ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ৪ মিনিট ৭ সেকেন্ড

ঢাকা মঙ্গলবার, ৬ অগ্রহায়ণ, ১৪২৫ , হেমন্তকাল, ১১ রবিউল-আউয়াল, ১৪৪০

টিভি প্রোগ্রাম টিভি অনুষ্ঠান সূচী,মঙ্গলবার ১১ আগষ্ট ২০১৫

টিভি অনুষ্ঠান সূচী,মঙ্গলবার ১১ আগষ্ট ২০১৫

বাংলা টিভি চ্যানেল

বাংলা টিভি চ্যানেল

আজ (মঙ্গলবার) ১১ আগষ্ট ২০১৫

এটিএন বাংলার অনুষ্ঠানসূচী

১০টা ৩৫মিঃ ফেয়ার এ- লাভলী সিনেমা হলে পূর্ণদৈর্ঘ্য বাংলা ছায়াছবি ‘তুমি আমার স্বামী’
পরিচালনাঃ মনতাজুর রহমান আকবর।
০৩টা ১০মিঃ ধারাবাহিক নাটক ‘জ্যোৎস্নাকাল’ (পর্ব-৭০), রচনাঃ বিপাশা হায়াত, পরিচালনাঃ তৌকীর আহমেদ।
০৩টা ৪৫মিঃ ছোটদের অনুষ্ঠান ‘আহা কী আনন্দ’ পরিচালনাঃ নাহিদ রহমান।
০৪টা এটিএন বাংলা সংবাদ
০৪টা ২৫মিঃ স্বা¯’্য তথ্য বিষয়ক অনুষ্ঠান ‘গ্রীণ লাইফ মেডিকেল কলেজ হেলথ শো’
আজকের বিষয়- নিরাপদ রক্ত পরি-সঞ্চালন
অতিথি- প্রফেসর ডাক্তার কামর“ল হাসান খান,
ভাইস চ্যান্সেলর, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় এবং
ডা: শেখ দাউদ আদনান, সহকারী অধ্যাপক, জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট
উপ¯’াপনা- ডা. সানজিদা হুদা শ্যামা, পরিচালনা- ডা. শাহেদ ইমরান।
০৫টা গ্রামগঞ্জের খবর।
০৫টা ২৫মিঃ ছোটদের অনুষ্ঠান ‘ডেলিসিয়া ছোটদের পৃথিবী’ (পর্ব-১০৯) পরিচালনাঃ লিটন অধিকারী রিন্টু।
০৬টা ১৫মিঃ ইন্টেরিয়র ডিজাইন নিয়ে অনুষ্ঠান ‘রক্সি রঙের মেলা চার দেয়ালের কাব্য’,
উপ¯’াপনা- মুনমুন, পরিচালনা- সেলিম দৌলা খান।
০৭টা এটিএন বাংলা সংবাদ
০৮টা ধারাবাহিক নাটক ‘দহন’ (পর্ব-৫৫) রচনা ও পরিচালনাঃ অরণ্য আনোয়ার।
অভিনয়েঃ আবুল হায়াত, রাইসুল ইসলাম আসাদ, অর“ণা বিশ্বাস, কে এস ফিরোজ, নাজনীন চুমকী, প্রভা, ফারহানা মিলি, জিতু আহসান, চাঁদনী, শাহাদাৎ হোসেন, শামীমা তুষ্টি, সমাপ্তি, শ্যামল মাওলা প্রমুখ।
০৮টা৪০মিঃ বিবিসি মিডিয়া এ্যাকশন প্রযোজিত ধারাবাহিক নাটক ‘উজান গাঙের নাইয়া’ (পর্ব-০৬)
রচনাঃ রফিকুল ইসলাম পল্টু ও শুভাশিষ সিনহা, পরিচালনাঃ বাশার জর্জিস। অভিনয়েঃ চিত্রনায়ক রিয়াজ, ফারহানা মিলি, তিতাস জিয়া, আফরোজা বানু, চিত্রনায়িকা চম্পা, লুৎফর রহমান জর্জ, শতাব্দ ওয়াদুদ, স্পর্শিয়া প্রমুখ।
০৯টা ২০মিঃ ধারাবাহিক নাটক ‘জীবনের অলিগলি’ (পর্ব-৮৯) রচনা: ফজলুল হক আকাশ, পরিচালনা: ফজলুর রহমান।
অভিনয়েঃ ফজলুর রহমান বাবু, শহীদুজ্জামান সেলিম, আনিসুর রহমান মিলন, সুমাইয়া শিমু, নওশিন, হুমাইরা হিমু, শিরিন বকুল, ডা.এজাজ, সাইদ বাবু।
১০টা এটিএন বাংলা সংবাদ
১০টা ৫৫মিঃ ডেইলি সোপ ‘সাতটি তারার তিমির’ (১৩৩) পাওয়ার্ড বাই ইফাদ। রচনাঃ নজর“ল ইসলাম।
পরিচালনাঃ আফসানা মিমি ও রাকেশ বসু। অভিনয়েঃ মৌসুমি হামিদ, জয়িতা মহলানবীশ, স্বর্ণা, শর্মিমালা, সানজিদা প্রীতি, মৌটুসী বিশ্বাস, মুমতাহিনা টয়া, দিলারা জামান, আল মামুন, সুবণা মুস্তাফা, ইন্তেখাব দিনার প্রমুখ।
১১টা ২৮মিঃ ধারাবাহিক নাটক ‘দূরত্ব’ (পর্ব-১০৩) রচনাঃ ফজলুল করিম, পরিচালনাঃ এহসানুল হক সেলিম।
অভিনয়েঃ সৈয়দ হাসান ইমাম, মাসুদ আলী খান, লায়লা হাসান, মাহমুদ সাজ্জাদ, খালেদা আক্তার কল্পনা, আল মামুন, হাসান মাসুদ, আরেফিন শুভ, হিল্লোল, এহসানুল হক সেলিম, মীম, নওশীন, মিমো, সোহান খান, সাব্বির আহমেদ, শম্পা, তানভীর, চৈতি, সোমা, সাজ্জাদ রেজা, প্রমুখ।
১২টা এটিএন বাংলা সংবাদ
১২টা ৩০মিঃ টক শো ‘সাদার্ন ইউনিভার্সিটি অন্যদৃষ্টি’ উপ¯’াপনাঃ শ্যামল দত্ত, পরিচালনাঃ বিলাস খান।
০১টা ২০মিঃ প্রাণ চানাচুর নিবেদিত ছায়াছবির গান নিয়ে অনুষ্ঠান ‘সিনে মিউজিক’ (পর্ব ২৩২)

[প্রতি ঘন্টার সংবাদ : সকাল ৭টা, ৮টা, ৯টা, ১১টা, দুপুর ১২টা, ১টা, বিকেল ৩টা ও ৪টা। ইংরেজি সংবাদ সন্ধ্যা ৬টা]
গ্রীনলাইফ মেডিকেল কলেজ হেলথ শো

এটিএন বাংলায় আজ বিকেল ৪টা ২৫মিনিটে প্রচার হবে স্বাস্থ্য তথ্য, চিকিৎসা ও পরামর্শ বিষয়ক অনুষ্ঠান ‘গ্রীনলাইফ মেডিকেল কলেজ হেলথ শো’। আজকের বিষয় ‘নিরাপদ রক্ত পরি-সঞ্চালন’। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপ¯ি’ত থাকবেন সদ্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ডাক্তার কামর“ল হাসান খান। অনুষ্ঠানে আলোচক হিসেবে তার সঙ্গে থাকবেন জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের ট্রান্সফিউশন মেডিসিনের সহ: অধ্যাপক ডা: শেখ দাউদ আদনান।
বর্তমান সময়ে রক্তবাহী রোগের ভয়াবহ সংক্রমনের ফলে সারা বিশ্বই আতংকিত। দেখা গেছে নিরাপদ রক্ত পরি-সঞ্চালনের অভাবেই রক্তবাহী রোগ দ্র“ত ছড়িয়ে পড়ছে। রোগীরা প্রয়োজনে কীভাবে নিরাপদ রক্ত গ্রহণ করে রক্তবাহী রোগের হাত থেকে রেহাই পেতে পারেন তার বিস্তারিত আলোচনা করা হয়েছে এই অনুষ্ঠানে। উল্লেখ্য গ্রিন লাইফ মেডিকেল কলেজ হেলথ শো অনুষ্ঠানটি ইতোমধ্যে জনপ্রিয়তা অর্জনে সক্ষম হয়েছে। অনুষ্ঠানে বিশেষ রোগের লক্ষণ, চিকৎসা পদ্ধতি ও করণীয় সম্পর্কে আলোচনার পাশাপাশি ভিডিও প্রতিবেদন প্রচার করা হয় নিয়মিতভাবে। এ ছাড়া বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ ছাড়াও চিকিৎসা বিজ্ঞানের সাম্প্রতিক সময়ের অগ্রগতি ও রোগীরা কীভাবে তা পেতে পারে সে সম্পর্কে প্রতি পর্বেই থাকে প্রামান্য প্রতিবেদন। ডা: সানজিদা হুদা শ্যামার উপ¯’াপনায় অনুষ্ঠানটি পরিচালনা করেছেন ডা. শাহেদ ইমরান।
চ্যানেল-নাইন এর অনুষ্ঠান সূচি

৯টা ০০মি. ঃ বাংলা সিনেমা: ঢাকাইয়া মাস্তান, অভিনয়: মান্না, মৌসুমী।
৩টা ৩০মি. ঃ বিটিভি সংবাদ
৬টা ০০মি. ঃ কিডস আওয়ার
৭টা ০০মি. ঃ নিউজ নাইন
৮টা ১৫মি. ঃ ৬ পর্বের ধারাবাহিক নাটক: ঘুম বাবুর বিয়ে
৮টা ৪৫মি. ঃ টক শো: জনকের মুখ
৯টা ৩০মি. ঃ ধারাবাহিক নাটক: ধণ্যি মেয়ে, পরিচালনা: মাতিয়া বানু শুকু
১০টা ১৫মি. ঃ বাংলা নামে দেশ
১১টা ৪৫মি. ঃ বসুদা মিউজিক মুমেন্ট
টকশো:‘জনকের মুখ’
চ্যানেল নাইনে আজ রাত ৮টা ৪৫মিনিটে প্রচারিত হবে টকশো: ‘জনকের মুখ’। জাতীয় শোক দিবস উপলক্ষে অধ্যাপক মুনতাসীর মামুনের সঞ্চালনায় বিশেষ অনুষ্ঠান ‘জনকের মুখ’। আজকের অতিথি হিসেবে থাকছেন আবেদ খান।

চ্যানেল নাইনে ধারাবাহিক নাটক ‘ধণ্যি মেয়ে’
আজ রাত ৯টা ৩০মিনিটে চ্যানেল নাইনে প্রচারিত হ”েছ ধারাবাহিক নাটক ‘ধণ্যি মেয়ে’।
রচনা ও পরিচালনা: মাতিয়া বানু শুকু।
অভিনয়: আবুল হায়াত, ডলি জহর, শিল্পী সরকার অপু, দ্বিপান্বিতা হালদার, সামিয়া পূর্বা, সাদিকা স্বর্না, স্বাগতা, ইন্তেখার দিনার, ইমতিয়াজ বর্ষন, মাহমুদুল ইসলাম মিঠু, ইরফান সাজ্জাদ, শ্যামল মাওলা এবং আরো অনেকে।
কাহিনী সংক্ষেপ: আনোয়ার সাহেব একজন সরকারি চাকুরে। এক ছেলে আর তিন মেয়ে নিয়ে তার সংসার। স্ত্রী রাবেয়া একজন সাধারণ গৃহিনী। বড় ছেলে কবির লেখাপড়া শেষ না করেই ব্যবসা শুরু করেছে। বাবার চাকরির মেয়াদ ফুরিয়ে আসছে তখন তাকেই সংসারের হাল ধরতে হবে। অনোয়ার সাহেবের প্রথম কন্যা বিপাশা-সুন্দরী। এই মেয়েকে লেখাপড়ায় আগ্রহী করে তুলতে পারেন নি তিনি। পাড়ার বহু ছেলেকে নাচিয়ে শেষ পর্যন্ত অর্কমা এক ছেলেকে বিয়ে করে। দ্বিতীয় মেয়ে মনিষা অনেক মেধাবী আনোয়ার সাহেবের বিশেষ আদরের। এ পর্যন্ত সে বাবা মাকে কোনো রকম কষ্ট না দিয়ে নিজের স্কলারশিপের টাকায় পড়াশোনা শেষ করেছে। এবার বি সি এস দেবে। পাড়ার সম্ভ্রান্ত পরিবারের ছেলে মনিষাকে পছন্দ করে। অনেক ঝড় পেরিয়ে পল্লবের সাথে মনিষার বিয়ে হয় বি সি এস পরীক্ষার আগে। মনিষার শাশুড়ি তার পড়াশোনা পছন্দ করে না। পল্লবের সহায়তায় মনিষা বি সি এস পাস করে। চাকরি হয়। শ্বশুর বাড়িতে এবারে বাধা মেয়েদের চাকরি নিয়ে।
আনোয়ার সাহেবের ছোট মেয়ে তানিশা ও ভালো ছাত্রী। মনিষার বিয়ের পর তার বাবা মারা গেলে তানিশার লেখাপড়া বন্ধ হবার উপক্রম হয়। মনিষা তার লেখাপড়ার দায়িত্ব নেয়।
এ ভাবেই নানান চড়াই উৎড়াই পেরিয়ে মনিষা আর তার পরিপার্শ্বের গল্প এগিয়ে যেতে থাকে।

দেশটিভি

দেশটিভি

দেশ টিভি অনুষ্ঠান সূচী

সময় অনুষ্ঠান
সকাল ৭:৩০ দেশ সংবাদ
সকাল ৮:০০ সিনেমার সকাল: কুসুম কলি
পরিচালক: সিবি জামান।
শ্রেষ্ঠাংশে: ইলিয়াস কাঞ্চন, সুচরিতা, মিঠুন, মিষ্টি, দিলদার প্রমুখ।
সকাল ১০:০০ দেশ সংবাদ
দুপুর ১২:০০ দেশ সংবাদ
দুপুর ২:০০ দেশ সংবাদ
বেলা ৩:৩০ ফেয়ার এ- লাভলী গান আর গান
বেলা ৪:০০ দেশ জনপদ
বিকাল ৫:০০ দূরশিক্ষণ অনুষ্ঠান: দূরপাঠ (সরাসরি)
সন্ধ্যা ৬:০০ শিশুতোষ অনুষ্ঠান: কল্পলোকের গল্পকথা
সন্ধ্যা ৭:০০ দেশ সংবাদ
রাত ৭:৪৫ মিউজিক বিট
রাত ৮:১৫ ই”েছ যখন মনের মাঝে
রাত ৯:০০ সংবাদ
রাত ৯:৪৫ নতুন ধারাবাহিক নাটক: কলিংবেল
রাত ১০:৩০ নতুন ধারাবাহিক নাটক: নাইন অ্যান্ড অ্যা হাফ
রাত ১১:০০ দেশ সংবাদ
রাত ১১:৪৫ টক শো: সোজা কথা (সরাসরি)
রাত ১২:৩০ খেলাধুলা বিষয়ক অনুষ্ঠান: টোটাল স্পোর্টস্
রাত ১:০০ দেশ সংবাদ

ধারাবাহিক নাটক: কলিংবেল

দেশ টিভিতে প্রচারিতে আজ রাত ৯টা ৪৫ মিনিটে প্রচারিত হবে ধারাবাহিক নাটক কলিংবেল রচনা ও পরিচালনাঃ ইমরাউল রাফাত ।
অভিনয়: আব্দুল্লাহ রানা, সানজিদা প্রীতি, সাজু খাদেম, মিশু সাব্বির, তানজীকা আমিন, এ্যালেন শুভ্র, আইরিন আফরোজ ও আরও অনেকে।
ব্যস্ততম শহর এই ঢাকা। প্রায় ২ কোটি লোকের বাস। প্রতিদিন কত রঙের মানুষের আগমন হয় এই শহরে। আবার দীর্ঘ জীবন যাপনের পর কেউ নি”েছ বিদায়ের প্র¯‘তি। জীবন যেখানে ঘড়ির কাঁটার মতো শুধু চলছেই তো চলছে, সেখানে একে অপরকে নিয়ে ভাবার সময় কোথায়! নিজের অস্তিত্ব টিকিয়ে রাখা যখন প্রধান লক্ষ্য তখন পাশের বাসার মানুষটি খেতে পারছে নাকি পারছে না সেটা নিয়েই বা কে ভাবছে? মানুষ শুধু ছুটছে তো ছুটছে। কেউ টাকার পেছনে, কেউ ক্ষমতার পেছনে, কেউ নিষিদ্ধ নগরীর পরীর পেছনে কেউ বা আবার ছুটে চলছে অজানা কোনো এক মায়ার টানে। সবার উদ্দেশ্য একটাই, কাঙ্খিত লক্ষ্যে পৌঁছানো। ছুটে চলা এমনকিছু মানুষকে নিয়েই “কলিংবেল”! ঢাকার তেজগাঁওয়ের ব্যাস্ততম একটি এলাকা নাখালপাড়ায় আফসার আমিন ও তাঁর পরিবারের বসবাস। বাবার রেখে যাওয়া বাড়িতে আফসার সাহেব তাঁর পরিবার নিয়ে সুখেই আছে। পরিবার বলতে নিজের ছোট ভাই রুহুল আমিন, বড় ছেলে ইসহাক আমিন, বড় মেয়ে শিউলি আমিন, ছোট ছেলে পারভেজ আমিন আর আছে এই পরিবারে সবার মধ্যমণি লিপি। যদিও লিপি আফসার সাহেবের বোনের মেয়ে, বোনের মৃত্যুর পর এই মেয়েকে তিনি তাঁর কাছে এনে রেখেছে। এবং ছোট বেলা থেকে অন্যান্য ছেলে মেয়ের মতই তাঁকে আদর দিয়ে মানুষ করছে। এই হল আফসার সাহেবের পরিবার। এই শহওে ঘটে যাওয়া ঘটনা আর আফসার সাহেবের পরিবারের সবার সুখ, দু:খ, হাসি, কান্নার বিভিন্ন ঘটনা নিয়েই এই গল্প কলিংবেল!

ধারাবাহিক নাটক: নাইন অ্যান্ড অ্যা হাফ

তুহিন রাসেল রচনা ও মাবরুর রশিদ বান্নাহ্র পরিচালনায়। নাটক: নাইন অ্যান্ড অ্যা হাফ দেশ টিভিতে প্রচারিত হবে প্রতি আজ রাত ১০টা ৩০ মিনিটে।
অভিনয়: হাসান ইমাম, কুমকুম হাসান, মুমতাহিনা টয়া, সিয়াম আহমেদ, তৌসিফ মাহবুব, সালমান মুক্তাদির, ঈষিকা খান, জিল্লুর রহমান, ফারহান আহমেদ জোভান, সাইদ জামান শাওন, সিফাত তাহসীন, আর বি প্রীতম, তুহিন রাসেল, শান্তা জাহান, সোয়েব মুনির, পারসা ইভানা।
গল্পটি শুরু হয় একটি ক্যা¤পাস থেকে। দেখা যায় সালমান, এ্যালেন এবং সিয়াম ৩ বন্ধুর একটা গ্যাং। সেই গ্যাং এ পরবর্তীতে যোগ দেয় সাফা। এর পরবর্ততে ঘটনাচক্রে ওদের বয়সে বড় বা সিনিয়ার তাঞ্জিবের সাথে গ্যাং এর ভালো স¤পর্ক তৈরি হয় এ্যালেনের এক সোশ্যাল এক্টিভিটিজ এর কাজের সময়। সিরিয়ালের গল্পের প্রতিটি চরিত্রের আলাদা আলাদা ফ্যামিলি লাইফ এবং জীবনের ক্রাইসিস আলাদা আলাদা ভাবে দেখানো হবে। এই গল্পের মূল চরিত্রগুলো একটা সময় এক হয়ে সবাই একত্রে বাড়ি থেকে অনুমতি নিয়ে এবং কেউ কেউ পালিয়ে কক্সবাজার এর উদ্দেশ্যে রওনা দেয়। সেখানে চরিত্রগুলোর মধ্যে বন্ডিং আরো দৃঢ় হয়। সাথে দুই একটি ক্রাইসিস এরও সূত্রপাত ঘটে। সিরিয়ালের প্রধান প্রেমের গল্পটি হল তাঞ্জিব-ওতেন্দ্রিলার প্রেম। এই গল্পটিকে ঘিওে একটা সময় পুরো গ্যাং এক হয়ে সমস্যা সমাধানের চেষ্টা চালায়। শারলিন এবং সালমান এর এক্কেবারেই অসম প্রেমের গল্প। এ্যালেনের গল্প এ সময়ের ইয়ুথদেও অনুপ্রেরনা যোগাবে দেশেরজন্য ভালো কিছু করার জন্য। তৌসিফকের ক্যারেক্টার মূলত একজন স্ট্রাগলিং মিউজিশিয়ান এর। মজা-মাস্তির পাশাপাশি সময়ে সময়ে গল্পের ভেতর এমন কিছু ঘটনা প্রবাহ আসবে যা আমাদেও সমাজের বা পারিবারিক দৃষ্টিভঙ্গিকে নাড়া দেয়। সালমান, এ্যালেন, তৌসিফ, সিয়াম, সাফা এরা যারযার জীবনের লক্ষ্যে পৌছাতে পারে। অপরপাশে তাঞ্জিব এর গল্পের স্যাড এন্ডিং। ওতেন্দ্রিলার বিদেশে চলে যাওয়ামানে অপূর্নতা। এই মূল চরিত্রগুলোকে ঘিরেই গল্প দানা বাঁধবে। সবশেষে পূর্নতা আর অপূর্নতাই গল্পের সমাপ্তি।
টকশো : সোজা কথা
চলমান রাজনীতি, অর্থনীতি, সামাজিক-সাংস্কৃতিক ঘটনাপ্রবাহ নিয়ে দেশ টিভিতে সোমবার রাত ১১টা ৪৫ মিনিটে প্রচারিত হবে টকশো সরাসরি অনুষ্ঠান ‘সোজা কথা’। অনুষ্ঠানটি পালাক্রমে উপ¯’াপনা করেন মুহাম্মদ জাহাঙ্গীর, মুনীরুজ্জামান ও সুকান্ত গুপ্ত অলক। অনুষ্ঠানে অংশ নেন বিশিষ্ট রাজনীতিক, অর্থনীতিবিদ, সমাজবিজ্ঞানী, বুদ্ধিজীবি, পেশাজীবি, শিক্ষক, সাংসদ ও মন্ত্রীবর্গ। অনুষ্ঠানটি প্রযোজনা করছেন মশিউর রহমান নিবিড়।
মাছরাঙা অনুষ্ঠানসূচি

সকাল ৬.৩০-৭.০০ : সকালের গানের আয়োজন-এ লগন গান শোনাবার; প্রযোজনা- এস এম হুমায়ুন কবির।
সকাল ৭.০০-৯.০০ : মেরিল স্পø্যাশ রাঙা সকাল (সরাসরি সম্প্রচার), প্রযোজনা- রকিবুল আলম ও
জোবায়ের ইকবাল।
দুপুর ১২.৩০-১.০০ : ধারাবাহিক নাটক- মুম্বাসা, রচনা ও পরিচালনা- শিহাব শাহীন;
অভিনয়ে- তিশা, অদিতি ওয়াদুদ, তিশা, রওনক হাসান, সাজু খাদেম, আজাদ আবুল কালাম
প্রমুখ।
দুপুর ২.০০-২.৩০ : দুপুরের সংবাদ
দুপুর ২.৩০-৩.০০ : চল”িচত্রের গানের আয়োজন- ফেয়ার অ্যান্ড লাভলী সিনে টিউন; প্রযোজনা- রনি বিকাশ
বড়-য়া
বিকাল ৪.৩০-৪.৪০ : ইংরেজি সংবাদ
বিকাল ৫.১০-৬.০০ : কার্টুন সিরিজ- মোটু পাতলু
সন্ধ্যা ৬.০০-৬.৩০ : দেশের সংবাদ
সন্ধ্যা ৬.৩০-৭.০০ : বিনোদন সংবাদের প্রতিদিনের আয়োজন: বিনোদন সারাদিন, উপ¯’াপনা- সুমাইয়া;
প্রযোজনা- এস এম হুমায়ুন কবির।
সন্ধ্যা ৭.০০-৭.৩০ : সন্ধ্যার সংবাদ
সন্ধ্যা ৭.৩৫-৮.০০ : খেলার সংবাদের প্রতিদিনের আয়োজন: কিয়ারমেন খেলার মাঠে; উপ¯’াপনা- আবু সাদাত।
রাত ৮.০০-৮.৪০ : কিশোর ধারাবাহিক- তিন গোয়েন্দা; কাহিনি বিন্যাস ও নাট্যরূপ- মাজহারুল হক পিন্টু;
চিত্রনাট্য ও পরিচালনা- আবুল হোসেন খোকন;
অভিনয়ে- অয়ন, কাব্য, বাঁধন, অধরা, পলাশ, মাজনুন মিজান, কাজি উজ্জ্বল, অশোক বেপারী,
মুনমুন আহমেদ, হার“নুর রশিদ, রিয়া, আশরাফুল আশীষ প্রমুখ।
রাত ৮.৪০-৯.২০ : ধারাবাহিক নাটক- হাউজওয়াইভস, রচনা- তাজিন খান ও নাযাকাত খান; পরিচালনা-
করাম খান;
অভিনয়ে- দীপা খন্দকার, মুনিরা মেমী, সুইটি, তমালিকা কর্মকার, চাঁদনী, ফারাহ র“মা, ইলোরা
গওহর, রোকেয়া প্রাচী, জয়শ্রী কর জয়া, আরমান পারভেজ মুরাদ, শাহেদ আলী সুজন প্রমুখ।
রাত ৯.২০-১০.০০ : ডাবর নিবেদিত ধারাবাহিক নাটক- দোস্ত দুশমন;
রচনা ও পরিচালনা- মুহাম্মদ মোস্তফা কামাল রাজ; অভিনয়ে- তৌসিফ, অ্যালেন শুভ্র, আসিফ, জেনী,
সোনিয়া, শবনম ফারিয়া, সাজু খাদেম, ফার“ক আহমেদ, ডা. এজাজ আহমেদ, তাসনূভা তিশা, তন্দ্রা,
ঈশিকা, জয়শ্রী কর জয়া, বন্যা মির্জা, শামীমা নাজনীন, ডিকন নূর প্রমুখ।
রাত ১০.০০-১১.০০ : মাছরাঙা সংবাদ
রাত ১১.০০-১১.৩০ : ধারাবাহিক নাটক- অপূর্বা; রচনা- মাসুম শাহরীয়ার; পরিচালনা- গোলাম মুক্তাদির;
অভিনয়ে- অপর্ণা, নিশো, স্বাগতা, হিল্লোল, স্বর্ণা, আলিফ, ইমি, সামিয়া সাইদ, আল মনসুর, শিরিন
আলম, শাহেদ আলী সুজন, ইরফান সাজ্জাদ, ডিকন নূর প্রমুখ।
রাত ১১.৩০-১২.০০ : তার“ণ্যের কথা ও গান নিয়ে আয়োজন- আড্ডার গান; উপ¯’াপনা- জয় শাহরিয়ার;
অংশগ্রহণে- ঘুড্ডি; প্রযোজনা- তোফায়েল সরকার।
রাত ১২.০২-১.০০ : আন্ডারগ্রাউন্ড ব্যান্ড সংগীতের অনুষ্ঠান- গানপোকা; প্রযোজনা- আবুল হোসেন খোকন।

দ্রষ্টব্য: মাছরাঙা কর্তৃপক্ষ যেকোনো অনুষ্ঠান পরিবর্তনের অধিকার সংরক্ষণ করে।

ধারাবাহিক ‘অপূর্বা’
আজ রাত ১১ টায় মাছরাঙা টেলিভিশনে প্রচারিত হবে ধারাবাহিক নাটক ‘অপূর্বা’। মাসুম শাহরিয়ারের রচনায় এটি পরিচালনা করেছেন গোলাম মুক্তাদির। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন অপর্ণা, নিশো, স্বাগতা, হিল্লোল, স্বর্ণা, আলিফ, ইমি, সামিয়া সাইদ, আল মনসুর, শিরিন আলম, শাহেদ আলী সুজন, ইরফান সাজ্জাদসহ আরও অনেকে। গল্পে দেখা যাবে, চার তর“ণী ঢাকার একটি ফ্যাটে থাকে। একজন ডাক্তার, একজন করপোরেট চাকরিজীবী, একজন মডেল ও একজন ডিভোর্সি। একসঙ্গে থাকলেও প্রত্যেকের ধ্যান-ধারণা ভিন্ন। এই চারজনের জীবনের নানা সংঘাত, সংগ্রাম, প্রেম-ভালোবাসা ও আনন্দ-বেদনার গল্প নিয়ে এগিয়ে যায় নাটকের কাহিনী।
তিন গোয়েন্দা
নরসিংপুর তিন গোয়েন্দা কাবের আমন্ত্রণে কিশোর, মুসা, রবিন হাজির হলো সেখানে। নাদিয়ার জন্মদিন উপলক্ষে তাদের বাড়িতে দাওয়াত সবার। জন্মদিনের পার্টির মধ্যে বাড়িতে নানারকম রহস্যময় কর্মকা- শুর“ হয়। হঠাৎ নিখোঁজ হয়ে যায় জিসানের বাবা-মা। বনের ভেতর থেকে ভয়ঙ্কর সব ভৌতিক শব্দ আসতে থাকে। প্রতিবেশীদের আচরণেও ভৌতিক বিষয় লক্ষ্য করা যায়। এ রহস্যভেদ করতে বনের ভেতর ঢোকে তিন গোয়েন্দা। জিসানের বাবা-মাকে খুঁজে বের করতে হবে। শ্বাসরূদ্ধকর এই অভিযানের গল্প নিয়ে শুর“ হ”েছ ধারাবাহিক নাটক ‘তিন গোয়েন্দা’র নতুন ভলিউম ‘গেল কোথায়?’। রকিব হাসানের জনপ্রিয় কিশোর থ্রিলার ‘তিন গোয়েন্দা’ অবলম্বনে এর কাহিনি বিন্যাস ও নাট্যরূপ দিয়েছেন মাজহার“ল হক পিন্টু। চিত্রনাট্য ও পরিচালনা করেছেন আবুল হোসেন খোকন। এই ভলিউমে অভিনয় করেছেন অয়ন, কাব্য, বাঁধন, অধরা, পলাশ, মাজনুন মিজান, কাজি উজ্জ্বল, অশোক বেপারী, মুনমুন আহমেদ, হার“নুর রশিদ, রিয়া, আশরাফুল আশীষ প্রমুখ। প্রতি মঙ্গল ও বুধবার রাত ৮ টায় মাছরাঙা টেলিভিশনে প্রচারিত হ”েছ নাটকটি।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)