ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট মার্চ ১৭, ২০১৯

ঢাকা রবিবার, ১১ ভাদ্র, ১৪২৬ , শরৎকাল, ২৪ জিলহজ্জ, ১৪৪০

চট্টগ্রাম, সড়ক সংবাদ চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কসহ কর্ণফুলীর গুরুত্বপূর্ণ স্থানে পুলিশের সিসিক্যামেরা স্থাপন

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কসহ কর্ণফুলীর গুরুত্বপূর্ণ স্থানে পুলিশের সিসিক্যামেরা স্থাপন

এম এ মালেক রানা, নিরাপদ নিউজ: অপরাধ নিয়ন্ত্রণে কর্ণফুলী উপজেলার চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের আখতারুজ্জামান চত্বর ও শিকলবাহা ক্রসিংসহ অপরাধ প্রবণ ৮ স্থানে সিসি ক্যামেরা বসিয়ে নজরদারি আওতায় এনেছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) আওতাধীন কর্ণফুলী থানা পুলিশ।

এব্যাপারে কর্ণফুলী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আলমগীর মাহমুদ নিরাপদ নিউজকে বলেন, পুলিশ কমিশনার মহোদয়ের নির্দেশে কর্ণফুলীর গুরুত্বর্পূণ এলাকায় সিসিটিভি ক্যামেরা বসানো হয়েছে।

চট্টগ্রাম মেট্টাপলিটন পুলিশের নিজস্ব অর্থায়নে শহরের মতো কর্ণফুলী উপজেলার ৮টি গুরুত্বপূর্ণ স্থানের বাঁকে বাঁকে সিসি ক্যামেরা লাগানো হয়েছে। যা সিএমপি’র কন্ট্রোল রুম হতে সরাসরি নিয়ন্ত্রণ ও পর্যবেক্ষণ করা হচ্ছে।

কর্ণফুলী পুলিশের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন সাধারণ মানুষ ও এলাকাবাসী তাদের দাবি সিসি ক্যামেরা নেটওয়ার্কের মাধ্যমে অপরাধ নিয়ন্ত্রণে কাজ করতে প্রশিক্ষিত জনবলের দিকে গুরুত্ব দিতে হবে আইনশৃঙ্খলা বাহিনীকে। প্রতিটি ক্রিটিক্যালি মোড়ে স্থাপন করা দরকার প্যানেল মনিটর সুবিধাযুক্ত সিসি ক্যামেরার কন্ট্রোল রুমও।

কর্ণফুলী থানার অপারেশন অফিসার মোহাম্মদ হোসাইন নিরাপদ নিউজকে বলেন, স্থানীয়রা যেন কোনো অপরাধী বা সন্ত্রাসীর খপ্পরে না পড়েন সে জন্যই সিসি ক্যামেরা বসানো হচ্ছে। ধারাবাহিক ভাবে চরপাথরঘাটার পুরাতন ব্রীজঘাট, বাংলাবাজার ঘাট, কর্ণফুলী ঘাট সহ উপজেলার বিভিন্ন ঝুকিঁপূর্ণ এলাকা গুলো সিসিটিভির আওতায় আনা হবে।

কেউ যদি অপরাধ করে পালিয়ে যায় সেটা এই সিসিটিভির মাধ্যমে পুলিশ সনাক্ত করতে সক্ষম হবে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)