আপডেট এপ্রিল ২৫, ২০১৬

ঢাকা সোমবার, ৭ কার্তিক, ১৪২৬ , হেমন্তকাল, ২২ সফর, ১৪৪১

অন্যান্য খেলা জব্বারের বলী খেলার ১০৭তম আসরের নতুন চ্যাম্পিয়ন শামসু বলী

জব্বারের বলী খেলার ১০৭তম আসরের নতুন চ্যাম্পিয়ন শামসু বলী

জব্বারের বলী খেলার ১০৭তম আসরের নতুন চ্যাম্পিয়ন শামসু বলী

জব্বারের বলী খেলার ১০৭তম আসরের নতুন চ্যাম্পিয়ন শামসু বলী

চট্টগ্রাম, ২৫ এপ্রিল ২০১৬, নিরাপদনিউজ: ঐতিহ্যবাহী জব্বারের বলী খেলার ১০৭তম আসরে নতুন চ্যাম্পিয়ন হয়েছেন টেকনাফের শামসু বলী। ১৫ বছরের রেকর্ড ভেঙে চ্যাম্পিয়ন হন শামসু। শাসমু আর দিদার বলীর লড়াইটা যখন চলছিল, বোঝার উপায় ছিল না শেষ পর্যন্ত টিকে থাকবেন কে। কেউ কাউকে ছাড় দিতে নারাজ। 

১২ বারের চ্যাম্পিয়ন রামুর দিদার বলী লালদীঘির বলী খেলার মঞ্চে টেকনাফের নবাগত শামসু বলীকে মাটিতে ফেলে দেন। শামসু বলীও ছাড় দেননি বিন্দুমাত্র। পরক্ষণেই চেপে ধরে দিদার বলীকে পরাস্ত করার প্রাণপন চেষ্টা করেন। হাজারো দর্শকের তুমুল করতালি দিতে থাকেন। প্রায় ৩৪ মিনিট চলে দুই বলীর হাড্ডাহাড্ডি লড়াই। এরমধ্যে মূল লড়াই চলে ২৭ মিনিট ২১ সেকেন্ড। ততক্ষণে রেফারি ও কুস্তি প্রতিযোগিতা কমিটি ঘোষণা দেন, কেউ যদি কাউকে হারাতে না পারেন তাহলে ফেয়ার কুস্তিগিরকেই এবার চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে।
একথা শুনেই নিজের মুকুট ধরে রাখতে দিদার বলী নীতিবিরোধী খেলা শুরু করেন। এরপর মঞ্চ থেকে নেমে ম্যাচ রেফারি আব্দুল মালেক প্রধান অতিথি আ জ ম নাছিরের সঙ্গে আলাপ করে টেকনাফের শামসু বলীকেই চ্যাম্পিয়ন ঘোষণা করেন।
এর মধ্য দিয়েই ঐতিহ্যবাহী জব্বারের বলী খেলার ১০৭তম আসরের চ্যাম্পিয়নের মুকুট নিজ মাথায় তুলে নেন শামসু বলী। চ্যাম্পিয়ন শামসু বলী ও রানার আপ দিদার বলীকে ট্রফি ও নগদ অর্থ পুরস্কার তুলে চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)