ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট এপ্রিল ২৯, ২০১৯

ঢাকা মঙ্গলবার, ১২ আষাঢ়, ১৪২৬ , বর্ষাকাল, ২২ শাওয়াল, ১৪৪০

চট্টগ্রাম, দুর্ঘটনা সংবাদ চট্টগ্রামে তেলবাহী তিন ওয়াগন লাইনচ্যুত, সেতু ভেঙে একটি খালে

চট্টগ্রামে তেলবাহী তিন ওয়াগন লাইনচ্যুত, সেতু ভেঙে একটি খালে

শফিক আহমেদ সাজীব,নিরাপদনিউজ:  চট্টগ্রাম থেকে হাটহাজারী বিদ্যুৎকেন্দ্রে যাওয়ার পথে তেলবাহী তিনটি ওয়াগন লাইনচ্যুত হয়েছে। এর মধ্যে একটি ওয়াগন সেতু ভেঙে খালে পড়েছে। ২৯ এপ্রিল সোমবার বিকেল ৩টার দিকে চট্টগ্রামের হাটহাজারী উপজেলার দেওয়াননগর এলাকায় নাজিরহাটমুখী রেললাইনে এ দুর্ঘটনা ঘটে। রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় পরিবহন কর্মকর্তা মো. নাসির উদ্দিন জানান, চট্টগ্রামের সিজিপি ওয়াই ইয়ার্ড থেকে হাটহাজারী বিদ্যুৎেকেন্দ্রের উদ্দেশ্যে ফার্নেস অয়েল নিয়ে যাচ্ছিল তিনটি ওয়াগন।

পথের মধ্যে দেওয়াননগর এলাকায় খালের ওপর সেতুতে উঠতে গিয়ে ওয়াগনগুলো লাইনচ্যুত হয়ে দুর্ঘটনার কবলে পড়ে। প্রতিটি ওয়াগনে ৪২ টন করে ফার্নেস অয়েল ছিল। তিনটি ওয়াগন লাইনচ্যুত হয়ে পড়ার পর সেতুর গার্ডার ভেঙে একটি ওয়াগন খালে পড়ে গেছে। এতে তেল ছড়িয়ে পড়েছে বলে স্থানীয়রা জানিয়েছেন। রেলওয়ে কর্মকর্তা নাসির উদ্দিন জানান, জরুরি ভিত্তিতে ফায়ার সার্ভিসের টিম ঘটনাস্থলে গেছে। চট্টগ্রাম থেকে একটি রিলিফ ট্রেন রওনা দিয়েছে। লাকসাম থেকে আরেকটি রিলিফ ট্রেনকে চট্টগ্রামে যেতে বলা হয়েছে। এছাড়া রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছেছেন।

হাটহাজারীতে রেল লাইনচ্যুত হয়ে ফার্নেস ওয়েলবাহী ওয়াগন ছড়ায়। হালদা নদীতে যেন তেল মিশ্রিত না হয় সে জন্য প্রশাসন কাজ করে যাচ্ছে। তেলবাহী ওয়াগনটি হাটহাজারী ১০০মেঘাওয়াট পিকিং পাওয়ার প্ল্যান্টের জন্য বহণ করা হচ্ছিল।

Posted by Muhammad Ali on Monday, April 29, 2019

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)