ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট মে ১৮, ২০১৫

ঢাকা শুক্রবার, ২৮ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ১৫ রবিউস-সানি, ১৪৪১

নিসচা সংবাদ, রংপুর চালকদের প্রশিক্ষণের ব্যবস্থা থাকলে দুর্ঘটনা রোধ করা সম্ভব: গাইবান্ধায় ইলিয়াস কাঞ্চন

চালকদের প্রশিক্ষণের ব্যবস্থা থাকলে দুর্ঘটনা রোধ করা সম্ভব: গাইবান্ধায় ইলিয়াস কাঞ্চন

সকাল ১০ টার দিকে সড়ক দূর্ঘটনারোধে জনসচেতনা শীর্ষক একটি র‌্যালীর উদ্বোধন করেন ইলিয়াস কাঞ্চন

১৮ মে ২০১৫, নিরাপদ নিউজ: নিরাপদ সড়ক চাই’র চেয়ারম্যান চিত্র নায়ক ইলিয়াস কাঞ্চন বলেছেন, ‘চালকদের অদক্ষতা ও বেপরোয়া গতিতে গাড়ি চালানোর কারণে একের পর এক দূর্ঘটনায় মানুষ প্রাণ হারাচ্ছেন। দেশের প্রতিটি জেলায় গাড়ী চালকদের জন্য প্রশিক্ষণের ব্যবস্থা থাকলে সড়ক দূর্ঘটনা রোধ করা সম্ভব’।

তিনি আরও বলেন, ‘সড়ক দুর্ঘটনার মধ্যে অনেকে অন্যায় করে পার পেয়ে যাচ্ছে। আইন থাকলেও তার যথাযথ প্রয়োগ হচ্ছে না। সড়ক দূর্ঘটনা রোধে বারবার তাগিদ দিলেও রাষ্ট্র তেমন কোন উদ্যোগ নিচ্ছে না। পাঠ্যবই থেকে শুরু করে প্রচার মাধ্যম সব জায়গায় জনসচেতনতা সৃষ্টির ব্যবস্থা করতে হবে’।

Gaibandha-Photo-from-Palash(Eliskancon)2

নিরাপদ সড়ক চাই আয়োজিত গাইবান্ধা জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে গাড়ী চালকদের দক্ষতা ও সচেতনতা বৃদ্ধিমুলক প্রশিক্ষণ কর্মশালায় সোমবার সকাল পৌনে ১১ টার দিকে তিনি এসব কথা বলেন।

এরআগে সকাল ১০ টার দিকে সড়ক দূর্ঘটনারোধে জনসচেতনা শীর্ষক একটি র‌্যালীর উদ্বোধন করেন ইলয়াস কাঞ্চন। র‌্যালীটি শহরের আসাদুজ্জামান স্কুল থেকে বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালীতে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেয়।

প্রশিক্ষণ কর্মশালায় জেলা প্রশাসক এহছানে এলাহী, পুলিশ সুপার আশরাফুল ইসলাম, এলজিইডি এর স্রিফ প্রকল্পের উপ পরিচালক মো: আবদুল বাসেত, নিরাপদ সড়ক চাই’র গাইবান্ধা আহবায়ক শাহানা বেগম, এলজিইডির নির্বাহী প্রকৌশলী বেলাল হোসেনসহ সরকারী বেসরকারী কর্মকর্তা ও জেলার বিভিন্ন যানবাহনের মালিক, চালক, হেলপার উপস্থিত ছিলেন।

আরো উপন্থিত ছিলেন, নিরাপদ সড়ক চাই কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান এহসানুল হক কামাল। নিসচা কেন্দ্রীয় কমিটির যূগ্ম মহাসচিব লিটন এরশাদ, সাংগঠনিক সম্পাদক এসএম আজাদ হোসেন, আন্তজার্তিক বিষয়ক সম্পাদক মিরাজুল মঈন জয়, দুর্ঘটনা অনুসন্ধান ও গবেষনা বিষয়ক সম্পাদক সেলিম খন্দকার ।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)