেলেছেন ৬২টি ম্যাচ, রান করেছেন ৯০৩ আর উইকেট নিয়েছেন ২৩টি। আগামী নভেম্বরে ভারতের দেহরাদুনে আফগানিস্তানের বিপক্ষে তিনটি ওয়ানডে, তিনটি টি-টোয়েন্টি ও একটি টেস্ট খেলবে খেলবে ওয়েস্ট ইন্ডিজ। আর এই সিরিজ দিয়েই অধিনায়ক হিসেবে যাত্রা শুরু করবেন কাইরন পোলার্ড। সেই সিরিজ দিয়ে ওয়ানডেতে ফিরবেন তিনি।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)