ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট এপ্রিল ২৭, ২০১৯

ঢাকা সোমবার, ৩০ আশ্বিন, ১৪২৬ , শরৎকাল, ১৫ সফর, ১৪৪১

আবহাওয়া, লিড নিউজ টানা কয়েক দিনের দাবদাহের পর বঙ্গোপসাগরে নিম্নচাপ: রূপ নিতে পারে ঘূর্ণিঝড়ে

টানা কয়েক দিনের দাবদাহের পর বঙ্গোপসাগরে নিম্নচাপ: রূপ নিতে পারে ঘূর্ণিঝড়ে

নিরাপদ নিউজ: টানা কয়েক দিনের দাবদাহের পর স্বস্তির খবর হলো বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরি হয়েছে। এটি রূপ নিতে পারে ঘূর্ণিঝড়ে। আবহাওয়া অফিস বলছে, এখনই স্পষ্ট করে বলা যাচ্ছে না নিম্নচাপটি ঘূর্ণিঝড়ে রূপ নেবে কি না। সেটি কতটা প্রবল হবে। তবে রবিবার কিংবা সোমবারের দিকে নিম্নচাপটি ঘূর্ণিঝড়ে পরিণত হতে পারে—এমন আভাস দিয়ে রেখেছে আবহাওয়া অফিস। ঘূর্ণিঝড়টির নাম দেওয়া হয়েছে ‘ফণি’। এবারের নামটি বাংলাদেশের দেওয়া।

আবহাওয়া কর্মকর্তা বজলুর রশীদ বলেন, সাগরে একটি নিম্নচাপ অবস্থান করছে। সমুদ্রবন্দরগুলোকে দূরবর্তী ১ নম্বর সতর্কতা সংকেত দেখানো হয়েছে। নিম্নচাপটি ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে। রবিবার কিংবা সোমবার ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে।

আবহাওয়া অফিসের বিশেষ বুলেটিনে বলা হয়েছে, দক্ষিণ বঙ্গোপসাগর এলাকায় সুস্পষ্ট লঘুচাপটি নিম্নচাপে রূপ নিয়েছে। নিম্নচাপটি চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে দুই হাজার ১৭০ কিলোমিটার, কক্সবাজার থেকে দুই হাজার ৮৫ কিলোমিটার, মোংলা সমুদ্রবন্দর থেকে দুই হাজার ১৮৫ কিলোমিটার এবং পায়রা সমুদ্রবন্দর থেকে দুই হাজার ১৩৫ কিলোমিটার দক্ষিণে অবস্থান করছে। এটি আরো ঘনীভূত হয়ে উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হতে পারে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)