ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট এপ্রিল ১২, ২০১৯

ঢাকা বুধবার, ৯ কার্তিক, ১৪২৬ , হেমন্তকাল, ২৪ সফর, ১৪৪১

খেলাধুলা, চট্টগ্রাম চট্টগ্রামে দেড় ঘণ্টাব্যাপী মিনি ম্যারাথনে অংশ নিলেন আটশ প্রতিযোগী

চট্টগ্রামে দেড় ঘণ্টাব্যাপী মিনি ম্যারাথনে অংশ নিলেন আটশ প্রতিযোগী

শফিক আহমেদ সাজীব,নিরাপদ নিউজ:  স্বাস্থ্য ভালো রাখার প্রত্যয়ে তারুণ্যের সংগঠন ‘দুরন্ত চট্টগ্রাম’ এর আয়োজনে দৌড় প্রতিযোগিতায় অংশ নিলেন প্রায় আটশ জন প্রতিযোগী। শুক্রবার (১২ এপ্রিল) ভোর ৬টা থেকে দেড়ঘণ্টাব্যাপী ‘চট্টগ্রাম মিনি ম্যারাথন’-এ যোগ দিয়ে তারা নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন। দুরন্ত চট্টগ্রাম এর চেয়ারম্যান কামরুল ইসলাম শাকিল জানান, মুরাদপুর এন মোহাম্মদ কনভেনশন হলের সামনে থেকে শুরু হয়ে ২ নম্বর গেইট, জিইসি, লালখানবাজার, টাইগারপাস ঘুরে সিআরবি শিরীষতলায় এসে মিনি ম্যারাথন শেষ হয়।

 

এই প্রতিযোগিতায় ১৬ বছরের কিশোর থেকে ৬০ বছরের বৃদ্ধও যোগ দেন। নগর ও দেশের বিভিন্ন এলাকা থেকে আসা নারী-পুরুষের সম্মিলিত অংশগ্রহণে ‘চট্টগ্রাম মিনি ম্যারাথন’ রূপ নেয় আনন্দ সম্মিলনে। যোগ দেন স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, চাকরীজীবী ও বিদেশীরা। রাস্তায় প্রাতঃভ্রমণে বের হওয়া পথচারীরা এসময় হাততালি দিয়ে তাদের স্বাগত জানান। মিনি ম্যারাথন সম্পন্নকারীদের হাতে সনদ, ক্রেস্ট, পদক ও উপহার তুলে দেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। এসময় তিনি বলেন, স্বাস্থ্য ও মন ভালো রাখার জন্য শরীর চর্চার বিকল্প নেই।

 

নিয়মিত দৌড়ানোর মাধ্যমে শরীর সুস্থ রাখা যায়। ‘দুরন্ত চট্টগ্রাম’ এর আয়োজকরা এই প্রতিযোগিতার মাধ্যমে সেই বার্তা দিয়েছে। আয়োজকরা জানান, গ্রিন সিটি চট্টগ্রামের সৌন্দর্য তুলে ধরার পাশাপাশি স্বাস্থ্য সচেতনতা সৃষ্টির লক্ষ্যে মিনি ম্যারাথনের আয়োজন করা হয়েছে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)