ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ৪৮ সেকেন্ড

ঢাকা শনিবার, ৫ শ্রাবণ, ১৪২৬ , বর্ষাকাল, ১৬ জিলক্বদ, ১৪৪০

চট্টগ্রাম চট্টগ্রামে পেশাগত কাজের ফাঁকে বর্ষবরণ অনুষ্ঠানে

চট্টগ্রামে পেশাগত কাজের ফাঁকে বর্ষবরণ অনুষ্ঠানে

শফিক আহমেদ সাজীব,নিরাপদ নিউজ: চট্টগ্রামে নগরজুড়ে নানা আয়োজনে বাংলা নববর্ষকে বরণ করা হয়েছে। বর্ষবরণের প্রতিটি আয়োজনেই ছিল নানা বয়সী নারী-পুরুষের উপচে পড়া ভিড়। মূল আয়োজন ছিল নগরের ডিসি হিলে। সম্মিলিত পয়লা বৈশাখ উদ্যাপন পরিষদের উদ্যোগে ৩৯ বছর ধরে এ আয়োজন করা হচ্ছে।

পয়লা বৈশাখ ভোর ছয়টায় রাগসংগীতের মধ্য দিয়ে ডিসি হিলে বর্ষবরণের আনুষ্ঠানিকতা শুরু হয়। সিআরবি পাহাড়ের মুক্তমঞ্চে নববর্ষ উদ্যাপন পরিষদের উদ্যোগে দিনভর নানা আয়োজনে বর্ষবরণ উৎসব পালন করা হয়। সমবেত নৃত্য, সংগীত ও আবৃত্তির পাশাপাশি ছিল একক পরিবেশনা। বাদ যায়নি বলীখেলাও।

ডিসি হিল ও সিআরবিতে বর্ষবরণ উৎসবকে ঘিরে ছিল কঠোর নিরাপত্তাব্যবস্থা। সকাল থেকে নিরাপত্তা বাহিনীর কড়া নজরদারি ছিল দুটি অনুষ্ঠানস্থলে। ডিসি হিলের প্রবেশমুখে নিরাপত্তাতল্লাশির ব্যবস্থা করা হয়। বর্ষবরণের বিভিন্ন আয়োজনে কেউ পরিবার নিয়ে দলবেঁধে, কেউবা হাজির হন বন্ধুদের নিয়ে।

সবার পোশাকেও ছিল বৈশাখের বর্ণিল সাজ। কারও গালে, কারও কপালে রংতুলির আঁচড়ে লেখা ছিল ‘শুভ নববর্ষ’। পরিবার নিয়ে ডিসি হিলে আসেন ডিবিসি টেলিভিশনের চট্টগ্রাম অফিস প্রধান মাসুদুল হক। পেশাগত দ্বায়িত্ব পালনের পাশাপাশি পরিবারকে একটু সময় দিতে তার এ আয়োজন। তিনি নিরাপদ নিউজকে বলেন, এই একটা দিনে ডিসি হিল কিংবা সিআরবিতে না এলে ভালো লাগে না। তাই পেশাগত দ্বায়িত্ব পালনের পাশাপাশি পরিবারকে একটু সময় দিতে এ ব্যবস্থা। পতেঙ্গা সমুদ্র সৈকতে পরিবারের সবাইকে নিয়ে হাজির হয় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী।

তিনি নিরাপদ নিউজকে বলেন, রাজনৈতিকসহ সামাজিক অনুষ্ঠান নিয়ে ছুটি দিনগুলোতে নানাভাবে ব্যবস্থ থাকতে হয়। পরিবারের দাবির মুখে না বলতে পারি নাই তাই এখানে আসা। এসে ভালোই লাগলো। এখানে সবাই মিলে অনেক আনন্দ করলাম। পতেঙ্গা বীচে স্ত্রী,দুই ছেলে ও এক মেয়ে নিয়ে আসেন চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও নিরাপদ সড়ক চাই চট্টগ্রাম মহানগর কমিটির সহসভাপতি এবং চ্যানেল আই ব্যুরো প্রধান চৌধুরী ফরিদ। তিনি নিরাপদ নিউজকে বলেন, সকাল থেকে চট্টগ্রাম প্রেসক্লাবের অনুষ্ঠান সহ নববর্ষের বিভিন্ন অনুষ্ঠানে অংশ করতে করতে প্রায় ক্লান্ত তারপরও ছেলে মেয়েদের আবদার তাদের সাথে যেতে হবে। তাই পতেঙ্গা বীচে সবাই একসাথে আসা। ডাক্তার প্রীতি বড়ুয়া তিনি এসেছেন চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল আয়োজিত ডাক্তারদের মিলন মেলায়। তিনি নিরাপদ নিউজকে বলেন, টিচার এসোসিয়েশন আয়োজন করেছে এক মনোরম নুতন বছর বরন। ভীষন ভাল লেগেছে কিছু সময় সবাইর সাথে কাটাতে পেরে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)