ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ডিসেম্বর ২৭, ২০১৮

ঢাকা রবিবার, ৩ আষাঢ়, ১৪২৬ , বর্ষাকাল, ১৩ শাওয়াল, ১৪৪০

নিসচা সংবাদ, লিড নিউজ জাতীয় নিরাপদ সড়ক দিবস ঘোষণা প্রস্তাবের স্বীকৃতিস্বরূপ অভিনেতা সাত্তারকে সংবর্ধনা প্রদান

জাতীয় নিরাপদ সড়ক দিবস ঘোষণা প্রস্তাবের স্বীকৃতিস্বরূপ অভিনেতা সাত্তারকে সংবর্ধনা প্রদান

নিরাপদ নিউজ: গত ১লা ডিসেম্বর ছিলো সামাজিক আন্দোলন নিরাপদ সড়ক চাই এর রজতজয়ন্তী। নিসচা আন্দোলন প্রতিষ্ঠার ২৫তম বছর। এই দিন উপলক্ষে নিসচা কেন্দ্রীয়ভাবে পালন করে নানা কর্মসূচী।সামাজিক আন্দোলন ‘নিরাপদ সড়ক চাই’ (নিসচা) কেন্দ্রীয় কমিটির আয়োজনে শনিবার (১ ডিসেম্বর) র‌্যালি, সেমিনার ও সংবর্ধনা অনুষ্ঠিত হয়। জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘নিসচার ২৫ বছর: প্রেক্ষিত সড়ক দুর্ঘটনা’ শীর্ষক সেমিনার ও বিশিষ্ট ব্যক্তিদের সংবর্ধনা দেওয়া হয়। বিশিষ্ট ব্যক্তিদের সংবর্ধনা প্রদান এ নায়ক সাত্তারকে নিসচার পক্ষ থেকে মনোমিন করা হয় জাতীয় নিরাপদ সড়ক দিবস ঘোষণা করার’ দাবিদার হিসেবে। ২২ অক্টোবরকে ‘জাতীয় নিরাপদ সড়ক দিবস ঘোষণা করা হোক’ এই দাবি প্রথম করেছিলেন নায়ক সাত্তার। নিরাপদ সড়ক চাই (নিসচা)’র প্রতিষ্ঠাতা সদস্যদের অন্যতমও তিনি। ২২ অক্টোবরকে “জাতীয় নিরাপদ সড়ক দিবস” ঘোষণার প্রস্তাবের স্বীকৃতিস্বরূপ নিরাপদ সড়ক চাই (নিসচা)’র রজত জয়ন্তীর সম্মাননা স্মারক নায়ক সাত্তারের হাতে জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে দেবার কথা থাকলেও অসুস্থ্যতার কারণে সেদিন তিনি আসতে পারেননি। গতকাল ২৫ ডিসেম্বর ২০১৮, এ কে আজাদ (সহ-সাংগঠনিক সম্পাদক, নিরাপদ সড়ক চাই) ও কামাল হোসেন খান (কার্যকরী সদস্য), তাঁর নারায়ণগঞ্জের বাসায় যান এবং সন্মননা স্বারকটি তার হাতে তুলে দেন।

পোশাকি ছবির জনপ্রিয় অভিনেতা নায়ক সাত্তার। তিনি দীর্ঘদিন ধরেই অসুস্থ। নায়ক সাত্তার ২০১২ সালে স্ট্রোক করে প্যারালাইসড হয়ে বিছানায় পরে আছেন। গ্রামবাংলার জনপ্রিয় এই অভিনেতা ১৯৮৪ সালে এফডিসি’র নতুন মুখের সন্ধানে মান্না, সোহেল চৌধুরী, দিতিদের সঙ্গে তিনিও উঠে আসেন। তারপর তিনি একসময় পোশাকি ছবির অপরিহার্য নায়ক হয়ে ওঠেন।

নায়ক সাত্তারের জনপ্রিয় সিনেমার মধ্যে ‘রঙিন রূপবান’, ‘রঙিন রাখাল বন্ধু’, ‘রঙিন জরিনা সুন্দরী , ‘রঙিন অরুণ বরুণ কিরণ মালা’, ‘মধুমালা মদন কুমার’, ‘আলোমতি প্রেম কুমার’, ‘শুভদা’ ‘বনবাসে বেদের মেয়ে জোসনা’ অন্যতম। দিন দিন তাঁর শারীরিক অবস্থার অবনতি ঘটছে, তিনি সকলের সহযোগিতা ও দোয়া চেয়েছেন।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)