ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ১৩ মিনিট ১৯ সেকেন্ড

ঢাকা শনিবার, ৫ কার্তিক, ১৪২৬ , হেমন্তকাল, ১৯ সফর, ১৪৪১

মিডিয়া জনতা’র সম্পাদক, প্রকাশক ও রিপোর্টারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার প্রতিবাদ

জনতা’র সম্পাদক, প্রকাশক ও রিপোর্টারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার প্রতিবাদ

সংবাদ বিজ্ঞপ্তি, নিরাপদ নিউজ: সংবাদ প্রকাশের জেরে দৈনিক জনতা পত্রিকার সম্পাদক আহ্সান উল্লাহ্, প্রকাশক ছৈয়দ আন্ওয়ার ও সিনিয়র রিপোর্টার হাবিবুর রহমানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে হয়রানিমূলক মামলা দায়েরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন- ডিইউজে নেতৃবৃন্দ। বিএফইউজে’র সভাপতি রুহুল আমীন গাজী ও মহাসচিব এম আবদুল্লাহ এবং ডিইউজে’র সভাপতি কাদের গনি চৌধুরী ও সাধারণ সম্পাদক মোঃ শহিদুল ইসলাম এক বিবৃতিতে ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, মিথ্যা মামলা দায়ের করে সম্পাদক, প্রকাশক ও সিনিয়র সাংবাদিককে হয়রানি স্বাধীন গণমাধ্যমের পরিপন্থী। এতে বাক-স্বাধীনতা রুদ্ধ হয়। ডিজিটাল নিরাপত্তা আইনের এমন অপব্যবহারে আমরা উদ্বিগ্ন।
বিবৃতিতে বিএফইউজে ও ডিইউজে নেতৃবৃন্দ বলেন, সংক্ষুব্ধ হলে প্রকাশিত সংবাদের প্রতিবাদ দিতে পারে এবং প্রেস কাউন্সিলকে অভিযোগ করতে পারে। মামলা করার কোন এখতিয়ার নেই। তারা আরো বলেন, সত্য ও তথ্য ভিত্তিক সংবাদ পরিবেশনের কারণে একটি ফ্যাসিবাদী চক্র পত্রিকার কণ্ঠরোধ করার ঘৃণ্যপথ বেছে নিয়েছে। এজন্য একের পর এক সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার ও হয়রানির অপচেষ্টা করছে। মিডিয়া দলন থেকে বেরিয়ে না এলে সাংবাদিক সমাজ কঠোর আন্দোলন গড়ে তুলবে।
ঘটনার সুষ্ঠু তদন্ত করে মামলাটি দ্রুত প্রত্যাহার ও দৈনিক জনতা পত্রিকার সম্পাদক আহ্সান উল্লাহ্, প্রকাশক ছৈয়দ আন্ওয়ার ও সিনিয়র রিপোর্টার হাবিবুর রহমানকে পুলিশি হয়রানি না করার দাবি জানিয়েছেন বিএফইউজে ও ডিইউজে নেতৃবৃন্দ।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)