ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ডিসেম্বর ৩, ২০১৮

ঢাকা বুধবার, ৯ কার্তিক, ১৪২৬ , হেমন্তকাল, ২৪ সফর, ১৪৪১

আইন-আদালত, লিড নিউজ টঙ্গীর ইজতেমা মাঠে সংঘর্ষে হতাহতের ঘটনায় ২৫ হাজার জনের বিরুদ্ধে মামলা

টঙ্গীর ইজতেমা মাঠে সংঘর্ষে হতাহতের ঘটনায় ২৫ হাজার জনের বিরুদ্ধে মামলা

নিরাপদ নিউজ: টঙ্গীর ইজতেমা ময়দানে গত শনিবার জোড় ইজতেমাকে ঘিরে তাবলীগ জামাতের দুপক্ষের সংঘর্ষে হতাহতের ঘটনায় টঙ্গী পশ্চিম থানায় ২৫ হাজার অজ্ঞাত ব্যাক্তির বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। শনিবার সংঘর্ষ চলাকালে পুলিশি কাজে বাধা ও পুলিশ আহত হওয়ার অভিযোগে টঙ্গী পশ্চিম থানার এসআই মো. রাকিবুল বাদি হয়ে ওই মামলা দায়ের করেন।

টঙ্গী পশ্চিম থানার ওসি মো. এমদাদুল হক বলেন, শনিবার জোড় ইজতেমা ঘিরে টঙ্গীর বিশ্বইজতেমা ময়দানে সা’দপন্থী ও জোবায়ের পন্থী মুসুল্লীদের মধ্যে সংঘর্ষ চলাকালে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে গেলে তারা পুলিশের কাজে বাধা প্রদান করেন এবং তাদের হামলায় এক মুসুল্লী নিহত এবং কয়েকশ মুসুল্লী ছাড়াও কয়েক পুলিশ সদস্য আহত হন। পুলিশি কাজে বাধা ও পুলিশ আহত হওয়ার অভিযোগে গতকাল রবিবার দুপুরে টঙ্গী পশ্চিম থানায় অজ্ঞাত ২০-২৫হাজার ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের করেন এসআই রকিব।

অপরদিকে, মুসুল্লীদের ফেলে যাওয়া মালপত্র বিতরণে রবিবার ৯ সদস্যের এক কমিটি গঠন করা হয়েছে। গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার ওয়াই এম বেলালুর রহমান রবিবার সকালে ওই কমিটি গঠণ করেন।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার মো. শরীফুর রহমান জানান, কমিটিতে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার মো. হানিফকে প্রধান করে ৯ সদস্যের একটি কমিটি গঠণ করা হয়েছে। কমিটিতে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র ও জেলা প্রশাসকের প্রতিনিধি ছাড়াও টঙ্গী পূর্ব ও পশ্চিম থানার ওসি এবং সাদ পন্থী ও জোবায়ের পন্থীর দুই প্রতিনিধি রয়েছেন। পরিচয়পত্র ও প্রমান নিশ্চিত করে ২৪ ঘন্টা মুসুল্লীদের মধ্যে ফেলে ইজতেমা ময়দানে ফেলে যাওয়া মালপত্র সরবরাহ করা হবে।

এদিকে, ওইদিন সংঘর্ষে নিহত মুসুল্লী মুন্সীগঞ্জের ইসমাইল মন্ডলের ছেলে বাদি হয়ে মামলার প্রস্তুতি নিচ্ছেন বলে জানা গেছে। এছাড়াও টঙ্গী স্টেশন রোড এলাকায় শনিবারের হামলার প্রতিবাদে জোবায়ের পন্থী মুসুল্লীরা সা’দ পন্থী মুসুল্লীদের বিচার দাবিতে রোববার বিকেলে একটি মিছিল বের করেন।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)