ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ৫৮ মিনিট ৫৪ সেকেন্ড

ঢাকা বৃহস্পতিবার, ৩ কার্তিক, ১৪২৫ , হেমন্তকাল, ৮ সফর, ১৪৪০

রংপুর, সড়ক সংবাদ গাইবান্ধার বোনারপাড়া হাটে সামান্য বৃষ্টিতেই হাটু পানি!

গাইবান্ধার বোনারপাড়া হাটে সামান্য বৃষ্টিতেই হাটু পানি!

তোফায়েল হোসেন জাকির,নিরাপদনিউজ : গাইবান্ধা জেলাধীন বোনারপাড়া হাটে সামান্য বৃষ্টি হলেই হাটু পানিতে পরিনত হয়। দীর্ঘ জলাবদ্ধতার কারণে নানা দুর্ভোগের শিকার হচ্ছে মানুষ। সাঘাটা উপজেলার সবচেয়ে ব্যস্ততম বোনারপাড়া হাটটি দিনদিন অবহেলার শিকার হয়েছে। ফলে হাট-বাজারে আসা বেশ কয়েকটি ইউনিয়নের লোকজন ভোগান্তি পোহাচ্ছেন। প্রতি বছর প্রায় কোটি টাকা রাজস্ব আদায় হলেও হাটের উন্নয়ন না হওয়ায় ক্ষোভের সৃষ্টি হচ্ছে হাটুরেদের মাঝে।

স্থানীয়রা জানান, উপজেলার বোনারপাড়া হাটের মাংশ বাজার, কাঁচাবাজার, কাপরপট্টি, শুপাড়িহাটি, গোডাউন রোড ও মাছের বাজারের আশপাশ এলাকায় বৃষ্টির পানি জমে কাঁদা সৃষ্টি হয়েছে। হাটের পানি বের হওয়ার জন্য কোন ড্রেনেজ ব্যবস্থা না থাকায় কাঁদা হয়ে দুর্গন্ধ সৃষ্টি হয়েছে। বাজারের পুরাতন ডাকঘরে সামনে ড্রেনের উপর পাটাতনটি দির্ঘদিন ভেঙে থাকায় সবসময় পানি আটকে থাকছে।

হাট করতে আসা লোকজন প্রতিদিন ভাঙা রাস্তায় পড়ে যায়। চালহাটি থেকে শুপাড়িবাজার হয়ে পুরাতন অগ্রণীব্যাংক পর্যন্ত কাঁদাপানির থাকায় কোন ভাবেই চলাচল করা যায় না বলে জানালেন হাটে আসা রফিকুল ইসলাম।

উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট গোলাম শহীদ রন্জু জানান, বন্যা ও অতি বৃষ্টির কারনে দিনে দিনে ভেঙেচুড়ে যাওয়া রাস্তাগুলো এখন আরও খারাপ অবস্থা হয়েছে। সড়কগুলো সংস্কারে অর্থ চেয়ে প্রস্তাবনা পাঠানো হয়েছে বলে তিনি জানান। একই কথা জানালেন উপজেলা প্রকৌশলী সাবিউল ইসলাম।

সাঘাটা উপজেলা নির্বাহী অফিসার (ইএনও) উজ্জল কুমার ঘোষ জানান, বিষয়টি আমি নিজেই দেখেছি। সমস্যা নিরসনে পরিকল্পনা গ্রহন করা হয়েছে। এদিকে সাঘাটা-জুমারবাড়ি রাস্তার ৫কিলোমিটার, বোনারপাড়া-ত্রিমোহনী রাস্তার ৪ কিলোমিটার ও উল্যাসোনাতলা-পাঠানপাড়া রাস্তাার ২ কিলোমিটার কিলোমিটার অংশের অবস্থা একেবারে ভেঙেচুরে বেহাল। এসবের সংস্কারের ব্যবস্থা নেয়া হবে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)