ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ১ মিনিট ৪০ সেকেন্ড

ঢাকা শনিবার, ৪ কার্তিক, ১৪২৬ , হেমন্তকাল, ১৯ সফর, ১৪৪১

লাইফস্টাইল চুল পড়া বন্ধ হবে, বাড়বে চুলের বৃদ্ধিও

চুল পড়া বন্ধ হবে, বাড়বে চুলের বৃদ্ধিও

নিরাপদ নিউজ:  ঝলমলে ও সুন্দর চুলের জন্য নিয়মিত চাই ঘরোয়া যত্ন। তেলের ৪ ধরনের মিশ্রণের সাহায্যে বন্ধ করতে পারেন চুল পড়া। পাশাপাশি চুলের দ্রুত বৃদ্ধিতেও কার্যকর এগুলো।

১ টেবিল চামচ মেথি ও ১ টেবিল চামচ কালোজিরা আলাদা আলাদা করে গুঁড়া করে নিন। ১টি কাচের বোতলে ১০০ মিলি নারকেল তেল নিয়ে মেথি ও কালোজিরা গুঁড়া দিয়ে ঝাঁকিয়ে নিন। একটি বড় প্যানে পানি ফুটিয়ে নিন। ফুটে উঠলে নামিয়ে তেলের বোতল পানির মধ্যে বসিয়ে দিন ১৫ মিনিটের জন্য। কড়া রোদে আরও ৫দিন রেখে ব্যবহার করুন এই তেল।

২ কাপ নারকেল তেল গরম করুন। গরম তেলে ১ মুঠো কারি পাতা ও ৫-৬টি পেঁয়াজ কুচি করে দিয়ে দিন। ফুটে উঠলে জ্বাল কমিয়ে রেখে দিন চুলায়। ৪০ মিনিট পর নামিয়ে পুরোপুরি ঠান্ডা করুন। রাতে ঘুমানোর আগে এই তেল ম্যাসাজ করুন চুলের আগা থেকে গোড়া পর্যন্ত। পরদিন সকালে মাইল্ড শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

সমপরিমাণ ক্যাস্টর অয়েল ও নারকেল তেল ভালো করে মিশিয়ে একটি কাচের বোতলে নিয়ে নিন। একটি বড় প্যানে পানি ফুটিয়ে নিন। ফুটন্ত পানি নামিয়ে তেলের বোতল রাখুন পানির মধ্যে। গরম হয়ে গেলে মিশ্রণটি চুলের আগা থেকে গোড়া পর্যন্ত লাগিয়ে শাওয়ার ক্যাপ পরে নিন। ১ ঘণ্টা অপেক্ষা করে ভেষজ শ্যাম্পুর সাহায্যে ধুয়ে ফেলুন।

সমপরিমাণ নারকেল তেল ও অলিভ অয়েল প্যানে গরম করে নিন। কুসুম গরম থাকা অবস্থায় চুলে ম্যাসাজ করুন। ৪০ মিনিট অপেক্ষা করে মাইল্ড শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

১ চা চামচ করে অ্যালোভেরা জেল, মধু ও ক্যাস্টর অয়েল মিশিয়ে নিন। মিশ্রণটি চুলে লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে রেগুলার শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)