আপডেট ১০ মিনিট ৩৬ সেকেন্ড

ঢাকা রবিবার, ৮ আশ্বিন, ১৪২৬ , শরৎকাল, ২৩ মুহাররম, ১৪৪১

শিক্ষা জাবিতে ভিসির দুর্নীতির অভিযোগে দ্বিতীয় দিনের মতো আন্দোলন অব্যাহত

জাবিতে ভিসির দুর্নীতির অভিযোগে দ্বিতীয় দিনের মতো আন্দোলন অব্যাহত

জাহিন রিয়াজ, নিরাপদ নিউজ: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মেগা উন্নয়ন প্রকল্পের টাকা দুর্নীতির অভিযোগে ভিসি প্রফেসর ফারজানা ইসলামের বিরুদ্ধে দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ করে বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা। বুধবার সকাল থেকেই তারা প্রশাসনিক ভবন অবরুদ্ধ রাখেন। এর আগে মঙ্গলবার থেকে “দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর” ব্যানারে বিচার বিভাগীয় তদন্তসহ তিনদফা দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীরা প্রতিবাদ কর্মসূচী শুরু করে।

আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীদের দাবি, প্রকল্প বাস্তবায়নে যে মাস্টারপ্ল্যান অনুসরণ করা হয়েছে তা শুরু থেকেই অস্বচ্ছ এবং অপরিকল্পিত। তাই এ অপরিকল্পিত উন্নয়ন প্রকল্প পুন:বিন্যাস ও দুর্নীতির বিচার বিভাগীয় তদন্তের দাবিতে আন্দোলনে মেনেছেন তারা। দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা ধারাবাহিক আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা দেন।

অবরোধ চলাকালে সকাল নয়টার দিকে আন্দোলনকারী শিক্ষার্থীদের সাথে কথা বলে কোন যৌক্তিক সমাধানে আসতে না পেরে ফিরে যান বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর আমির হোসেন ও প্রফেসর নুরুল আলম। এরপর সকাল ১০টায় আবারো আন্দোলনকারীদের সাথে আলোচনা করতে আসেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর শেখ মো. মনজুরুল হক, ভারপ্রাপ্ত প্রক্টর আ.স.ম ফিরোজ উল হাসান এবং প্রক্টরিয়াল বডির কয়েকজন সদস্য। তারা আন্দোলনকারী শিক্ষার্থীদের সাথে আলোচনায় বসার কথা বলেন। তবে শিক্ষার্থীদের শর্ত সাপেক্ষে আলোচনার প্রস্তাবে অস্বীকৃতি জানান ভারপ্রাপ্ত প্রক্টর।

এদিকে, আন্দোলনকে কেন্দ্র করে নতুন ও পুরাতন প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচীর কারণে কর্মকর্তা-কর্মচারীদের ভবনে প্রবেশ করতে পারেনি। এতে বন্ধ থাকে সমস্ত প্রশাসনিক কার্যক্রম।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)