ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ১৬ মিনিট ৯ সেকেন্ড

ঢাকা রবিবার, ৬ শ্রাবণ, ১৪২৬ , বর্ষাকাল, ১৭ জিলক্বদ, ১৪৪০

লিড নিউজ, সংগঠন সংবাদ জাতীয় বক্তৃতা প্রতিযোগিতা-২০১৮ এর বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ

জাতীয় বক্তৃতা প্রতিযোগিতা-২০১৮ এর বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ

নিরাপদ নিউজ: আজ শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) বিকালে রাজধানীর বিশ্ব সাহিত্য কেন্দ্রের ভিআইপি হল রুমে আমার মা ফাউন্ডেশন আয়োজিত “আমার মায়ের জন্য” শীর্ষক জাতীয় বক্তৃতা প্রতিযোগিতা- ২০১৮ এর বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি’র সভাপতি ও সাবেক মন্ত্রী, রাশেদ খান মেনন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিরাপদ সড়ক চাই এর চেয়ারম্যান ও চলচ্চিত্র অভিনেতা ইলিয়াস কাঞ্চন। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব অধ্যাপক মোহাম্মদ শাহ আলম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আমার মা ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জি এম কামরুল হাসান। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন নিরাপদ সড়ক চাই এর কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এসএম আজাদ হোসেন।

প্রধান অতিথি বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি’র সভাপতি ও সাবেক মন্ত্রী, রাশেদ খান মেনন তার বক্তব্যে তরুণদের উদ্দেশ্যে বলেন, আমরা এই দেশের জন্য যুদ্ধ করেছি। ৭১-এ স্বাধীনতার যুদ্ধে আমরা লড়াই করেছি সুন্দর একটি দেশ গড়ার স্বপ্ন নিয়ে। আমরাতো যুদ্ধ করে দেশটাকে স্বাধীন করেছি,তোমাদের জন্য একটি সুন্দর স্বাধীন দেশ উপহার দিয়েছি এখন এই দেশকে আরো সামনের দিকে এগিয়ে নিতে যে কাজ বাকি রয়ে গেছে সেই কাজগুলো তোমাদের করতে হবে। তোমরা তরুণরা এই দেশটাকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে এটাই আমাদের প্রত্যাশা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি নিরাপদ সড়ক চাই এর চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন বলেন, আমাদের ভেতর সকলের কৃতজ্ঞতাবোধ থাকতে হবে। মহান আল্লাহ তায়ালা প্রতিটি বান্দাকে এই পৃথিবীতে প্রেরন করেছেন তার প্রতিনিধি হিসেবে এই আল্লাহ তায়ালার প্রতি আমাদের কৃতজ্ঞতা বোধ থাকতে হবে। আমাদের বাবা মা আমাদের জন্ম দিয়েছেন তাদের প্রতি আমার কৃতজ্ঞতা বোধ থাকতে হবে। এই দেশ যারা নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে স্বাধীন করেছেন তাদের প্রতি আমাদের কৃতজ্ঞাতা বোধ থাকতে হবে। এই কৃতজ্ঞতাবোধ শক্তি আমাদের ভালো কাজের প্রতি এগিয়ে নিয়ে যাবে। এই বোধ আমাদের ভালো কাজ করার অনুপ্রেরনা যোগাবে। তিনি আরো বলেন, তোমরা দেশকে ভালোবেসে দেশের জন্য কাজ করবে। এই দেশ তোমাকে দিয়েছে কৃতজ্ঞতা বোধের যায়গা থেকে এই দেশকেও তোমাকে কিছু দিতে হবে। ইলিয়াস কাঞ্চন বলেন, আমরা শুধু মুখে অনেকে বলি দেশকে ভালোবাসি। দেশ প্রেম কি এটা অনেকে জানিনা। দেশ প্রেম হলো, আমরা যে যেখানেই থাকি না কেন। নিজেদের দায়িত্ববোধের যায়গা থেকে যথাযথভাবে দেশের জন্য কিছু করাটাই হলো দেশ প্রেম। ইলিয়াস কাঞ্চন তুরুণদের উদ্দেশ্যে আরো বলেন, তোমরা দেশকে অবশ্যই ভালোবাসবে এবং দেশের জন্য দেশের প্রতিটি মানুষের জন্য ভালো ভালো কাজ করবে। নিজেদের দায়িত্ব কখনোই অবহেলা করবেনা। প্রতিটি মানুষের ভালো কাজের কৃতজ্ঞতা প্রকাশ করবে এবং সেই কাজের প্রতিদান দেবার চেস্টা করবে। অনুষ্ঠান শেষে সারাদেশ থেকে নেয়া বাছাইকৃত ১৫জনকে পুরস্কৃত ঘোষনা করা হয় এবং তাদের হাতে অতিথিরা পুরস্কার তুলে দেন। অনুষ্ঠানে আয়োজকবৃন্দসহ দেশের গণ্যমান্য ব্যক্তিবর্গ, সেলিব্রেটি, মিডিয়া প্রতিনিধি, সংস্থার সকল সদস্য, স্বেচ্ছাসেবী কর্মী ও শুভাকাঙ্ক্ষী বৃন্দ উপস্থিত ছিলেন।

Posted by S M Azad Hossain on Friday, March 15, 2019

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)