আপডেট মে ১৪, ২০১৯

ঢাকা মঙ্গলবার, ৮ জ্যৈষ্ঠ, ১৪২৬ , গ্রীষ্মকাল, ১৫ রমযান, ১৪৪০

ঢাকা গণপরিবহনে নারীর প্রতি সহিংসতা রোধে ভৈরব ইউএনও’র ভিন্ন উদ্যোগ

গণপরিবহনে নারীর প্রতি সহিংসতা রোধে ভৈরব ইউএনও’র ভিন্ন উদ্যোগ

মোঃ আলাল উদ্দিন,নিরাপদ নিউজ:  সাম্প্রতিক বছরগুলোতে পাবলিক যানবাহনে নারীর প্রতি সহিংসতা আশংকাজনকভাবে বৃদ্ধি পেয়েছে।
“নারীকে সম্মান করুন,সুস্থ্য সুন্দর সমাজ গড়ুন” শীর্ষক শ্লোগান নিয়ে ভৈরব উপজেলা প্রশাসনের উদ্যোগে সোমবার (১৩ মে) সারা দিনব্যাপী
ভৈরব বাস টার্মিনাল,লোকাল বাসস্ট্যান্ড ও দুর্জয় মোড় এলাকায় নারীর প্রতি বিভিন্ন ধরনের সহিংসতার বিরুদ্ধে গণসচেতনতামূলক ক্যাম্পেইন পরিচালনা করা হয়েছে। এই সময় বাস,সিএনজি, অটোরিকশাসহ ছোট বড় সকল যানবাহনে গণসচেতনতামূলক স্টিকার লাগানো হয়।

ভৈরব উপজেলা নির্বাহী অফিসার ইসরাত সাদমীন এর নেতৃত্বে এই কার্যক্রম পরিচালনা করা হয়। এই সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আনিসুজ্জামান।  এছাড়া উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন ।

এ কর্মসূচীর আওতায় ভৈরব উপজেলাস্থ যে কোন পথে যে কোন বাহনে চলাচলের সময় নারী নির্যাতন ও যৌন হয়রানি রোধে জরুরি সেবা পেতে মোবাইল নম্বর”০১৭৬৬২৫৪৮৮২” এবং নারী নির্যাতন বিরোধী স্লোগান সংবলিত ১ হাজার স্টিকার লাগানো হয় যাতে জরুরি অবস্থায় কোনও নারী তড়িৎ সহায়তা পেতে পারেন।

এই সময় উপজেলা নির্বাহী অফিসার ইসরাত সাদমীন বলেন,নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ, যৌন হয়রানি প্রতিরোধ, নির্যাতনের শিকার নারী ও শিশুকে উদ্ধারের ক্ষেত্রে এ হেল্পলাইন কার্যকর ভূমিকা পালন করবে বলে মনে করেন তিনি।মুঠোর মধ্যে এ সেবা, শুধু হেল্প নম্বরে ফোন করলেই হবে। এছাড়া তৃণমূল পর্যায়ের সচেতনতার অভাবেও নারীর প্রতি সহিংসতা রোধ সম্ভব হচ্ছে না বলে মনে করেন এই কর্মকর্তা।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)