আপডেট ১৪ মিনিট ২ সেকেন্ড

ঢাকা মঙ্গলবার, ২৫ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ১২ রবিউস-সানি, ১৪৪১

বিনোদন জাতীয় চলচ্চিত্র পুরস্কারের তালিকা চূড়ান্ত, যে কোন সময় ঘোষণা

জাতীয় চলচ্চিত্র পুরস্কারের তালিকা চূড়ান্ত, যে কোন সময় ঘোষণা

নিরাপদ নিউজ: ৪২তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী কারা তা প্রায় চূড়ান্ত। ২০১৭ ও ২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত সিনেমার ওপর এবারের পুরস্কারগুলো দেওয়া হবে। ইতোমধ্যে পুরস্কারপ্রাপ্তদের সম্ভাব্য তালিকা পাঠিয়ে দেওয়া হয়েছে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে। মন্ত্রিপরিষদ কমিটির অনুমোদন হলেই এটি ঘোষণা করা হবে। জানা গেছে, ঘোষণাটি চলতি মাসেই আসতে পারে। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সময় পাওয়া গেলে আগামী অক্টোবরে আনুষ্ঠানিকভাবে ট্রফি তুলে দেওয়া হবে পুরস্কারপ্রাপ্তদের হাতে। জাতীয় চলচ্চিত্র পুরস্কার জুরি বোর্ডের একজন বিচারক পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার। তার কাছ থেকে জানা যায় এবার ২০১৭ ও ২০১৮ সালের বিজয়ীদের তালিকা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। বিচারকরা প্রত্যেকটি শাখার জন্য তিন জনের নাম সুপারিশ করেছেন। চূড়ান্ত ঘোষণায় সর্বাধিক সুপারিশ পাওয়া তারকারা পুরস্কার পাবেন।
তথ্য মন্ত্রণালয় সূত্রে জানা গেছে জুরি বোর্ডের সুপারিশ মন্ত্রণালয়ে পৌঁছেছে। এখন মন্ত্রণালয়ের সচিবের কাছে তালিকাটি আছে। মন্ত্রিপরিষদের অনুমোদনের পর প্রধানমন্ত্রীর কার্যালয়ে যাবে। সেখান থেকে অনুমোদন মিললেই প্রজ্ঞাপনের মাধ্যমে ঘোষণা দেওয়া হবে। এরপর পদক প্রদান অনুষ্ঠান আয়োজন করা হবে।
উল্লেখ্য, ১৯৭৬ সালে চালু করা হয় জাতীয় চলচ্চিত্র পুরস্কার। এরসাথে দেশের চলচ্চিত্রে অবদান রাখার জন্য দেওয়া হয় আজীবন সম্মাননা পুরস্কারও।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)