ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ফেব্রুয়ারি ১২, ২০১৮

ঢাকা শুক্রবার, ২ ভাদ্র, ১৪২৫ , শরৎকাল, ৫ জিলহজ্জ, ১৪৩৯

ঢাকা, সড়ক সংবাদ গাজীপুরে সড়ক দেবে কাপাসিয়া-শ্রীপুর সড়ক যোগাযোগ বন্ধ

গাজীপুরে সড়ক দেবে কাপাসিয়া-শ্রীপুর সড়ক যোগাযোগ বন্ধ

গাজীপুরে সড়ক দেবে কাপাসিয়া-শ্রীপুর সড়ক যোগাযোগ বন্ধ

মুহাম্মদ আতিকুর রহমান (আতিক), নিরাপদনিউজ: গাজীপুরের কাপাসিয়া উপজেলায় কাপাসিয়া-শ্রীপুর আঞ্চলিক সড়কের দস্যু নারায়নপুরে সড়ক ও সড়কের পাশের কলাবাগানসহ প্রায় দুই হাজার বর্গফুট জমি সমতল থেকে প্রায় ১০ ফুট গভীরে দেবে গেছে। এতে করে কাপাসিয়া ও শ্রীপুরের সড়ক যোগাগাযোগ বন্ধ হয়ে গেছে এবং স্থানীয়দের মধ্যে আতংক বিরাজ করছে।

স্থানীয়রা জানায়, সোমবার ভোর ৫টার দিকে আকস্মিকভাবে গাছপালার মড় মড় ও শোঁ শোঁ শব্দে কাপাসিয়া-শ্রীপুর আঞ্চলিক সড়কের দস্যু নারায়নপুর বাজারের পূর্বপাশে শীতলক্ষ্যা নদীর দক্ষিণ তীরে সড়ক ও সড়কের পাশের কলাবাগানসহ জমি সমতল থেকে প্রায় ১০ ফুট গভীরে দেবে গেছে। ১৬ ফুট প্রস্থের সড়কসহ দেবে যাওয়া জমির দৈর্ঘ্য প্রায় ৬০০ ফুট এবং প্রস্থ প্রায় ৩০০ ফুট।

দেবে যাওয়া অংশে পাকা সড়ক, কলা বাগান ও অন্যান্য ফলবান ও নদীর তীর বৃক্ষ রয়েছে। দেবে যাওয়া অংশের দক্ষিণ পাশে কয়েকটি বসত বাড়ী রয়েছে। এ ঘটনার পর থেকে কাপাসিয়া ও শ্রীপুরের সড়ক যোগাগাযোগ বন্ধ হয়ে গেছে।

স্থানীয় অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক সাধন দাস জানান, সোমবারের ভূমি দেবে যাবার ঘটনা নিয়ে এখানে চারবার ভূমি দেবে যাবার ঘটনা ঘটেছে। ২০০৩ সালের ফেব্রুয়ারি মাসে একই এলাকায় অনুরুপ ভূমি দেবে যাবার ঘটনা ঘটে।

পরে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ মাটি ভরাট করে সড়কটি মেরামত করে। স্থানীয়রাও মাটি ভরাট করে তাদের কিছু জমি উচু করেছিল। ২০১৪ সালেও ওই এলাকায় অনুরুপ ভূমি দেবে যাবার ঘটনা ঘটে।

সর্বশেষ সোমবার চতুর্থবারের মতো আবারো একই এলাকায় ভুমি দেবে যাওয়ার ঘটনায় স্থানীয়দের মধ্যে আতংক দেখা দিয়েছে। এর আগে ১৯৬৪ সনের ফেব্রুয়ারিতে ওই এলাকায় প্রথমবারের মতো ভূমিধ্বসের ঘটনা ঘটে।

খবর পেয়ে স্থানীয় সংসদ সদস্য সিমিন হোসেন রিমি, কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাকছুদুল ইসলাম, কাপাসিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ আবু বকর সিদ্দিক ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)