ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ৫ মিনিট ৫৫ সেকেন্ড

ঢাকা শনিবার, ৪ কার্তিক, ১৪২৬ , হেমন্তকাল, ১৯ সফর, ১৪৪১

ক্রিকেট, লিড নিউজ টাইগারদের ঘূর্ণিজাদুতে লণ্ডভণ্ড আফগানিস্তান!

টাইগারদের ঘূর্ণিজাদুতে লণ্ডভণ্ড আফগানিস্তান!

নিরাপদ নিউজ: মোহাম্মদ নবী ও গুলবাদিন নায়েবের স্বপ্নটা সত্যি হলো না! বাংলাদেশকে নিয়ে ডুবতে চেয়ে উল্টো সাকিবের ঘূর্ণি যাদুতে অতল সমুদ্রে ডুবতে হলো আফগানিস্তানকে। বাংলাদেশের ২৬২ রানের জবাবে ২০০ রানেই ডুবে গেল আফগানিস্তান।
বাংলাদেশ সেমিফাইনালের পথে এগিয়ে গেল ৬২ রানের জয় নিয়ে। ক্রিকেটে মাঠের খেলার মতো মনস্তাত্ত্বিক খেলাকেও সমান গুরুত্বপূর্ণ হিসেবে ধরা হয়। তাই ম্যাচের আগেই প্রতিপক্ষকে মানসিকভাবে হারাতে বাংলাদেশকে নিয়ে বলেছিলেন নবী ও নায়েব। কিন্তু তাদের এই কথা সাকিবের ঘূর্ণিতে মোচড় নিয়ে যে আফগানিস্তানকেই ডুবিয়ে দেবে এটা কে জানতো?
বাংলাদেশের জয়ে আফগানদের পাশাপাশি আরো একজন কষ্ট পেতে পারেন! তিনি আজকের ম্যাচের থার্ড আম্পায়ারের দায়িত্ব পালন করা আলিম দ্বার। আজ বাংলাদেশের প্রতিপক্ষের তালিকায় আফগানরা ছাড়াও এই আলিমদারও ছিলেন! নাহলে বল নিশ্চিত মাটি ছোয়ার পরও কীভাবে তিনি লিটন দাসের ওই আউটটি দিলেন? এই প্রসঙ্গে আলোচনা সহসাই শেষ হচ্ছে না।
আজকের এই পরাজয়ে সাকিবের প্রতি কিছুটা অভিমান করতে পারেন আফগানরা। বিশ্বের দ্বিতীয় প্লেয়ার হিসেবে যে অর্ধশতক ও পাঁচ উইকেট নিয়ে একাই আফগানিস্তানকে বিধ্বস্ত করলেন সাকিব! বিশ্বসেরা এই অলরাউন্ডার মাঠে নামা মানেই যেন নিত্য নতুন সব রেকর্ডের বন্যা বয়ে যাওয়া! বিশ্বকাপে সর্বোচ্চ রানের মালিকের আসন পুনরুদ্ধার করেছেন, বাংলাদেশের হয়ে বিশ্বকাপে প্রথম নিয়েছেন পাঁচ উইকেট। বিশ্বের প্রথম খেলোয়ার হিসেবে এক হাজার (মোট ১০১৬ রান) রানের পাশাপাশি নিয়েছেন ৩০ (মোট ৩৩ টি) উইকেট। এই অলরাউন্ডারের কল্যাণেই কিনা আজ সারাদিন সাউদাম্পটনের আকাশ-বাতাস প্রকম্পিত করে রেখেছিলো বাংলাদের্শী সমর্থকেরা।
ইংল্যান্ডে বাংলাদেশের যাত্রায় পুরো ইংল্যান্ডকেই মিরপুর বানিয়ে ফেলা বাংলাদেশি সমর্থকরা আজও ছিলেন চিরাচারিত উচ্ছল-প্রাণোজ্জ্বল। খেলা মানেই মাঠে উপচেপড়া দর্শকের উচ্ছ্বাসে চারপাশে প্রকম্পন। ইংল্যান্ড যে বিশ্বকাপের মতো এত বড় একটি আয়োজন করছে তা বাংলাদেশ কিংবা ভারতের দর্শকরা না এলে বোধহয় বোঝা যেত না।
যেমন আজ হঠাৎ টিভি সেটের সামনে খেলা দেখতে বসলে খেলা ইংল্যান্ডের সাউদাম্পটনে হচ্ছে নাকি মিরপুরের শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এ নিয়ে হতভম্ব হতে পারে যে কেউ। সেকি উচ্ছ্বাস, সেকি প্রাণোচ্ছলতা! দর্শকদের এই উল্লাস যেন বাংলাদেশের হারিয়ে যেতে বসা বোলিংয়ের ধারকে আরো ক্ষুরধার করে দিয়েছি। তাতে সাকিবের নেতৃত্বের তছনছ হয়ে গেছে আফগানিস্তানের ব্যাটিং দূর্গ।
১০ ওভার বোলিং করে ২৯ রানে পাঁচ উইকেট নিয়ে সেনাপতির দায়িত্ব যথার্থই পালন করেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)