ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট জুলাই ৩, ২০১৯

ঢাকা শুক্রবার, ৭ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ২৪ রবিউল-আউয়াল, ১৪৪১

রাজনীতি চলমান সঙ্কট নিরসনে ছাত্রদলের আহ্বায়ক কমিটি গঠনের প্রক্রিয়া শুরু

চলমান সঙ্কট নিরসনে ছাত্রদলের আহ্বায়ক কমিটি গঠনের প্রক্রিয়া শুরু

নিরাপদ নিউজ: ছাত্রদলের বিলুপ্ত কমিটির দাবির প্রেক্ষিতে স্বল্পকালীন মেয়াদে আহ্বায়ক কমিটি গঠনের প্রক্রিয়া শুরু করেছেন বিএনপির শীর্ষ নেতারা। এই কমিটি দুই- একদিনের মধ্যে গঠিত হবে বলে বিএনপি ও ছাত্রদলের একটি নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে। সূত্রটি জানায়, শিগগিরই ছাত্রদলের ১২ নেতার বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হবে। আর তাদেরকে নিয়েই আহ্বায়ক কমিটি গঠন করা হবে।
গত ৩ জুন ছাত্রদলের মেয়াদোত্তীর্ণ কমিটি ভেঙ্গে দিয়ে কাউন্সিলের মাধ্যমে নতুন কমিটি গঠনের কার্যক্রম শুরু করে বিএনপির হাইকমান্ড। কিন্তু এ সিদ্ধান্তের প্রতিবাদে এবং বয়সসীমা না রেখে নিয়মিত কমিটি গঠনের দাবিতে গত ১১জুন থেকে আন্দোলন শুরু করেন বিলুপ্ত কমিটির নেতারা।
আন্দোলনের সময় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের মূল ফটকে তালা, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীকে লাঞ্ছিত করার ঘটনায় ছাত্রদলের বিক্ষুব্ধ ১২ নেতাকে বহিষ্কার করা হয়।
এদিকে ছাত্রদলের চলমান সঙ্কট নিরসনে বৈঠকে করেন বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারনী ফোরাম স্থায়ী কমিটির সদস্যরা। বৈঠক থেকে ছাত্রদলের সঙ্কট নিরসনে মির্জা আব্বাস ও গয়েশ্বর চন্দ্র রায় ও যুগ্ম মহাসচি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালকে দায়িত্ব দেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।
তিন নেতাকে দায়িত্ব দেওয়ার পর তারা ছাত্রদলের আন্দোলনকারী ও কমিটি গঠনের জন্য গঠিত সার্চ কমিটির নেতাদের সঙ্গে বৈঠক করেন।
অপরদিকে সঙ্কট নিরসনে দায়িত্বশীল নেতাদের আশ্বাসে বিক্ষুব্ধ ছাত্রদল নেতারা বুধবার রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে দু:খ প্রকাশ করেছে। একই সাথে দলীয় সিদ্ধান্তের ব্যাপারে অনুগত থেকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনাবলী পালনে অঙ্গীকার ব্যক্ত করেন তারা।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)