ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ৩১ মিনিট ৪৮ সেকেন্ড

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অগ্রহায়ণ, ১৪২৫ , হেমন্তকাল, ৫ রবিউস-সানি, ১৪৪০

চট্টগ্রাম, নিসচা সংবাদ, লিড নিউজ চাঁদপুরে সড়ক নিরাপত্তা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার প্রথম সেশন আলোচনা সভা চলছে

চাঁদপুরে সড়ক নিরাপত্তা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার প্রথম সেশন আলোচনা সভা চলছে

নিরাপদনিউজ : সড়ক নিরাপত্তা বিষয়ক শিক্ষকদের প্রশিক্ষণ কর্মশালায় ইলিয়াস কাঞ্চনের নেতৃত্বে নিসচা কেন্দ্রীয় একটি টিম এখন চট্টগ্রাম বিভাগে অবস্থান করছে। টানা সাতদিনব্যাপী নিসচার এই প্রশিক্ষণ কর্মসূচির আজ ৭ম দিনে চাঁদপুরে সড়ক নিরাপত্তা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার প্রথম সেশন আলোচনা সভা চলছে। সভা প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন, নিরাপদ সড়ক চাই এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন।

সভাপতিত্ব করেন চাঁদপুর জেলা নিসচা সভাপতি এম এ লতিফ। সম্মানি অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর জেলার হাজিগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব অধ্যাপক আবদুর রশিদ মজুমদার, হাজিগঞ্জ উপজেলার ইউএনও বৈশাখী বড়ুয়া, হাজিগঞ্জ পৌর মেয়র আ স ম মাহবুব-উল আলম লিপন, চাঁদপুর পিটিআই এর সুপারিন্টেনডেন্ট মোঃ জয়নাল আবেদীন, নিসচা কেন্দ্রীয় মহাসচিব সৈয়দ এহসান-উল হক কামাল, চাঁদপুর বিআরটিএর সহকারী পরিচালক শেখ মোঃ ইমরান, হোসেন, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ রোটাঃ আহসান হাবীব অরুন, কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব লিটন এরশাদ, সাংগঠনিক সম্পাদক এস এম আজাদ হোসেন, চাঁদপুর টাইমসের প্রকাশক ও সম্পাদক কাজী মোহাম্মদ ইব্রাহীম জুয়েল প্রমুখ।

শোক প্রস্তাব উত্থাপন করেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক জহিরুল ইসলাম মিশু। কোরআন তেলাওয়াত করেন চাঁদপুর জেলা নিসচা সহ সভাপতি মাওঃ আবদুর রহমান, গীতা পাঠ করেন পরিমল চন্দ্র রায়, অনুষ্ঠান পরিচালনা করেন নিসচা জেলা সাধারণ শেখ মহিউদ্দিন রাসেল।

দ্বিতীয় সেশনে প্রশিক্ষণ পরিচালনা করবেন নিসচা কেন্দ্রীয় মহাসচিব সৈয়দ এহসান উল হক কামাল। প্রশিক্ষণে সড়ক নিরাপত্তার বিভিন্ন দিক তুলে ধরে দিক নির্দেশনামূলক বক্তব্য দিবেন ইলিয়াস কাঞ্চন।

 

প্রথম সেশনে আলোচনা সভায় তিনি বলেন প্রজন্মের পর প্রজন্মকে ভবিষ্যত উজ্জল নাগরিক হিসেবে তৈরি করে থাকে শিক্ষক সমাজ। আমরা বিশ্বাস করি সড়কের শৃঙ্খলা ফেরাতে আইন মানার সংস্কৃতি গড়ে তুলতে আগামী প্রজন্মকে শিক্ষক সমাজই গড়ে তুলতে পারবে। তার জন্য তৃণমূল পর্যায় থেকে আমি সচেতনতা সৃষ্টি করতে এই প্রশিক্ষণ কর্মসূচী চালু করি। বিশ্বাস করি আজকের প্রশিক্ষণ কর্মশালায় আপনারা যা জানবেন, বুঝবেন তা আত্মস্থ করে আগামীর আলোকিত সমাজের প্রতিনিধি গড়ে তুলবেন। যাদের সুশৃঙ্খল জীবনবোধ সড়ককে করে তুলবে নিরাপদ। সকল বক্তাই নিরাপদ সড়ক আন্দোলনের গুরুত্ব তুলে ধরেন।

সাতদিনের কর্মসূচীর আজ সমাপণী। আলোচনা সভার সমাপ্তির মধ্য দিয়ে প্রথম সেশন শেষ হবে। তারপর ২য় সেশন শিক্ষক প্রশিক্ষণ চলবে বিকেল পর্যন্ত। প্রশিক্ষণ সমাপ্তির পর নিসচা প্রশিক্ষণ টিম ঢাকায় ফিরে যাবে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)