সংবাদ শিরোনাম

১৭ই ডিসেম্বর, ২০১৭ ইং

00:00:00 রবিবার, ৩রা পৌষ, ১৪২৪ বঙ্গাব্দ , শীতকাল, ৩০শে রবিউল-আউয়াল, ১৪৩৯ হিজরী
রাজনীতি, লিড নিউজ খালেদা জিয়ার চোখে অস্ত্রোপচার সম্পন্ন

খালেদা জিয়ার চোখে অস্ত্রোপচার সম্পন্ন

পোস্ট করেছেন: মোবারক হোসেন | প্রকাশিত হয়েছে: আগস্ট ১০, ২০১৭ , ১২:৪৪ অপরাহ্ণ | বিভাগ: রাজনীতি,লিড নিউজ

পরিবারের সাথে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া

১০ আগস্ট ২০১৭, নিরাপদ নিউজ : বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার চোখে অস্ত্রোপচার করা হয়েছে। আজ বৃহস্পতিবার বিএনপির চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, ৮ আগস্ট লন্ডনের মাইনহেড হাসপাতালে তাঁর ডান চোখে অস্ত্রোপচার করা হয়।

চিকিৎসকেরা জানিয়েছেন, এই অস্ত্রোপচার সফলভাবে সম্পন্ন হয়েছে। খালেদা জিয়া দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।
গত ১৫ জুলাই চোখ ও পায়ের চিকিৎসা করাতে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া যুক্তরাজ্যে যান।

গত ১৫ জুলাই সন্ধ্যার পর লন্ডনের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন খালেদা জিয়া। এরপর বাংলাদেশ সময় ১২টা ৫০ মিনিটে হিথ্রো বিমানবন্দরে নামেন খালেদা।

এসময় দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান ও বড় ছেলে তারেক রহমান তাকে বিমানন্দরে স্বাগত জানান। সঙ্গে নেতাকর্মীরাও ছিলেন।

খালেদা জিয়ার লন্ডন যাত্রা উপলক্ষে তাঁকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিদায় জানান দলের নেতারা। পরে সাংবাদিকদের বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, ‘আমরা পরিষ্কার বলতে চাই, তিনি (খালেদা জিয়া) চিকিৎসার জন্য যাচ্ছেন। চিকিৎসাই একমাত্র উদ্দেশ্য। সেখানে যেহেতু আমাদের সিনিয়র ভাইস চেয়ারম্যান আছেন এবং তিনি আমাদের নেত্রীর সন্তান। সেখানে আলাপ-আলোচনা হবে এ নিয়ে জল্পনা-কল্পনার কিছু নেই।’

খন্দকার মোশাররফ সেদিন আরো বলেন, ‘অতি শিগগির খালেদা জিয়া চিকিৎসা শেষ করে দেশে ফিরে আসবেন। দেশে ফিরে এসে নির্বাচনকালীন সহায়ক সরকারের রূপরেখা দেওয়ার কথা। তিনি ফিরে এসে সে রূপরেখা দেবেন।’

কিন্তু এর দুদিনের মাথায় সচিবালয়ে এক অনুষ্ঠানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘মামলার ভয়ে একজন অনেক আগে থেকেই লন্ডনে আছেন। আর দলের শীর্ষ নেত্রী মামলার ভয়েই লন্ডনে টেমস নদীর পাড়ে চলে গেছেন।

তিনি (খালেদা জিয়া) আর ফিরে আসবেন কি না, এ নিয়ে চারদিকে সন্দেহ ঘনীভূত হচ্ছে। সবার মধ্যে আলোচনা চলছে।’
এরপর গত ৩০ জুলাই ওবায়দুল কাদের খালেদা জিয়ার সফর নিয়ে আবারো মন্তব্য করেন। তিনি বলেন, চিকিৎসার জন্য যুক্তরাজ্যের রাজধানী লন্ডন সফরে থাকা বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া সেখানে কী করছেন, সেই ব্যাপারে খোঁজ-খবর নেওয়া হচ্ছে।

তিনি বলেন, খালেদা জিয়া ও তাঁর ছেলে তারেক রহমানের তথ্য সংগ্রহ করা হচ্ছে। ‘তারা (বিএনপি) ষড়যন্ত্রের চোরাবালি খুঁজছে। লন্ডনে তাঁরা (খালেদা জিয়া ও তারেক রহমান) কী করছে, তার খোঁজখবর আমরা নিচ্ছি। সরকারি ও দলীয়ভাবে আমরা বিভিন্নভাবে খোঁজখবর নিচ্ছি।’

দুপুরে রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর সভা শেষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান ওবায়দুল কাদের।

খালেদা জিয়া ২০১৫ সালের ১৬ সেপ্টেম্বর চিকিৎসার জন্য যুক্তরাজ্য গিয়ে খালেদা জিয়া প্রায় দুই মাস ছিলেন। সেখানে বড় ছেলে তারেক রহমান, তাঁর স্ত্রী ডা. জোবাইদা রহমান, তারেকের মেয়ে জাইমা রহমান ছাড়াও ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী শার্মিলা রহমান, দুই মেয়ে জাহিয়া রহমান ও জাফিয়া রহমানও আছেন।

যুক্তরাজ্যের রাজধানী লন্ডনে প্রায় দুই মাস অবস্থান করবেন বিএনপি চেয়ারপারসন।

২০০৬ সালে ক্ষমতা হারানোর পর যুক্তরাজ্যে খালেদা জিয়ার এটি তৃতীয় সফর।

Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Digg thisShare on Tumblr0Email this to someonePin on Pinterest0Print this page

comments

Bangla Converter | Career | About Us