আপডেট ডিসেম্বর ২৪, ২০১৮

ঢাকা শনিবার, ৬ মাঘ, ১৪২৫ , শীতকাল, ১২ জমাদিউল-আউয়াল, ১৪৪০

নিসচা সংবাদ, বিনোদন, লিড নিউজ জন্মদিনে সকলের ভালোবাসায় সিক্ত ইলিয়াস কাঞ্চন (ভিডিও)

জন্মদিনে সকলের ভালোবাসায় সিক্ত ইলিয়াস কাঞ্চন (ভিডিও)

নিরাপদনিউজ: নিরাপদ সড়ক চাই- আন্দোলনের প্রতিষ্ঠাতা, সারাবিশ্বের রোল মডেল, জনবান্ধব সমাজ উন্নয়ণ তারকা, শিক্ষাবান্ধব ব্যক্তিত্ব, জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেতা ইলিয়াস কাঞ্চনের ৬২তম জন্মদিন আজ। ইলিয়াস কাঞ্চনের ৬২ তম জন্মদিনে নিরাপদ সড়ক চাই (নিসচা) নেতৃবৃন্দ ও কর্মীরা দেশে-বিদেশে ব্যাপক আয়োজনে নানা কর্মসূচি পালন করে। কেন্দ্রীয়ভাবেও অনাড়ম্বর এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সন্ধ্যায় নিসচা কেন্দ্রীয় কার্যালয়ে আনন্দঘন পরিবেশে কেক কেটে ও ফুলেল শুভেচ্ছা দিয়ে জন্মদিন পালন করেন নিসচা কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

জন্মদিনের প্রথম প্রহরে ইলিয়াস কাঞ্চনের নিজ বাসায় পারিবারিক ভাবে কেক কাটা হয়। এছাড়াও সারাদিন ব্যাপী দেশের বিভিন্নস্থানে নিসচার শাখা কমিটি ও প্রিয় তারকার ভক্তঅনুরাগীরা দোয়া মাহফিল, কেক কর্তনসহ নানা আয়োজনে ইলিয়াস কাঞ্চনের জন্মদিনটি বিশেষভাবে পালন করে।

এছাড়া সোশ্যাল মিডিয়াতেও অনেকেই জন্মদিনের শুভেচ্ছা জানাচ্ছেন প্রিয় নায়ককে। সারাদেশ থেকে ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলনের নেতা কর্মীরাও পাঠাচ্ছেন শুভেচ্ছাবার্ত। নিজের জন্মদিনে সবাইকে অভিনন্দন জানিয়ে ইলিয়াস কাঞ্চন বলেন, এই বছরের জন্মদিনটা আমার জন্য বেশ অন্যরকম একটি জন্মদিন বলা চলে। কারণ হিসেবে তিনি বলেন,এই বছর প্রথম আমি আমার নাতী (ছেলের ঘরের ছেলে) ফাইজানকে নিয়ে জন্মদিনের কেক কাটতে পেরেছি। ফাইজান এই বছরেই জন্মগ্রহন করে। অন্যদিকে আমার মেয়ের ঘরের নাতী সেও এই বছরেই জন্মগ্রহণ করেছে। লন্ডনে প্রবাসের মাটিতে ওরাও রাত জেগে বসে থেকে ঠিক ১২টা বাজার সঙ্গে সঙ্গে ভিডিও কলে আমাকে উইস করেছে। আরেকটি বিশেষ কারণ হিসেবে তিনি জানিয়েছেন, এমাসের ১লা ডিসেম্বর আমার প্রিয় সংগঠনের রজতজয়ন্তী পালন করা হয়েছে অর্থাৎ আমার সংগঠন নিরাপদ সড়ক চাই আন্দোলনের ২৫বছর পূর্তি হয়েছে আর এ মাসেই আমার জন্মদিন এটি সত্যি আনন্দদায়ক একটি ঘটনা। ইলিয়াস কাঞ্চন মনে করেন এদেশের জনগণের অকৃত্রিম ভালবাসাই তাঁর জীবনের সবচেয়ে বড় পাওয়া। আর তাই নিজের জীবনের বিয়োগান্তক ঘটনার শোককে শক্তিকে পরিণত করে আজ থেকে ২৫ বছর আগে গড়ে তোলেন ‘নিরাপদ সড়ক চাই’ শিরোনামে সামাজিক আন্দোলন। সড়কের অপঘাতে মৃত্যু কারোই কাম্য হতে পারে না। পথ যেন হয় শান্তির, মৃত্যুর নয়- এই স্লোগানে নিরবচ্ছিন্ন ছুটে বেড়াচ্ছেন পথে ঘাটে প্রান্তরে। জনসচেতনতা তৈরিতে ইলিয়াস কাঞ্চনের এই প্রয়াস এখন সারাবিশ্বের কাছে এখন রোল মডেল। এই আন্দোলনের ২৫বছর পূর্তির মাসে নিজের জন্মদিনকে তাই তিনি একটু অন্যরকম পাওয়া হিসেবেই দেখছেন।

এবারের জন্মদিনে বাসায় ছেলে জয় আদরের বউ মা ফারিহা ফাতেহ এবং নাতী ফাইজানকে নিয়ে জন্মদিন পালন । অন্যদিকে বিদেশের মাটিতে একমাত্র মেয়ে ইশরাত জাহান ইমা, আদরের নাতনি (ইলিয়াস কাঞ্চনের ‘জান’) আরশিয়া ও নাতী এবং মেয়ে জামাই কলিন্স। বাবাকে মেয়ে ইমার  শুভ কামনার উইশ। এ যেন সোনায় সোহাগা। পারিবারিক আনুষ্ঠানিকতার সাথে সারাদেশে ছড়িয়ে থাকা নিসচার ১২০টি শাখা এবং বিদেশের ১৫টি শাখা এবং চিত্র নায়ক ইলিয়াস কাঞ্চনের ভক্তদের পক্ষ্য থেকে গঠিত ‘ইলিয়াস কাঞ্চনের ভক্ত আমরা’ ফেসবুক গ্রুপের আয়োজনে সারাদেশের বিভন্ন স্থানে একই সময়ে কেক কাটার মধ্যদিয়ে সূচণা করা জনগণের ভালবাসার বরপূত্র ইলিয়াস কাঞ্চনের ৬২তম জন্মদিনের অনুষ্ঠান ও কর্মসূচি। ভোরের আলো ফোটার সাথে সাথে সারাদেশে কোথাও জন্মদিনে আনন্দ শোভাযাত্রা, কোথাও আলোচনাসভা, কোথাও সাংস্কৃতিক অনুষ্ঠান ও কেককাটা। নানা আয়োজনে বর্ণিল হয়ে উঠে ইলিয়াস কাঞ্চনের এবারের ৬২তম জন্মদিনটি। সন্ধ্যায় মূল আয়োজন। নিসচা কেন্দ্রীয় কমিটির উদ্যোগে আয়োজন করা হয় কেককাটা, ফুলের শুভেচ্ছা ও শুভকামনা কথামালার। কেন্দ্রীয় কমিটির মহাসচিব সৈয়দ এহসান- উল হক কামাল, ভাইস চেয়ারম্যান শামীম আলম দীপেন, যুগ্ম মহাসচিব লিটন এরশাদ, অর্থ সম্পাদক নাসিম রুমি, সাংগঠনিক সম্পাদক এস এম আজাদ হোসেন, সহ সাংগঠনিক সম্পাদক এ কে আজাদ, দপ্তর সম্পাদক ফিরোজ আলম মিলন,আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মিরাজুল মইন জয়, এডভোকেট সাবিনা ইয়াছমিন, কার্যনির্বাহী সদস্য নাহিদ, অফিস সহকারী জামাল,সৈকত প্রমুখের উপস্থিতিতে কেক কেটে জন্মদিনের আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন ইলিয়াস কাঞ্চন। এরপর শুরু হয় ফুলেল শুভেচ্ছার পালা। নিসচার কেন্দ্রীয় নেতৃবৃন্দ থেকে শুরু করে সাধারণ সদস্য ও শুভাকাংখিরা ফুলেল ভালবাসায় সিক্ত করেন। আবেগে আপ্লুত ইলিয়াস কাঞ্চন বলেন, নিরাপদ সড়ক প্রতিষ্ঠায় সবার এই ভালবাসা পাথেয় হয়ে থাকবে। এছাড়া ইলিয়াস কাঞ্চন জন্মদিনে তার বিশেষ মুহুর্ত্বের কিছু ভিডিও তার ফেসবুক পেইজে লাইভ এ এসে ভক্তদের জন্য শেয়ার করেছে। সেখানে তিনি সকলের কাছে দোয়া চেয়ে নিরাপদ সড়ক গঠনে এগিয়ে আসার এবং জনসচেনতা সৃষ্টিতে উদাত্ত আহবান জানিয়েছেন।

তিনি ধন্যবাদ জানিয়েছেন সকলকে যেনারা গতকাল রাত থেকে এই পর্যন্ত তার ফেসবুকে মেসেজ পোস্টের কমেন্টে জন্মদিনের উইশ করেছেন তাদের। সেই সাথে তিনি আশাব্যক্ত করেছেন আগামী জন্মদিন তিনি আরো ভালোভাবে পালন করতে পারবেন কারণ ইলিয়াস কাঞ্চন যে স্বপ্নটি এতদিন একা একা দেখে এসেছেন আজ সেই স্বপ্ন দেশের রাজনৈতিক দলগুলোও দেখছেন। তিনি মনে করেন রাজনৈতিক দলের এই আন্তরিকতা আগামী বছরের মধ্যে বেশ ভালো একটি প্রভাব ফেলবে নিরাপদ সড়ক বাস্তবায়নে। এবারের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঘোষিত ইশতেহারে দেশের সব বড় রাজনৈতিক দলগুলোই নিরাপদ সড়কের বিষয়টিকে যথেষ্ট গুরুত্ব দিয়েছে। দলগুলো জনগণের কাছে দৃঢ়ভাবে প্রতিশ্রুতি দিয়েছে যে, রাষ্ট্র ক্ষমতায় গেলে তারা দেশের সড়ক যোগাযোগব্যবস্থাকে নিরাপদ করতে অগ্রাধিকারভিত্তিতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবে। দেশের বর্তমান বাস্তবতায় অত্যন্ত গুরুত্বপূর্ণ এ বিষয়টি নির্বাচনী ইশতেহারে অন্তর্ভুক্ত করায় রাজনৈতিক দলগুলোর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন নিরাপদ সড়ক চাই (নিসচা) -এর প্রতিষ্ঠাতা ও চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন।

লাইভ ভিডিওতে ইলিয়াস কাঞ্চন বলেন, অতীতে জাতীয় নির্বাচনের ইশতেহারে নিরাপদ সড়কের বিষয়টি তেমন গুরুত্ব পায়নি। কিন্তু এবার নির্বাচনের আগে রাজনৈতিক দলগুলো তাদের ইশতেহারে নিরাপদ সড়কের বিষয়টিকে অত্যন্ত গুরুত্ব দিয়েছে এবং সড়ককে নিরাপদ করতে এ বিষয়ে প্রয়োজনীয় করণীয়ও নির্ধারণ করেছে যা নিঃসন্দেহে প্রশংনীয়।

তিনি আশাবাদ প্রকাশ করে বলেন, আগামীতে যে দলই নির্বাচিত হয়ে সরকার গঠন করবে তারা নিরাপদ সড়কের বিষয়ে তাদের দেওয়া প্রতিশ্রুতি আন্তরিকতার সঙ্গে পালন করবে। এ ব্যাপারে বিরোধী দলও সরকারকে গঠনমূলক সহায়তা দেবে। আগামীতে সরকার, বিরোধী দলসহ সকলের সহযোগিতায় দেশে নিরাপদ সড়ক বাস্তবায়ন হবে এমনটাই প্রত্যাশা দেশবাসীর। লাইভ ভিডিওতে সব শেষে ইলিয়াস কাঞ্চন দেশের সকল নিসচা কর্মি জনসাধারন ও ভক্তদের প্রতি ভালোবাসা প্রকাশ করেন এবং ধন্যবাদ প্রকাশ করেন ও সকলের জন্য দোয়া কামনা করেন।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)