ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ২৫ মিনিট ৪৪ সেকেন্ড

ঢাকা মঙ্গলবার, ১ কার্তিক, ১৪২৬ , হেমন্তকাল, ১৬ সফর, ১৪৪১

বিনোদন চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মৌসুমী

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মৌসুমী

নিরাপদ নিউজ: বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির বর্তমান কমিটির সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক জায়েদ খান আসছে অক্টোবরে শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠানের ব্যাপারে কথা বলার পরপরই নড়েচড়ে বসে শিল্পীসমাজ। যদিও বর্তমান মেয়াদ দুই বছর পার হয়ে গেলেও নতুন নির্বাচনের তফসিল ঘোষণা আসেনি। কমিটির মেয়াদ শেষ হওয়ার তিন মাসের মধ্যে তফসিল ঘোষণা করে নির্বাচন করে নতুন কমিটির কাছে দায়িত্ব বুঝিয়ে দেওয়ার নিয়ম রয়েছে। এদিকে আর এবারের চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি পদে লড়তে যাচ্ছেন চিত্রনায়িকা মৌসুমী। বিষয়টি নিশ্চিত করেছেন চিত্রনায়ক ও মৌসুমীর স্বামী ওমর সানী। তিনি বলেন, মৌসুমী এবারের সভাপতি নির্বাচন করবেন। তার প্যানেলে থাকবেন চিত্রনায়িকা পূর্ণিমা, পপি, রিয়াজ ফেরদৌস, অমিত হাসান ও সাইমন। কিন্তু এতদিন দৃশ্যমান ছিল ওমর সানি নিজেই সভাপতি পদে লড়বেন। কিন্তু স্ত্রী মৌসুমী অনেকের দাবির মুখে সামনের দিকে চলে আসলে ওমর সানী নিজেকে সভাপতি পদ থেকে সরিয়ে নেন। আশা করা যাচ্ছে মৌসুমীর নেতৃত্বে যে প্যানেল হবে ওমর সানী সেই প্যানেল থেকে নির্বাচন করতেও পারেন।
এদিকে মৌসুমীর প্যানেলে সভাপতি নিশ্চিত হলেও সাধারণ সম্পাদক পদে কে লড়বেন তা নিশ্চিত করে বলছেন না ওমর সানী। তিনি বললেন, রিয়াজ, ফেরদৌস, অমিত হাসান বা সাইমন সাদিক এদের মধ্যে থেকেই কেউ হবে। এ বিষয়ে এখনই কিছু বলতে পারছি না। কারণ মৌসুমী শিক্ষিত, বিচক্ষণ সে যা সিদ্ধান্ত নেবে তা সকলের সাথে আলোচনা করে নেবেন। এই প্যানেলে শাকিব খান থাকবেন উল্লেখ করে ওমর সানী আরও বলেন, শাকিব আমাদের সাথেই থাকবেন। নির্বাচন করবেন কি না, সেটা না এখনো নিশ্চিত না হলেও আমাদের প্যানেলে প্রত্যক্ষভাবে থাকবেন।
শপথ নেয়ার পর বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির মেয়াদ দুই বছর পার হয়ে যায় গত মে মাসে। নিয়ম অনুযায়ী কমিটির মেয়াদ শেষ হওয়ার তিন মাসের মধ্যে তফসিল ঘোষণা করে নির্বাচন করে নতুন কমিটির কাছে দায়িত্ব বুঝিয়ে দিতে হয়। তবে নির্ধারিত সময় এরইমধ্যে পার হয়ে গেছে। অবশ্য শিল্পী সমিতির বর্তমান সভাপতি মিশা সওদাগর মাঝে আমেরিকায় ছিলেন। তিনি দেশে এসে সম্প্রতি জানান, চলতি মাসেই তফসিল ঘোষণা এবং অক্টোবরে হবে এই সমিতির নির্বাচন। এটাই চূড়ান্ত সিদ্ধান্ত।
চলতি কমিটির কার্যনির্বাহী কমিটির সদস্য নির্বাচিত হয়েছিলেন মৌসুমী। নির্বাচিত হওয়ার তিন মাসের মাথায় ২০১৭ সালের ৩ জুলাই তিনি পদত্যাগ করেন। এবার তিনি সভাপতি প্রার্থী হচ্ছেন। আর এ নিয়ে বাংলাদেশের চলচ্চিত্র শিল্পী সমিতির ইতিহাসে এবারই প্রথম একজন নারী সভাপতি প্রার্থী হচ্ছেন।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)