ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ৬ মিনিট ৫৪ সেকেন্ড

ঢাকা সোমবার, ৭ শ্রাবণ, ১৪২৬ , বর্ষাকাল, ১৮ জিলক্বদ, ১৪৪০

জাতীয় নিরাপদ সড়ক দিবস, লিড নিউজ জাহানারা কাঞ্চনের মাগফিরাত কামনায় নিসচার মিলাদ মাহফিল

জাহানারা কাঞ্চনের মাগফিরাত কামনায় নিসচার মিলাদ মাহফিল

নিরাপদ নিউজ : নিরাপদ সড়ক চাই’র চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের সহধর্মিণী মরহুম জাহানারা কাঞ্চন এর ২৫তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে ও সড়ক দুর্ঘটনায় নিহত সকল মৃত মুসলমানের রুহের মাগফিরাত কামনায় মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ২২ অক্টোবর জাতীয় নিারপদ সড়ক চাই দিবসে আজ নিরাপদ সড়ক চাই (নিসচা) কেন্দ্রীয় কমিটির আয়োজনে নিসচা প্রধান কার্যালয়ে এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মিলাদ মাহফিলে এই পর্যন্ত সড়ক দুর্ঘটনায় নিহতদের আত্মার শান্তি, আহতদের দ্রুত সুস্থ্যতা কামনা করে দোয়া পরিচালনা করা হয়।

মিলাদ মাহফিলে অংশ নেয় মহাসচিব সৈয়দ এহসান উল হক কামাল,যুগ্ম-মহাসচিব-, লিটন এরশাদ,বেলায়েত হোসেন খান নান্টু,মোঃ গনি মিয়া বাবুল,অর্থ সম্পাদক নাসিম রুমি,সাংগঠনিক সম্পাদক এস এম আজাদ হোসেন,সহ-সাংগঠনিক এ,কে আজাদ,আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মিরাজুল মঈন জয়, সদস্য আসাদুর রহমান,বেবী ইসলাম,সেকান্দার আলম,মিস্টি চৌধুরী,ফিরোজ আলম মিলন,ইকরামুল হকসহ অন্যান্ন নেতৃবৃন্দ ও কর্মি উপস্থিত ছিলেন।

উল্লেখ্য ১৯৯৩ সালের ২২ অক্টোবর এই সামাজিক আন্দোলন নিরাপদ সড়ক চাই’র জন্ম। জনপ্রিয় চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের স্ত্রী জাহানারা কাঞ্চন মর্মান্তিক এক সড়ক দুর্ঘটনায় নিহত হওয়ার পর শোককে শক্তিতে পরিণত করে সড়ক দুর্ঘটনা প্রতিরোধে তিনি গড়ে তোলেন এই সামাজিক আন্দোলন। দীর্ঘ ২৫ বছরের পথচলায় এই সংগঠনের কর্মীদের অক্লান্ত পরিশ্রমে জনগণ হয়ে উঠেছে সচেতন । জনসচেতনতাসহ সড়ক দুর্ঘটনারোধে বিভিন্ন কার্যক্রমে এই সংগঠনের সাথে একাত্মতা ঘোষণা করে বাংলাদেশের প্রায় সবগুলো জেলা ও উপজেলা পর্যায়ে এর অঙ্গ সংগঠন সক্রিয়ভাবে কাজ করে যাচ্ছে । আজ আশার কথা নিরাপদ সড়ক চাই’র নিরলস প্রচেষ্টায় এবং সচেতনতামূলক কাজ বৃদ্ধির ফলে সড়ক দুর্ঘটনারোধে বাংলাদেশ একটা ভালো অবস্থানে আসতে পেরেছে। নিরাপদ সড়ক চাই মনে করে এর ধারাবাহিকতা বজায় রাখতে পারলে সড়ক দুর্ঘটনা নিয়ন্ত্রণে সফল বিশ্বের অন্যান্য দেশের কাছাকাছি অবস্থান করা সম্ভব হবে।

সরকার ২২ অক্টোবরকে জাতীয় নিরাপদ সড়ক দিবস হিসেবে ঘোষণা করেছে। এ বছর ২২ অক্টোবর ২য় বার দিবসটি সরকারিভাবে পালিত হচ্ছে। জাতীয় নিরাপদ সড়ক দিবস পালনের প্রতিপাদ্য বিষয় হচ্ছে, ‘’আইন মেনে চলব, নিরাপদ সড়ক গড়ব’’ ।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)