ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ৩ মিনিট ৪১ সেকেন্ড

ঢাকা শুক্রবার, ২৮ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ১৫ রবিউস-সানি, ১৪৪১

বিজ্ঞান-প্রযুক্তি গাড়ির স্টোর বন্ধ করে অনলাইনে বিক্রি করবে টেসলা

গাড়ির স্টোর বন্ধ করে অনলাইনে বিক্রি করবে টেসলা

নিরাপদ নিউজ:  গাড়ির স্টোর বন্ধ করে অনলাইনে বিক্রি শুরু করতে যাচ্ছে টেসলা। বৃহস্পতিবার প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হয়, অনলাইন থেকে গাড়ি কিনে সন্তুষ্ট না হলে এক সপ্তাহের মধ্যে গাড়ি ফেরত দিতে পারবেন গ্রাহক।

শুধু অনলাইনে গাড়ি বিক্রির মাধ্যমে কর্মী সংখ্যা কমানোর প্রয়াশ করছে টেসলা। এর মাধ্যমে প্রতিষ্ঠানের পরিচালন ব্যয়ও কমবে বলে প্রতিবেদনে জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসি।

টেসলার পক্ষ থেকে এক ব্লগ পোস্টে বলা হয়, অনলাইনে বিক্রি চালু করার মাধ্যমে মডেল ৩ গাড়ির দাম ৩৫ হাজার মার্কিন ডলার থেকে শুরু হবে

স্টোর থেকে কর্মী সরিয়ে সেবা ব্যবস্থা আরও উন্নত করা হবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি। ফলে এক দিনের মধ্যে গাড়ির জন্য প্রয়োজনীয় সেবা পাবেন গ্রাহক।

এখন পর্যন্ত টেসলার সেবাদাতা দল সরাসরি প্রতিষ্ঠান প্রধান ইলন মাস্কের তত্ত্বাবধানে কাজ করে থাকে। এবার প্রতিষ্ঠানটি চাচ্ছে যতোটা সম্ভব কাজ মোবাইল সেবার মাধ্যমে করতে। ফলে টেসলা গ্রাহককে সার্ভিস সেন্টারে আসার দরকার পড়বে না।

ঠিক কত সংখ্যক টেসলা স্টোর বন্ধ করা হবে এবং নতুন কাঠামো বানাতে কী পরিমাণ ব্যয় হবে তা স্পষ্ট করে জানাননি মাস্ক। স্টোরের খরচ কমে যাওয়ায় ওই অর্থ দিয়ে কারিগরসহ আরও সেবাদাতা কর্মী নিয়োগ দেওয়া হবে কিনা তাও জানানো হয়নি।

কিছু সংখ্যক স্টোর গ্যালারি হিসেবে রেখে দেওয়া হবে বলে জানিয়েছে টেসলা। এতে গাড়ি প্রদর্শনীর পাশাপাশি টেসলার পণ্য নিয়ে তথ্য জানানো হবে গ্রাহককে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)