ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট নভেম্বর ২২, ২০১৮

ঢাকা বুধবার, ৫ পৌষ, ১৪২৫ , শীতকাল, ১১ রবিউস-সানি, ১৪৪০

ঢাকা, নারী ও শিশু সংবাদ টাঙ্গাইলে পা দিয়ে লিখে পিইসি পরীক্ষা দিচ্ছে মুন্নী! (ভিডিও)

টাঙ্গাইলে পা দিয়ে লিখে পিইসি পরীক্ষা দিচ্ছে মুন্নী! (ভিডিও)

মোঃনাজমুল ইসলাম, নিরাপদ নিউজ: দৃঢ় মনোবল ও অদম্য ইচ্ছাশক্তিই মুন্নি আক্তারের সম্বল। ফলে শারীরিক প্রতিবন্ধকতাও তাকে দমিয়ে রাখতে পারেনি। অক্লান্ত পরিশ্রম, মেধা ও যোগ্যতার স্বাক্ষর রেখে পা দিয়ে লিখে এবার প্রাথমিক সমাপনী পরীক্ষায় অংশ নিয়েছে মুন্নি আক্তার। এদিকে পা দিয়ে লিখলেও মুন্নীর লেখা সুন্দর ও পরিচ্ছন।এ ঘটনায় সংশ্লিষ্ট পরীক্ষা কেন্দ্রের শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে কৌতূহলের সৃষ্টি হয়েছে।টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলার বাউসাইদ গ্রামের ইউনুস মিয়ার মেয়ে মুন্নি আক্তার শারীরিক প্রতিবন্ধী।

তার বাবা পেশায় একজন সিএনজি-চালিক অটোরিকশা চালক। জন্ম থেকে দুই হাত নেই মুন্নি আক্তারের। কিন্তু তাতেও দমেনি সে। পড়াশোনার প্রতি প্রচণ্ড ঝোঁক, তাই পা দিয়ে লেখার যোগ্যতা অর্জন করেছে সে।

দেলদুয়ার উপজেলার লাউহাটি উচ্চবিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে প্রাথমিক সমাপনী পরীক্ষা দিচ্ছে মুন্নি। এই পরীক্ষা কেন্দ্রেই রোববার (১৮ নভেম্বর) থেকে শুরু হওয়া প্রাথমিক সমাপনী পরীক্ষায় অংশ নিয়েছে মুন্নি আক্তার।

তার এমন প্রতিভা তাক লাগিয়েছে অন্যান্য পরীক্ষার্থীদেরও। শিক্ষকরাও পড়াশোনার প্রতি এমন আগ্রহ দেখে ধন্যবাদ জানিয়েছেন ক্ষুদে এই শিক্ষার্থীকে।

দুই ভাইবোনের মধ্যে সে ছোট। জন্ম থেকেই দুটি হাত নেই তার। পা দিয়েই চলে খাওয়া-দাওয়া লেখাপড়াসহ যাবতীয় কাজ।শশীনারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রী মুন্নী। তার বিদ্যালয়ের প্রধান শিক্ষক এমএ জলিল জানান, ‘পা দিয়ে লিখেই মুন্নী কৃতিত্বের সঙ্গে পাঁচটি ক্লাস অতিক্রম করেছে। পড়াশুনায় ছিল বেশ ভালো।’

পরীক্ষা কেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ইউসুব হোসেন বলেন, ‘পা দিয়ে লিখলেও মুন্নী নামের মেয়েটির লেখাগুলো সুন্দর ও পরিচ্ছন্ন।’
মুন্নীকে সকল ধরনের সাহায্য সহযোগীতা করার আশ্বাস দিয়েছে দেলদুয়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা নাদিরা আখতার।
ভিডিও

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)