আপডেট মে ১৫, ২০১৯

ঢাকা মঙ্গলবার, ৮ জ্যৈষ্ঠ, ১৪২৬ , গ্রীষ্মকাল, ১৫ রমযান, ১৪৪০

চট্টগ্রাম চট্টগ্রামে চসিকের কাউন্সিলর বিপ্লব এবার অপহরণের আসামি ছাড়াতে মধ্যরাতে থানায়

চট্টগ্রামে চসিকের কাউন্সিলর বিপ্লব এবার অপহরণের আসামি ছাড়াতে মধ্যরাতে থানায়

শফিক আহমেদ সাজীব,নিরাপদ নিউজ:  একদিন আগেই এক প্রাইভেটকার চালককে ছাড়াতে গিয়ে থানায় নারী পুলিশ কর্মকর্তার সঙ্গে বিরোধে জড়িয়ে ক্ষমা চেয়ে পার পান কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব। কিন্তু গতকাল রাতে তিনি আবারও গভীর রাতে থানায় যান তদবির নিয়ে। এবার চন্দনাইশের এক যুবক অপহরণের দায়ে আটক হওয়া দুই আসামিকে ছাড়িয়ে আনতে কোতোয়ালী থানায় যান গভীর রাতে। তবে অনেকক্ষণ থানার ভেতর অপেক্ষা করেও পুলিশের অনড় অবস্থানের মুখে থানা থেকে দলবল নিয়ে চলে আসতে বাধ্য হন কাউন্সিলর বিপ্লব।

হাসান মুরাদ বিপ্লব ৩৩ নম্বর ফিরিঙ্গীবাজার ওয়ার্ডের কাউন্সিলর। তিনি চট্টগ্রাম মহানগর যুব লীগের আহবায়ক কমিটির সদস্য ও নগর ছাত্রলীগের স্টিয়ারিং কমিটির সদস্য। চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) বোর্ড সদস্য। তিনি নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনের অনুসারী এবং একইসঙ্গে সিজেকেএসের কাউন্সিলর।

জানা গেছে, চন্দনাইশের এক বিকাশ এজেন্টকে জিম্মি রেখে দুই লাখ টাকা দাবি করে একটি চক্র। মৌখিকভাবে এ অভিযোগ পেয়ে কোতোয়ালী থানা পুলিশের একটি দল রোববার রাত দেড়টার দিকে কৌশলে কোতোয়ালীর মোড় থেকে তিনজনকে আটক করে। পরে যাচাইবাছাই শেষে একজনকে ছেড়ে দিলেও সম্পৃক্ততার অভিযোগে ফিরিঙ্গি বাজার ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগ নেতা আব্দুল আজিজ ও ইমতিয়াজকে আটক রাখে পুলিশ। খবর পেয়ে রাত দুইটার পর কোতোয়ালী থানায় আসেন চট্টগ্রাম সিটি করপোরেশনের ৩৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব। অনেকক্ষণ তিনি থানায় অফিসারদের কক্ষে অবস্থান নিয়ে আটক দুজনকে ছাড়ানোর চেষ্টা করেন। পুলিশের অনড় অবস্থানের মুখে এক পর্যায়ে তিনি দুই আসামিকে ছাড়াই দলবল নিয়ে থানা ছাড়তে বাধ্য হন।

চন্দনাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেশব চক্রবর্তী বলেন, চন্দনাইশের এক বিকাশ এজেন্টকে অপহরণ করে সাতকানিয়ার হলদিয়ার একটি পাহাড়ে জিম্মি করে রাখে অপহরণকারীচক্র। পরে কোতোয়ালী থানা পুলিশের কাছ থেকে খবর পেয়ে হলদিয়া থেকে উদ্ধার করা হয় ওই বিকাশ এজেন্টকে। ইতোমধ্যে আমাদের একজন অফিসারকে কোতোয়ালী থানায় পাঠিয়েছি। তাদের কাছ থেকে আটক দুই অপহরণকারীকে আমাদের জিম্মায় নিয়ে এসে জিজ্ঞাসাবাদ করলে বিস্তারিত জানতে পারব।

এদিকে কোতোয়ালী থানার পরিদর্শক (তদন্ত) কামরুজ্জামান বলেন, রিয়াজ উদ্দিন বাজারের ব্যবসায়ী পরিচয়ে এক লোক তার আত্মীয়কে অপহরণ করা হয়েছে বলে ওসি স্যারকে মৌখিকভাবে জানান। টাকা নেওয়ার জন্য অপহরণকারী চক্রের দুই সদস্যকে কোতোয়ালীর মোড়ে আনা হলে কৌশলে দুজনকে আটক করা হয়। পরে জানা যায়, এটি চন্দনাইশের ঘটনা আর ভিকটিম সাতকানিয়ায়। এখন আমরা আটক দুজনকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে চন্দনাইশ থানায় হস্তান্তর করব।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)