আপডেট ২৭ মিনিট ২৪ সেকেন্ড

ঢাকা মঙ্গলবার, ৪ পৌষ, ১৪২৫ , শীতকাল, ১০ রবিউস-সানি, ১৪৪০

রংপুর গাইবান্ধায় বড়শিতে ধরা পড়ল ২১ কেজি বাইগর মাছ

গাইবান্ধায় বড়শিতে ধরা পড়ল ২১ কেজি বাইগর মাছ

তোফায়েল হোসেন জাকির,নিরাপদ নিউজ:  নুরু মিয়া বয়স তার ৬০। কিশোর বয়স থেকেই মাছ শিকার করা চরম নেশা। বার্ধক্য বয়সেও এ নেশা থেকে বিরত থাকতে পারেনি তিনি। মাছ শিকারের যত্রপাতি নিয়ে ছুটতে থাকেন বিভিন্ন খাল-বিল কিংবা নদীতে। এখনো বয়স থাকে হার মানাতে পারিনি। বর্ষার পানি নেমে যাওয়ার সাথে সাথেই বড়শি নিয়ে হাজির হন নদ-নদীতে। এমনকি তার রাতযাপন হয় নদীর ধারে।

মাছ প্রেমি নুরু মিয়ার বাড়ি গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার রসুলপুর ইউনিয়নের জয়দেব গ্রামে। তার পিতা মৃত হাকিম উদ্দিন। তিনি সোমবার সকালে মাছ ধরতে যান গাইবান্ধার ব্রক্ষèপুত্র নদের বালাশী ঘাটে। নদীর বিভিন্ন স্থানে ওঁৎপেতে থাকার পর একটি চরের নিচে গিয়ে অবস্থান নেন তিনি। তার টার্গেট অনুযায়ী মাছ শিকারের জন্য বড়শি ফেলেন ওইস্থানে। কিছুক্ষণ পরেই ধরা পড়ল ২১ কেজি ওজনের বিশালাকৃতির একটি বাইগর মাছ। মাছটি প্রায় সোয়া তিন ফুট লম্বা।

মাছ শিকারী নুরু মিয়া জানান, এ মওসুমে অনেক প্রকৃতির মাছ ধরেছি কিন্তু এতবড় মাছ এই প্রথম আমার বড়শিতে ধরা পড়েছে। এর পর বাইগর মাছটি নিয়ে সাদুল্লাপুরের ছান্দিয়াপুর বাজারে পৌঁছামাত্রই উৎসুক জনতার ঢল নামে।

ছান্দিয়ার বাজার ব্যবসায়ী বেলাল মিয়া বলেন, নুরু চাচার শিকার করা মাছটি কেনার জন্য দর-দাম হাকাতে গণমানুষেল ভিরজমে। এরপর ২১ কেজি ওজনের বাইগর মাছটি ১৬ হাজার টাকা মূল্যে কিনে নেন স্থানীয় কয়েকজন।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)