আপডেট ২৮ মিনিট ৪৫ সেকেন্ড

ঢাকা বৃহস্পতিবার, ৪ শ্রাবণ, ১৪২৬ , বর্ষাকাল, ১৫ জিলক্বদ, ১৪৪০

রাজনীতি, লিড নিউজ খালেদা জিয়াকে মুক্ত করতে ১০ হাজার নেতাকর্মী খুঁজছেন আকতারুজ্জামান

খালেদা জিয়াকে মুক্ত করতে ১০ হাজার নেতাকর্মী খুঁজছেন আকতারুজ্জামান

নিরাপদ নিউজ: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে ১০ হাজার নেতাকর্মী ও কিছু দিক নির্দেশনা দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি স্যাটাস দিয়েছেন মেজর মো. আকতারুজ্জামান (অব.)।
সেখানে তিনি লিখেছেন- খালেদা জিয়ার মুক্তির জন্য প্রয়োজনে জেলখানায় অনশন করে স্বেচ্ছায় মৃত্যুকে আলিঙ্গন করে যদি সরকারকে চ্যালেঞ্জ দিতে পারা যায় – সরকার কত লাশ চায়? আমার মনে হয় আমরা অটল থাকলে সরকার দেশমাতাকে মুক্তি দিতে বাধ্য হবেই হবে।
তাই খালেদা জিয়ার মুক্তির জন্য আমি আমার ব্যক্তিগত উদ্দ্যোগ স্বেচ্ছায় কারাবরণের একটি কর্মসূচি ঘোষণা করতে চাই:
১. দেশমাতার মুক্তির জন্য আমরা ঢাকা কেন্দ্রীয় কারাগারে, কেরানীগঞ্জে গিয়ে স্বেচ্ছায় কারাবরণ করবো। যদি গ্রেপ্তার না করা হয় তাহলে সেখানে অব্যহত অবস্থান করবো।
২. যেখানে পুলিশ বাঁধা দিবে সেখানেই আমরা স্বেচ্ছায় গ্রেপ্তার বরণ করবো। গ্রেপ্তার না করলে সেখানেই বসে পড়ে অনশন শুরু করবো।
৩. কারাগারে নেয়ার পরে আমরা দেশমাতার মুক্তি না হওয়া পর্যন্ত বা আমরন অনশন শুরু করবো।
৪. কেউ জামিনের জন্য আবেদন করবো না।
৫. কারাবরণ করার পরে পরিবারের সদস্য ও আত্মীয় স্বজনদের সঙ্গে কোন দেখা সাক্ষাৎ করবো না এবং তাদেরকে কোন উকিল মোক্তার বা ব্যারিস্টারদের কাছে যেতে বিরত রাখবো। পরিবারের পিছুটান যাদের আছে তাদের স্বেচ্ছায় কারাবরণ কর্মসূচিতে অংশগ্রহণ না করাই শ্রেয় হবে।
৬. জেলখানায় কোন পিসি লাগাতে দিব না এবং কোন নেতার করুনা বা দয়া-দাক্ষিণ্য কামনা করবো না।
এই কর্মসুচি বাস্তবায়ন করার জন্য নূন্যতম ১০ হাজার স্বেচ্ছায় কারাবরণের আগ্রহীদের সদস্যভুক্ত করা হবে। তাই আমি বিনীতভাবে আমার প্রিয় বিএনপির লক্ষ লক্ষ নেতাকর্মীদের কাছে আবেদন করবো- দেশমাতার মুক্তির জন্য আপনি কি এগিয়ে আসবেন না? যদি আগায়ে আসেন তাহলে আপনার নাম আমার ইনবক্সে পাঠান। ১০ হাজার পুরা হলেই আমরা দলে দলে এসে কেরানীগঞ্জ জেলখানায় এসে স্বেচ্ছায় কারাবরণ করবো এবং আমরন অনশন শুরু করবো। যদি পুলিশ পথে বাধা দেয় তাহলে সেখানেই আমরা স্বেচ্ছায় গ্রেপ্তার হবো। তারপরে যে জেলখানায় পাঠাবে সে জেলখানাতেই আমরন অনশন শুরু করবো। দেখি সরকার কত দিন দেশমাতাকে কারারুদ্ধ করে রাখে?

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)