ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট আগস্ট ১৪, ২০১৯

ঢাকা বুধবার, ৯ কার্তিক, ১৪২৬ , হেমন্তকাল, ২৪ সফর, ১৪৪১

সংবাদ বিজ্ঞপ্তি জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বাংলাদেশ ফিল্ম আর্কাইভে আলোচনা সভা ও চলচ্চিত্র প্রদর্শনী

জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বাংলাদেশ ফিল্ম আর্কাইভে আলোচনা সভা ও চলচ্চিত্র প্রদর্শনী

ইয়াকুব আলী ,ঢাকা, নিরাপদনিউজ:  স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদতবার্ষিকী তথা জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ ফিল্ম আর্কাইভ আলোচনা সভা ও চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করেছে। ১৫ আগস্ট বৃহস্পতিবার বিকেল ৩টায় আগারগাঁওয়ে ফিল্ম আর্কাইভ ভবনের দোতলায় সেমিনার হলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের ওপর আলোচনা সভা অনুষ্ঠিত হবে। সভায় প্রধান অতিথি থাকবেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ,এমপি।

আলোচক হিসেবে উপস্থিত থাকবেন চলচ্চিত্রকার, শিক্ষক ও মিডিয়া ব্যক্তিত্ব সৈয়দ সালাহউদ্দিন জাকী, বিশিষ্ট চলচ্চিত্র সাংবাদিক, গবেষক ও লেখক রফিকুজ্জামান, দৈনিক ইত্তেফাকের বিশেষ প্রতিনিধি শ্যামল সরকার, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার এবং বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক বিধান চন্দ্র কর্মকার।

এরপর ভবনের দোতলার প্রজেকশন হলে অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধুর জীবন ও কর্মের ওপর নির্মিত প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শনী। প্রামাণ্যচিত্রগুলো হলো ‘মার্সিলেস মেহেম’Merciless Mayhem‘১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন’, ‘দি স্পিচ’ এবং ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’। এছাড়াও চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর এবং প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশ (পিআইবি) এর সঙ্গে বাংলাদেশ ফিল্ম আর্কাইভের যৌথ উদ্যোগে নগরীর তথ্য ভবনে পক্ষকালব্যাপী আলোকচিত্র প্রদর্শনী চলছে। বঙ্গবন্ধুর কর্মময় জীবনের নানা দিক ফুটে উঠেছে এসব আলোকচিত্রে।

সংবাদ বিজ্ঞপ্তি

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)