ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট অক্টোবর ২৫, ২০১৮

ঢাকা বৃহস্পতিবার, ১ অগ্রহায়ণ, ১৪২৫ , হেমন্তকাল, ৫ রবিউল-আউয়াল, ১৪৪০

জাতীয় নিরাপদ সড়ক দিবস, লিড নিউজ খিলগাঁও সরকারী উচ্চ বিদ্যালয়ে নিসচার সড়ক নিরাপত্তা বিষয়ক শিক্ষার্থী প্রশিক্ষণ কর্মশালা

খিলগাঁও সরকারী উচ্চ বিদ্যালয়ে নিসচার সড়ক নিরাপত্তা বিষয়ক শিক্ষার্থী প্রশিক্ষণ কর্মশালা

নিরাপদ নিউজ :  চলছে নিরাপদ সড়ক চাই কেন্দ্রীয় কমিটির উদ্যোগে মাসব্যাপী সচেতনতামুলক কর্মসূচি। ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস ২০১৮ এবং জাহানারা কাঞ্চনের ২৫তম মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষে শুরু হওয়া নিরাপদ সড়ক চাই আন্দোলনের মাসব্যাপী কর্মসূচির আজ ছিলো ২৫তম দিন। ২৫তম দিনে আজ (২৫ অক্টোবর) নিরাপদ সড়ক চাই (নিসচা)’র ‘জাতীয় নিরাপদ সড়ক দিবস’ উদযাপন উপলক্ষে সকাল সাড়ে ১০টায় রাজধানীর ঢাকায় খিলগাঁও সরকারী উচ্চ বিদ্যালয়ে সড়ক নিরাপত্তা বিষয়ক শিক্ষার্থী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিরাপদ সড়ক চাই(নিসচা) এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। সড়ক নিরাপত্তা বিষয়ক শিক্ষার্থী প্রশিক্ষণ কর্মশালার শুরুতে জাতীয় সঙ্গীত পরিবেশন করে মাসুক কায়সার ইভান ও অন্যান্য শিক্ষার্থীরা,শোক প্রস্তাব উত্থাপন করেন মিরাজুল মঈন জয়,অনুষ্ঠান পরিচালনা করেন লিটন এরশাদ- যুগ্ন মহাসচিব,নিসচা ও আহবায়ক, জাতীয় নিরাপদ সড়ক দিবস উদযাপন কমিটি।

অনুষ্ঠানে প্রশিক্ষণ পরিচালনা করেন ইলিয়াস কাঞ্চন ও সৈয়দ এহসান-উল হক কামাল। এসময় আরো উপস্থিত ছিলেন,নির্বাহী সদস্য নজরুল ইসলাম ফয়সাল, সদস্য আসাদুর রহমান, সাকিব হোসেন।

প্রশিক্ষণ কর্মশালায় চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন শিক্ষার্থীদের আগামীদিনের নেতা উল্লেখ করে বলেন, তোমাদের হাতে দেশের ভবিষ্যত। তোমাদেরকে দেশের আইন,নিয়ম-কানুন বিশেষ করে সড়কে চলার,যানবাহন ব্যবহার করার নিয়ম কানুন জানতে হবে,মানতে হবে।নিজে সচেতন হতে হবে,পরিবারের এবং প্রতিবেশীদের সচেতন করতে হবে।সড়কে নিরাপত্তায় সবাইকে সচেতন হতে হবে। সচেতনতা দুর্ঘটনা কমাতে সহায়ক। এজন্য নিজেকে বদলাতে হবে, তাহলে দেশ বদলে যাবে।

সড়কে নিরাপত্তায় দেশের সকল নাগরিকদের দায়িত্ব রয়েছে,নিজ নিজ জায়গা থেকে সে দায়িত্ব পালন করতে হবে।ইলিয়াস কাঞ্চন আরো বলেন,দেশ প্রেম মানে কি? দেশকে শুধু ভালোবাসলেই হবেনা। নিজের কাজ সঠিক ভাবে পালন করতে হবে। সমাজ উন্নয়নে ভুমিকা রাখতে হবে। সেটাই হলো প্রকৃত দেশ প্রেম। তোমাদের সেই দেশ প্রেমিক হিসেবে গড়ে উঠতে হেবে। নিজের দায়িত্ব নিজেকে পালন করতে হবে। আগামী প্রজন্মকে তোমাদের গড়ে তুলতে হবে। শিক্ষার্থীদের সড়ক চলাচলে সাবধানতা অবলম্বন করার আহবান জানিয়ে বলেন, যেখান সেখান দিয়ে রাস্তা পারাপার হওয়া যাবে না,মনে রাখবে রাস্তা একটি অত্যন্ত বিপদজনক জায়গা। এখানে প্রতিমূহুর্তে চলমান ভুত চলাচল করে।সামান্য অসাবধানতায় এই ভুত পিষ্ট করে দিয়ে যাবে। আজকের এই কর্মশালা আয়োজন করায় তিনি কলেজ কর্তৃপক্ষকে এবং নিসচা স্কুল প্রশিক্ষণ টিমকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)