আপডেট ৪৪ মিনিট ৫৫ সেকেন্ড

ঢাকা শনিবার, ১০ ভাদ্র, ১৪২৬ , শরৎকাল, ২৩ জিলহজ্জ, ১৪৪০

ক্রিকেট, লিড নিউজ টাইগারদের জার্সিতে পরিবর্তন

টাইগারদের জার্সিতে পরিবর্তন

নিরাপদনিউজ: লাল রং বিহীন সবুজ জার্সি নিয়ে তুলকালাম হয়ে গেছে দেশের ক্রিকেটাঙ্গনে। সমর্থকদের তীব্র সমালোচনার মুখে ফটোসেশন করার পরেও সেই জার্সি বদল করতে বাধ্য হয়েছে বিসিবি। এরপর আবারও আইসিসির অনুমোদন নিয়ে দ্বিতীয় দফা বদল শেষে চুড়ান্ত হয়েছে টাইগারদের বিশ্বকাপ জার্সি। আজ এক বার্তায় বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মূল সবুজ জার্সির সঙ্গে অ্যাওয়ে হিসেবে লাল জার্সিও বদল করা হয়েছে।

গত ২৯ এপ্রিল আনুষ্ঠানিকভাবে উন্মোচন করা হয়েছিল টাইগারদের বিশ্বকাপ জার্সি।  আনুষ্ঠানিক ফটোসেশনের দিনই ঝড় উঠেছিল সামাজিক যোগাযোগের মাধ্যমে। বাংলাদেশ ক্রিকেট দলের জার্সিতে সবুজের সঙ্গে কেন লাল নেই- এ নিয়েই শুরু হয় বিতর্ক। সমর্থকদের পাশাপাশি অনেক ক্রিকেটারও নাম প্রকাশ না করে  বিষয়টি নিয়ে হতাশা প্রকাশ করেন। শেষ পর্যন্ত সবুজের বুকে লাল আনতে বাধ্য হয় বিসিবি। বদলে যায় নকশা। এবার বদল হলো দ্বিতীয় দফায়।

বাংলাদেশের অ্যাওয়ে জার্সি। ছবি : বিসিবি

প্রথম দফা পরিবর্তনে জার্সির হাতায় লাল রং থাকলেও চূড়ান্ত নকশায় কেবল বুকেই থাকছে লাল রং। লাল জার্সিটিতেও পরিবর্তন এসেছে। সেটিতে বুকের সঙ্গে হাতাতে থাকছে সবুজ রং। বিসিবি তাদের বার্তায় জানিয়েছে, শুরুতে সবুজ জার্সিতে লাল রঙে ‘বাংলাদেশ’ লিখেই আইসিসির কাছে অনুমোদনের জন্য পাঠানো হয়েছিল। কিন্তু ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা লালের বদলে বাংলাদেশ নামটি সাদা রঙে লেখার কথা জানায়। এরপর সবুজের সঙ্গে সাদায় বাংলাদেশ লেখা জার্সিটিই চূড়ান্ত অনুমোদন পায়।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)