ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ৩ মিনিট ২৮ সেকেন্ড

ঢাকা রবিবার, ৩১ ভাদ্র, ১৪২৬ , শরৎকাল, ১৫ মুহাররম, ১৪৪১

অপরাধ, আইন-আদালত জালিয়াতির অভিযোগে কৃষি ব্যাংকের আরো ৭ কর্মকর্তাকে দুদকে তলব

জালিয়াতির অভিযোগে কৃষি ব্যাংকের আরো ৭ কর্মকর্তাকে দুদকে তলব

dudok-1

ঢাকা, ডিসেম্বর ০৩ ২০১৪, নিরাপদনিউজ : কথিত ব্যবসায়ী ওয়াহিদুর রহমানকে জালিয়াতির মাধ্যমে প্রায় এক হাজার কোটি টাকা ঋণ দেয়ার ঘটনায় বাংলাদেশ কৃষি ব্যাংকের সাবেক এমডি মোক্তার হোসেনসহ আরো ৭ কর্মকর্তাকে তলব করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
বুধবার দুদকের অনুসন্ধানী টিম লিডার উপ-পরিচালক  মো. জুলফিকার আলী এ তলবি নোটিশ পাঠান। নোটিশে বাংলাদেশ কৃষি ব্যাংকের সাবেক ৭ কর্মকর্তাকে আগামী ৭ নভেম্বর সকাল সাড়ে ৯টায় দুদক প্রধান কার্যালয়ে আসতে বলা হয়েছে।
নোটিশ প্রাপ্ত অপর ৬ জন হলেন- সাবেক ডিএমডি জয়নুল আবেদীন,  সাবেক সিআরএম  জুবায়ের মঞ্জুর, সাবেক জিএম (অপারেশন) মাসুদ আহমেদ খান, সাবেক ডিজিএম গোলাম সারোয়ার, সাবেক ডিজিএম হাফিজ উদ্দিন।
এর আগে গত ১৩ নভেম্বর কৃষি ব্যাংকের ৯ কর্মকর্তাকে তলবি নোটিশ পাঠায়। ওই নোটিশ প্রাপ্তদেরকে গত ২৬ ও ২৭ নভ্ম্বের জিজ্ঞাসাবাদ করা হয়।
এরমধ্যে রয়েছেন- বাংলাদেশ কৃষি ব্যাংকের ডিএমডিএটিএম আতাউর রহমান,এজিএম মনোয়ারা  বেগম এবং প্রকৌশলী রফিকুল ইসলাম, ডিজিএম  মোশাররফ  হোসেন, এজিএম নার্গিস সুলতান, এজিএম  দেলোয়ার  হোসেন ভূঁইয়া, সিনিয়র প্রিন্সিপাল অফিসার  মো. সানাউল্লাহ, সিরাজুল ইসলাম ও প্রিন্সিপাল অফিসার  মো. রফিকুল ইসলাম।
বাংলাদেশ ব্যাংকের তদন্ত প্রতিবেদনে বলা হয়, ওয়াহিদুর রহমান নামে-বেনামে এক হাজার কোটি টাকা ঋণ নিয়ে আত্মসাৎ করেছেন। এর মধ্যে  বেসিক ব্যাংক  থেকে ৭৬৭  কোটি, ইসলামিক আইসিবি ব্যাংক থেকে ১০০ কোটি, বাংলাদেশ কৃষি ব্যাংক  থেকে ১২৪ কোটি, সিটি ব্যাংক  থেকে ৬ কোটি এবং আর্থিক প্রতিষ্ঠান আইডিএলসি থেকে ২ কোটি ৪০ লাখ টাকা নিয়েছেন।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)