আপডেট ১ মিনিট ৩৫ সেকেন্ড

ঢাকা রবিবার, ৫ কার্তিক, ১৪২৬ , হেমন্তকাল, ২০ সফর, ১৪৪১

রাজধানী সংবাদ গাজীপুরে বিস্ফোরণে দগ্ধ আকলিমার মৃত্যু

গাজীপুরে বিস্ফোরণে দগ্ধ আকলিমার মৃত্যু

নিরাপদ নিউজ: গাজীপুর সদর থানার কাথরা মন্ডলবাড়ি এলাকায় একটি বাড়িতে বিস্ফোরণে অগ্নিদগ্ধ ৩ জনের মধ্যে আকলিমা খাতুন (৫০) নামে একজন মারা গেছেন। শনিবার রাতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তার।

এছাড়া নূর মোহাম্মদ (৮০) নামে আরও একজনের অবস্থা আশঙ্কাজনক। অগ্নিদগ্ধ অপরজনের নাম ইয়াকুব আলী মন্ডল (৬০)।

কীভাবে বিস্ফোরণ ঘটেছে, তা এখনও জানা যায়নি। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে গ্যাসলাইনের লিকেজ থেকে গ্যাস জমে অথবা বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে ওই বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটতে পারে।

পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্র জানায়, শনিবার ভোরে একতলা ওই বাড়ির ইয়াকুব আলী মণ্ডলের শয়নকক্ষে হঠাৎ বিকট শব্দে বিস্ফোরণের পর আগুন ধরে যায়। এতে ওই তিনজন দগ্ধ হন এবং বিভিন্ন মালামাল পুড়ে যায়।

গাজীপুর সদর থানার ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা (ওসি) সমীর চন্দ্র সূত্রধর স্থানীয়দের বরাত দিয়ে জানান, কাথরা মন্ডলবাড়ি এলাকার ইয়াকুব আলী মন্ডলের বাড়িতে শনিবার ভোরে বিকট শব্দে বিস্ফোরণের ঘটনা ঘটে। এ সময় ৩ জন দগ্ধ হন। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল নিয়ে যায়।

তিনি আরও জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে বিস্ফোরণের কারণে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া জানান, শনিবার গাজীপুর থেকে ৩ জনকে দগ্ধ অবস্থায় এই হাসপাতালে নিয়ে আসা হয়। তাদের মধ্যে ইয়াকুব আলী মন্ডল ১০০ ভাগ ও আকলিমা খাতুন ৯৫ ভাগ দগ্ধ ছিলেন। এছাড়া নূর মোহাম্মদের শরীরের ২৫ ভাগ পুড়ে গেছে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)